corona virus btn
corona virus btn
Loading

নিয়মিত সেক্স-এ অভ্যস্থ ? ডেকে আনছেন বিপদ ! জেনে নিন, কী বলছেন চিকিৎসকরা

নিয়মিত সেক্স-এ অভ্যস্থ ? ডেকে আনছেন বিপদ ! জেনে নিন, কী বলছেন চিকিৎসকরা
তবে শুধু কথাই নয়, গভীর-ভারী নিঃশ্বাস-প্রশ্বাসও মিলনে বড় ভূমিকা পালন করে। ৬০.১ পুরুষ ও ৪৫.৯ শতাংশ মহিলাদের মত, কান বা ঠোঁটের মতো স্পর্শকাতর অঙ্গে গভীর শ্বাস-প্রশ্বাস সেক্স- এর উত্তেজনা দ্বিগুণ করে! এছাড়াও 'আনন্দের যন্ত্রণা'-র চিৎকার, ‘ওহ গড’-এর মতো শব্দগুলিতে সেক্স আরও গভীর হয়!
  • Share this:

#কলকাতা: ৪০ থেকে ৫০ বছর কিংবা তাঁরও বেশি বয়সি পুরুষ যদি রোজ সেক্স করেন, তাঁদের হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেড়ে যায় ! সাম্প্রতিক পরীক্ষায় এমনটাই দাবি মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়য়ের গবেষকদের। তবে তাঁরা জানিয়েছেন, পঞ্চাশোর্ধ্ব নারীদের ক্ষেত্রে এমন কোনও ভয় নেই!

গবেষক হুই লিউ এবং তাঁর সহযোগী গবেষকরা বলেছেন, '' বয়স্কদের ক্ষেত্রে নিয়মিত সেক্স-এর ফলে কার্ডিওভাসকিউলার রোগে আক্রান্ত হওয়ার প্রবণতা বৃদ্ধি পায়।''  মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ২ হাজার ২০৪ জনের উপর এই পরীক্ষা করেন। সবারই বয়স ৫৭ থেকে ৮৫ বছরের মধ্যে। দীর্ঘ সময়ের এই গবেষণায় দেখা গিয়েছে, যাঁদের মধ্যে যৌনতার মাত্রা বেশি ছিল তাঁদেরই পরবর্তী সময়ে হৃদরোগের সমস্যা দেখা দিয়েছে।

এর কারণ হিসেবে চিকিত্‍সকরা বলছেন, ৫০ বছরের বেশি বয়সিরা রোজ কিংবা সপ্তাহে ২-ত বার সেক্স করলে তাঁদের শরীরের স্বাভাবিক রক্তচাপ তুলনামূলকভাবে বৃদ্ধি পায় যা হৃদপিণ্ডের উপর চাপ সৃষ্টি করে। আর অতিরিক্ত রক্তচাপে হার্ট অ্যাটাকের আশঙ্কাও বেড়ে যায়।

First published: October 9, 2018, 9:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर