• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Katrina Kaif Diet Tips: ক্যাটরিনা কাইফের মতো ছিপছিপে চেহারা চান? আজ থেকেই মেনে চলুন এই ডায়েট!

Katrina Kaif Diet Tips: ক্যাটরিনা কাইফের মতো ছিপছিপে চেহারা চান? আজ থেকেই মেনে চলুন এই ডায়েট!

ক্যাটরিনার ডায়েট টিপস

ক্যাটরিনার ডায়েট টিপস

Katrina Kaif Diet Tips: ডি-ডে-র আগে ক্যাটরিনা মেনে চলেছেন স্বাস্থ্যকর ডায়েটও। তাই জেনে নেওয়া যাক বিয়েতে সুন্দর চেহারার জন্য ক্যাটরিনার ডায়েটে রয়েছে ঠিক কোন কোন খাবার।

  • Share this:

#কলকাতা: গুঞ্জন সত্যি হলে আগামী ডিসেম্বরেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ক্যাটরিন কাইফ (Katrina Kaif) এবং ভিকি কৌশল (Vicky Kaushal)। তাই ইতিমধ্যে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বি-টাউনে। হবু বধূ ক্যাটরিনা সবসময়ই তাঁর ছিপছিপে চেহারায় পর্দায় নজর কেড়েছেন। আর পর্দার সুন্দরী তন্বীর মতো বাস্তবেও তাঁর জীবনের সবচেয়ে সুন্দর মুহুর্তে যে তিনি অপরূপা হতে কোনও খামতি রাখবেন না তা বলাই বাহুল্য। তাই ডি-ডে-র আগে ক্যাটরিনা মেনে চলেছেন স্বাস্থ্যকর ডায়েটও। তাই জেনে নেওয়া যাক বিয়েতে সুন্দর চেহারার জন্য ক্যাটরিনার ডায়েটে রয়েছে ঠিক কোন কোন খাবার।

নিজের ডায়েট প্ল্যান মেনে চলেন

ক্যাটরিনা কাইফ তার লাইফস্টাইল নিয়ে অত্যন্ত শৃঙ্খলাবদ্ধ। তাই কোনও নির্দিষ্ট ডায়েট নয়, বরং তাঁর নিজের শরীরের চাহিদা জন্য সবচেয়ে উপযুক্ত ডায়েটই অনুসরণ করেন ক্যাটরিনা। যদিও নির্দিষ্ট চেহারার লক্ষ্যে তার জন্য তিনি পুষ্টিবিদের পরামর্শ নেন। একইসঙ্গে ক্যাটরিনা অভিজ্ঞ ট্রেনারদের সঙ্গে কাজ করেন।

তাঁর ডায়েট

অভিজ্ঞদের মতে, ক্যাটরিনার ডায়েটে শরীরের বাড়তি ফ্যাট বার্ন করতে পারে এমন খাবারই বেশি থাকে। পাশাপাশি তাঁর ডায়েটে থাকে ওয়ার্ক আউট শিডিউলের জন্য এনার্জি দেওয়ার মতো পুষ্টিযুক্ত খাবারও।

আরও পড়ুন: মুখশুদ্ধি থেকে ফুসফুসের সংক্রমণ, মশলার রাজা এলাচ কিন্তু অল-রাউন্ডার!

কেমন দেখতে হয় তার ডায়েট

কোনো সুনির্দিষ্ট ডায়েট না মানলেও ক্যাটরিনা তেল ছাড়া এবং মশলা ছাড়া খাবার খান। এখন বিয়ের জন্য তাঁর ডায়েটে নতুন যুক্ত হয়েছে অরগানিক, নন-ডেয়ারি এবং নন-গ্লুটেন খাবার।

তাঁর প্রিয় খাবার

মাঝেমাঝেই বাজারচলতি স্ন্যাকস খাওয়া ক্যাটরিনার খুব একটা পছন্দ নয়। বরং বাড়িতে রান্না করা টাটকা খাবার খেতে বেশি পছন্দ করেন অভিনেত্রী। তবে অবশ্যই কাজের শিডিউল অনুযায়ী তাঁকে নিজের ডায়েট ঠিক রাখতে হয়। ডিম, জুকিনি, স্যুপ, কিনোয়া প্যানকেক, ইডলি এবং ধোসা অভিনেত্রীর পছন্দের খাবার।

আরও পড়ুন: রোজ রাতে ঠিক একই সময় ঘুম ভেঙে যাচ্ছে? ডায়েবিটিস নয়তো?

চিনি এবং কার্বোহাইড্রেট কম

চেহারা ঠিক রাখতে ক্যাটরিনা কার্বোহাইড্রেট এবং চিনি খাওয়া সীমিত রাখেন। একইসঙ্গে ফাইবার সমৃদ্ধ ডায়েটের দিকেই বেশি নজর দেন।

ডায়েটে থাকে ডিটক্স পানীয়

ফিট থাকার জন্য শরীরের ডিটক্সিফিকেশনের খুবই প্রয়োজন। তাই ডায়েটের জন্য ডিটক্স পানীয়র উপরে ক্যাটরিনা খুবই নির্ভর করেন। সেক্ষেত্রে তিনি মৌরি, ধনে এবং কিসমিসের পানীয় সারাদিন বারে বারে পান করেন।

ধারাবাহিকতাই চাবিকাঠি

চরিত্রের প্রয়োজনে পর্দায় নির্দিষ্ট চেহারায় দেখার জন্য ক্যাটরিনা কখনও সহজ পন্থা অবলম্বন করেন না। বরং তিনি ব্যালেন্সড ডায়েটে ভরসা রাখেন। তাই ঘন ঘন ডায়েট পরিবর্তন না করে সারা বছর স্বাস্থ্যকর খাবারেই নিজেকে ফিট রাখেন ক্যাটরিনা কাইফ।

Published by:Suman Biswas
First published: