Pokemon: পোকেমন কার্ড চুরি ! ফিল্মি কায়দায় ছয় তলা বিল্ডিংয়ের নিচে নামলেন ব্যক্তি!

Pokemon: পোকেমন কার্ড চুরি ! ফিল্মি কায়দায় ছয় তলা বিল্ডিংয়ের নিচে নামলেন ব্যক্তি!

Pokemon Cards

২৮ বছর বয়সী ওই ব্যক্তি পোকেমন কার্ড চুরি করতে গিয়ে যে পদ্ধতি অবলম্বন করেছেন, এখন সেটাই শিরোনামে উঠে এসেছে।

  • Share this:

#টোকিয়ো: জাপানের বাজারে ভিডিও গেম ও ট্রেডিং কার্ড হিসেবে পোকেমনের জনপ্রিয়তা ব্যাপক। এবার পোকেমন ট্রেডিং কার্ড দিয়ে নিজের ধার শোধ করার ফন্দি আঁটলেন জাপানের এক বাসিন্দা। একসঙ্গে একগুচ্ছ কার্ড চুরি করার জন্য দড়ি দিয়ে ছয় তলা বিল্ডিংয়ের নিচে নামলেন। ঠিক কী হয়েছিল? আসুন জেনে নেওয়া যাক!

বলা বাহুল্য, পোকেমন কার্ড চুরির থেকে বর্তমানে সব চেয়ে বেশি চর্চায় রয়েছে চুরির পদ্ধতি। ২৮ বছর বয়সী ওই ব্যক্তি পোকেমন কার্ড চুরি করতে গিয়ে যে পদ্ধতি অবলম্বন করেছেন, এখন সেটাই শিরোনামে উঠে এসেছে। টোকিওর এক IT কর্মী ম্যাইনিচি শিমবুন (Mainichi Shimbun) জানিয়েছেন, প্রায় ৯,১২০ ডলার মূল্যের ট্রেডিং কার্ড চুরি করার জন্য ওই ছয় তলা বিল্ডিং বেয়ে নিচে নেমেছিলেন কেনসুকে নাকানিশিউজড (Kensuke Nakanishiused)। আসলে সেই কার্ড দিয়েই নিজের ধার শোধ করার পরিকল্পনা করেছিলেন তিনি।

২৩ মার্চের ভোর পাঁচটার ঘটনা। দড়ির সাহায্যে ছয় তলা বিল্ডিংয়ের উপরের তলা থেকে নিচের দিকে নামতে থাকেন কেনসুকে। আর এভাবেই ট্রেডিং কার্ড স্টোরে ঢুকে পড়েন তিনি। টোকিয়োর ইকেবুকুরো (Ikebukuro) পুলিশের তরফে জানা গিয়েছে, বিল্ডিংয়ের ছাদের রেলিংয়ে একটি দড়ি বেঁধে দেন কেনসুকে। এর পর দড়ি ধরে ধীরে ধীরে নিচে নামতে থাকেন। স্টোরের পাঁচ মিটারের কাছাকাছি আসার পর ওই স্টোরের জানালা ভেঙে ভিতরে ঢুকে পড়েন। স্টোরের নিকটবর্তী একটি সিকিওরিটি ক্যামেরায় ধরা পড়ে সেই ঘটনা। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সেই ভিডিও ফুটেজ।

সূত্রে খবর, স্কুল জীবনে রক ক্লাইম্বিং ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন কেনসুকে। তাই এই ধরনের ওঠা-নামা নিয়ে কোনও রকম ভয় ছিল না তাঁর মনে। ফলে সহজাত ভাবেই ঋণ পরিশোধের এই অদ্ভুত পন্থাকে বেছে নেন তিনি। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে জাপানে দারুণ জনপ্রিয়তা পেয়েছে পোকেমন কার্ড। গত মাসেই eBay-তে প্রায় ৩,১১,৮০০ ডলারে একটি ভিনটেজ পোকেমন কার্ড বিক্রি হয়েছে।

Published by:Piya Banerjee
First published: