Home /News /life-style /
Missing Day 2022: "মনে পড়া বারণ" নয় আজ! পুরনো প্রেমের স্মৃতিতে মন কেমনের সুযোগ রইল মিসিং ডে'তে

Missing Day 2022: "মনে পড়া বারণ" নয় আজ! পুরনো প্রেমের স্মৃতিতে মন কেমনের সুযোগ রইল মিসিং ডে'তে

Anti-Valentine’s week: যাকে ভালবাসেন তাকে মিস করুন অবশ্যই কিন্তু এই আবর্তেই পড়ে থাকবেন না। নিজের বর্তমানকে যেন আপনার অতীত প্রভাবিত না করতে পারে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভালোবাসা মনের এক চোরা স্রোত। কখন যে তা উথালপাথাল করে দেয় কেউ তার নাগাল পায় না। প্রিয়জনের সান্নিধ্যে মন আরামের জন্য কাঙাল হয়ে থাকে। অ্যান্টি ভ্যালেন্টাইনস সপ্তাহ (Anti-Valentine’s week) চলছে। অনেকেই নিজের মনের মানুষের সঙ্গে সময় কাটাচ্ছেন, ঘুরছেন, আনন্দ করছেন। এরই মাঝে কি খুব মন খারাপ আপনার? চারপাশের একাকীত্ব গিলতে আসছে মাঝে মাঝেই? ২০ ফেব্রুয়ারি আপনার এই মন খারাপের আবেগগুলোর বাঁধ ভেঙে দিন। আজ কাউকে মনে পড়ার দিন, মনে পড়ে মন কেমনের দিন। ২০ ফেব্রুয়ারি দিনটি বিশ্বে Missing Day হিসাবে পালিত হয়।

    Missing Day 2022: তাৎপর্য

    প্রেম সকলের জীবনেই সুখকর তো নয়। ভ্যালেন্টাইনস সপ্তাহে চারদিকে থইথই প্রেম দেখে অনেকেরই নিজেকে একা মনে হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহ সেই মন খারাপগুলোকে, ক্ষোভগুলোকে প্রকাশ করার মাধ্যম। তবে আজকের দিনটি রাগের বা ক্ষোভের নয়। কাউকে খুব করে মনে করার দিন, হারিয়ে যাওয়া সময়কে মনে করার দিন। অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় শেষ দিন আপনি যাকে সবচেয়ে বেশি ভালোবাসেন তাকে মিস করার সিন।

    যদি লং ডিস্ট্যান্স রিলেশনশিপে থেকে থাকেন, বা ব্রেক আপের কারণে সঙ্গীর থেকে দূরে থাকেন, তাহলে খুব স্বাভাবিকভাবেই এইসময় তাঁদের তীব্রভাবে মনে পড়ে। প্রিয় মানুষের সান্নিধ্যের আকাঙ্ক্ষায় প্রতিদিন কাটান। মিসিং ডে (Missing Day 2022) হল আপনার মনের সেই আবেগকেই জানান দেওয়ার সুযোগ করে দেয়।

    আরও পড়ুন- সন্ধ্যায় চায়ের সঙ্গে চাই মুখরোচক 'টা'? রইল স্বাদে ও স্বাস্থ্যে অনন্য ৭ টি রেসিপি

    মিসিং ডে কীভাবে উদযাপন করবেন

    ভালোবাসার সপ্তাহের উলটোপথে দাঁড়িয়ে অ্যান্টি-ভ্যালেন্টাইন সপ্তাহ বেশিরভাগই সিঙ্গলরা উদযাপন করে থাকেন। নিজেদের প্রেমহীনতাকে, একাকীত্বকে এই দিনগুলিতে উদযাপন করেন তারা।

    মিসিং ডে (Missing Day 2022) এমন একটি উপলক্ষ্য যাতে সম্পর্কে থাকা অবস্থাতেও মানুষ দিনটি পালন করতে পারেন। ব্রেকআপের যন্ত্রণা আমাদের ম্লান করে দেয় ঠিকই কিন্তু তার চেয়েও বেশি কষ্ট হয় সেই মানূষটিকে মনে করে, তার সঙ্গে কাটানো ছোট ছোট মুহূর্তগুলিকে মনে করে, একসঙ্গে কাটানো ঘনিষ্ঠতাগুলিকে মনে করে।

    আরও পড়ুন- প্রাণ ভরে আলু খান, ওজনও কমান! শুধু মাথায় রাখতে হবে এই কয়েকটি টিপস

    যে কোনও সম্পর্কই হোক, জীবনের কোনও না কোনও সময়ে আপনি সেই মানুষদের মিস করেন যাদের সঙ্গে আপনার নানা ধরনের নৈকট্য ছিল। মনে করা বারণ নয়, তবে মন খারাপকে স্থায়ী হতে দেবেন না।

    যাকে ভালবাসেন তাকে মিস করুন অবশ্যই কিন্তু এই আবর্তেই পড়ে থাকবেন না। নিজের বর্তমানকে যেন আপনার অতীত প্রভাবিত না করতে পারে।

    Published by:Madhurima Dutta
    First published:

    পরবর্তী খবর