মেদ কমাতে চান? তাহলে এই এক্সারসাইজ আপনার জন্য একেবারে পারফেক্ট

মেদ কমাতে চান? তাহলে এই এক্সারসাইজ আপনার জন্য একেবারে পারফেক্ট

ছিপছিপে চেহারা কে না পেতে চায়? বিশেষত লকডাউনে ওয়েট গেইন করে, সকলেরই প্রায়রিটি এখন অতিরিক্ত মেদ ঝরানো। চটজলদি মেদ ঝরাতে চাইলে, এক্সারসাইজের লিস্টে অবশ্যই রাখুন বার্পিস।

ছিপছিপে চেহারা কে না পেতে চায়? বিশেষত লকডাউনে ওয়েট গেইন করে, সকলেরই প্রায়রিটি এখন অতিরিক্ত মেদ ঝরানো। চটজলদি মেদ ঝরাতে চাইলে, এক্সারসাইজের লিস্টে অবশ্যই রাখুন বার্পিস।

  • Share this:
    #কলকাতাঃ ছিপছিপে চেহারা কে না পেতে চায়? বিশেষত লকডাউনে ওয়েট গেইন করে, সবাই এখন চাইছে অতিরিক্ত মেদ ঝরাতে। চটজলদি মেদ ঝরাতে চাইলে,  এক্সারসাইজের লিস্টে অবশ্যই রাখুন বার্পিস। প্রতিদিন বেশ কয়েকবার করে বার্পি, আপনার ওজন কমানোর জন্য বিশেষ কার্যকরী হতে পারে। ফিটনেস এক্সপার্টরা মনে করেন, ওজন কমাতে বা ক্যালোরি বার্ন করতে, এই এক্সারসাইজ  বেশ সহায়ক। এই ফিজিক্যাল এক্সারসাইজ করতে, শরীরের সমস্ত পেশিকে কাজে লাগাতে হয়। এই সেই কারনেই, খুব তাড়াতড়ি ফ্যাট বার্ন করা সম্ভব এর মাধ্যমে। ফিটনেস বজায় রাখার জন্য বেসিক বার্পি-ই যথেষ্ট। তবে প্রতিদিন একই এক্সারসাইজ করে একঘেয়েমি আসতে পারে সহজেই। এই একঘেয়েমি কাটাতেই নিজের এক্সারসাইজের লিস্টে অ্যাড করে নিন বেশ কয়েকটি বার্পির ভ্যারিয়েশন। জেনে নিন কোন কোন ভ্যারিয়েশন থাকা উচিৎ আপনার হিট লিস্টে- বার্পিস উইথ মাউন্টেইন ক্লাইম্বারস মাউন্টেইন ক্লাইম্বার অথবা ক্লাইম্বার বার্পি তাঁদের জন্য বেশ ভাল, যাঁরা ইতিমধ্যেই বেসিক বার্পিকে বেশ আয়ত্তে এনে ফেলেছেন। মাঝারি স্তরের ফিটনেস এবং এক্সারসাইজের অভিজ্ঞতা থাকলেই  ট্রাই করতেই পারেন  এই ভ্যারিয়েশন। শরীরের নিচের অংশের মেদ কমাতে এবং অ্যাব মাসলকে সক্রিয় রাখতে এটি জরুরি। ওয়ান-হ্যান্ডেড বার্পিস বার্পির ভ্যারিয়েশন গুলির মধ্যে এটি বেশ কঠিন। তবে ফ্যাট বার্ন করার জন্য এটি অত্যন্ত ভাল। আপনার শারীরিক শক্তি বাড়াতে এবং পেশির সহনশীলতা বাড়াতে সক্ষম এই ওয়ান-আর্ম বার্পি। সুমো স্কোয়াটস উইথ বার্পি আপনার এক্সারসাইজ সেশন থেকে খুব ভাল ফল পেতে ট্রাই করতে পারেন সুমো স্কোয়াটস উইথ বার্পিস। হিপ, অ্যাবস, কোয়াডস এবং হ্যামস্ট্রিংস, শরীরের এই অংশগুলির জন্য বার্পিসের এই ভ্যারিয়েশন খুবই উপকারী।

    বার্পিস উইথ স্পাইডারম্যান পুশ-আপ বার্পিসের বেসিক ভ্যারিয়েশন গুলি যদি পুরোপুরি আপনার আয়ত্তে চলে এসে থাকে, তাহলে আর দেরি না করে শুরু করে দিন পরবর্তী পর্যায়ের প্রস্তুতি। এই লেভেলে স্পাইডারম্যান পুশ-আপ ভ্যারিয়েশন হোক আপনার রোজকার সঙ্গী। এই ভ্যারিয়েশন চেস্ট এবং ট্রাইসেপস-কে আরও শক্তিশালী করে তুলতে সক্ষম। এছাড়া শরীরের নমনীয়তা বাড়ানোর জন্যও সহায়ক এই এক্সারসাইজ। ব্রড জাম্প বার্পিস অ্যাথলিটদের পছন্দ এই ভ্যারিয়েশন। কারণ এই হাই-ইন্টেনসিটির এক্সারসাইজ, শরীরকে আরও সক্রিয় করে তুলতে সাহায্য করে। পায়ের পেশিকে শক্তিশালী করে তুলতে এবং ফ্যাট বার্ন করতে এটি বিশেষ কার্যকরী। বার্পিসের স্টেপ আয়ত্তে আনার জন্য, দেখে নিতে পারেন ভ্যারিয়েশনস-এর ভিডিও।

    Published by:Antara Dey
    First published: