লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

কোল্ড-প্রেসড অ্যামন্ড অয়েল থেকে তৈরি Hamdard Roghan Badam Shirin! স্বাস্থ্য এবং সৌন্দর্য রক্ষায় অভূতপূর্ব

কোল্ড-প্রেসড অ্যামন্ড অয়েল থেকে তৈরি Hamdard Roghan Badam Shirin! স্বাস্থ্য এবং সৌন্দর্য রক্ষায় অভূতপূর্ব

আপনার স্বাস্থ্য এবং সৌন্দর্যের জন্য এই অ্যামন্ড অয়েল, Hamdard Roghan Badam Shirin কেন গুরুত্বপূর্ণ জেনে নিন

  • Share this:

বহু দশক ধরে, আমাদের মায়েরা অ্যামন্ডের গুণাগুণ সম্পর্কে জানতেন। এই প্রসঙ্গে হয়তো আমাদের প্রত্যেকেরই ছোটবেলার স্মৃতি মনে পড়ে যাবে, কীভাবে আমাদের মা-ঠাকুমারা রাতের বেলা ছোট্ট একটা পাত্রে জল নিয়ে তাতে অ্যামন্ড ভিজিয়ে রাখতেন এবং পর দিন সকালে সেগুলির খোসা ছাড়িয়ে আমাদের খেতে দিতেন।

বর্তমানে আমাদের ত্বক, চুল এবং সর্বোপরি স্বাস্থ্য ক্রমাগত স্ট্রেসের জেরে নাজেহাল। তার প্রভাবে আমাদের চুল হয়ে গেছে নিষ্প্রাণ আর ত্বক জৌলুসহীন। কিন্তু তবু আমরাসর্বদা চেষ্টা করি যাতে আমাদের দেখতে ভালো লাগে। কিন্তু আমরা যদি বলি যে, মাত্র একটি প্রোডাক্ট ব্যবহার করে আপনি তরুণ ও উজ্জ্বল ত্বক পেতে পারেন এবং তার পাশাপাশি আপনার স্বাস্থ্যও ভালো থাকবে, তাহলে কী বলবেন?

RoghanBadamShirin হল Hamdard-এর একটি অনন্য ইউনানি ফর্মুলেশন যা 100% বিশুদ্ধ, মিষ্টি অ্যামন্ড থেকে তৈরি করা হয়। এই উচ্চ-মানের তেল থেকে, আপনি পাবেন ভিটামিন E, ভিটামিন A, জিঙ্ক এবং ওমেগা-3 ফ্যাটি অ্যাসিডের প্রাকৃতিক গুণ। এই একটি প্রোডাক্ট আপনার মস্তিষ্ক এবং হাড়কে পুষ্টি জোগায়, ক্লান্তি দূর করে, আপনার ঘুমের সমস্যা দূর করে এবং আপনার গায়ের জোর বৃদ্ধি করে। তাছাড়া এই তেল আপনি ত্বকের পরিচর্যা, চুলের যত্ন এবং রান্নার কাজেও ব্যবহার করতে পারবেন আর এটি ব্যবহার করা খুবই সহজ।

Photo by ColineHaslé on Unsplash

আপনার ত্বক ও নখের সৌন্দর্যের যত্ন

গভীরে গিয়ে ময়েশ্চারাইজ করার মাধ্যমে, এই হালকা ও চটচটে ভাবহীন অ্যামন্ড অয়েল যুদ্ধ করে শুষ্ক শীতল আবহাওয়ার সাথে এবং আপনার ত্বককে বানিয়ে তোলে নরম ও নমনীয়। এটি প্রাইমারি ময়েশ্চারাইজার হিসেবে কিংবা ম্যাসাজের তেল হিসেবে গোটা মুখ এবং শরীরে মাখতে পারেন। এমনকী ভীষণ শুষ্ক কনুই, গোড়ালি এবং হাঁটুতেও রোজ এই তেল মাখলে নিশ্চিত ভাবে উপকার পাবেন। 100% বিশুদ্ধ অ্যামন্ড অয়েল, RoghanBadamShirin শিশুদের শরীরে মাখানোর পক্ষেও ভীষণ উপযোগী কারণ এটি খুব ভালো ময়েশ্চারাইজ করে এবং সহজেই ত্বকের সাথে মিশে যায়। এখন উজ্জ্বল ত্বকের রহস্য আপনার হাতের মুঠোয়!

তবে এখানেই শেষ নয়। ভঙ্গুর নখ এবং শুষ্ক কিউটিকেলের সমস্যা থেকে চিরতরে মুক্তি পেতে রোজ রাতে শুতে যাওয়ার আগে আপনার হাতে ও আঙুলে এই তেল কিছুটা নিয়ে মালিশ করুন। কিছু সময় পরে নিজেই দেখতে পাবেন, আপনার নখ মজবুত হয়েছে ও কিউটিকেল ঝকঝককরছে। নিয়মিত এই তেল ব্যবহার করলে দূরে থাকবে স্ট্রেচ মার্কও।

এর মতো চুলের যত্ন অন্য কেউ নিতে পারবে না

কড়া রোদ হোক কিংবা সমস্ত ময়েশ্চার শুষে নেওয়া শীতকাল, সারা বছরই আপনার চুল নানা রকম অত্যাচার সহ্য করে। RoghanBadamShirin এই রকম ক্ষেত্রে ম্যাজিকের মতো কাজ করে। এটি শুধু আপনার চুলকে পুষ্টি জোগায় না, পাশাপাশি এটি আপনার স্কাল্পের সুস্বাস্থ্য নিশ্চিত করে এবং তার সাথে চুল পড়া কমায়। আপনার চুল যত বড়ই হোক না কেন, সপ্তাহে দুই বার হট অয়েল ম্যাসাজ করলে পার্থক্যটা আপনি নিজের চোখে দেখতে পাবেন। রোজ এই তেল ব্যবহার করুন এবং আপনি কয়েক দিনের মধ্যেই বুঝতে পারবেন, চুল কতটা নরম আর ম্যানেজেবল হয়ে গিয়েছে।

স্বাস্থ্যের দারুণ সুবিধা পান

আপনি কি জানেন যে, আপনার দৈনিক চাহিদার 26% ভিটামিনE মজুত থাকে মাত্র 1 টেবিল চামচ অ্যামন্ড অয়েলে? শুধু তা-ই নয়, এর মধ্যে খুব কম পরিমাণে থাকে ভিটামিন K এবং এটি আমাদের হাড়কে আরও মজবুত বানায়। এমনকী, এই মিষ্টি অ্যামন্ড অয়েলের এমন গুণ রয়েছে যা আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে, যেমন- হৃদরোগের ঝুঁকি কমায়, ওজন কমাতে সাহায্য করে এবং ব্লাড সুগার লেভেল স্বাভাবিক রাখে। আপনি রোজ রাতে শুতে যাওয়ার আগে গরম দুধে এই তেলের ৫-১০ ফোঁটা যোগ করে পান করতে পারেন কিংবা ছোটদের ব্রেকফাস্টের সময় দিতে পারেন। টানা ব্যবহার করলে, এই তেল মস্তিষ্ক ও স্নায়ুগুলিকে সতেজ করে তোলে এবং কোষ্ঠকাঠিন্যের হাত থেকেও মুক্তি দেয়।

Photo by Louis Hansel @shotsoflouis on Unsplash

এটা রান্নায় ব্যবহার করে দেখুন

এই মৃদু, বাদাম-স্বাদযুক্ত তেল RoghanBadamShirin-কে ফিনিশিং অয়েল হিসেবে রান্নার পরে যোগ করলে তা বহু পদের স্বাদ বদলে দিতে পারে। এটি ব্যবহার করে সুস্বাদু স্যালাড ড্রেসিং করতে পারেন, অল্প পরিমাণে আপনার ভাত বা পাস্তায় যোগ করে স্বাস্থ্যকর ফ্যাটের পরিমাণ বাড়াতে পারেন বা যে কোনও সাইড ডিশের উপরে অল্প পরিমাণে ছড়িয়ে দিয়ে তাকে আরও সুস্বাদু বানিয়ে তুলতে পারেন।

আপনি যেভাবে খুশি এই মিষ্টি অ্যামন্ড অয়েল ব্যবহার করে দেখুন, এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে এটি প্রকৃত অর্থেএকটি অল-রাউন্ড বিজেতা। অর্ডার করার জন্য এখানে ক্লিক করুন এবং নিজেই ব্যবহার করে দেখুন!

Published by: Ananya Chakraborty
First published: December 18, 2020, 4:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर