Home /News /life-style /
India's First Bubble Artist: বুদবুদ দিয়ে চোখ ধাঁধানো কেরামতি! দেখুন ভারতের প্রথম বুদবুদ শিল্পী বিক্রমের কাজের ঝলক

India's First Bubble Artist: বুদবুদ দিয়ে চোখ ধাঁধানো কেরামতি! দেখুন ভারতের প্রথম বুদবুদ শিল্পী বিক্রমের কাজের ঝলক

Bubble Art: ৩০ বছর বয়সী রোবো বিক্রম সিং ভারতের প্রথম এবং একমাত্র বুদবুদ শিল্পী।

  • Share this:

    #নয়াদিল্লি: ফুঁ দিয়ে বুদবুদ ওড়ানো বলতেই মনে পড়ে যায় ছোটো বেলার কথা। বড় বয়সেও এই বুদবুদ ওড়ানোর মজা পেলে মনের বারান্দায় সারি দিয়ে দাঁড়িয়ে পড়ে কতো ছোটোবেলার স্মৃতি। শৈশবের এই নস্টালজিয়াকে শিল্পের (Bubble Art) পর্যায়ে নিয়ে গিয়েছেন রোবো বিক্রম! ৩০ বছর বয়সী রোবো বিক্রম সিং ভারতের প্রথম (India's First Bubble Artist) এবং একমাত্র বুদবুদ শিল্পী। আগামী সোমবার অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি রাত ৮টায়, শুধুমাত্র HistoryTV18-এ আয়োজিত ‘OMG! ইয়ে মেরা ইন্ডিয়া’-এর পরবর্তী পর্বে দেখা যাবে এই অপূর্ব শিল্পের (India's First Bubble Artist) এক ঝলক।

    আরও পড়ুন- পিরিয়ডের সময় তীব্র যন্ত্রণা? মুক্তি চাইলে এই কয়েকটি খাবারকে বলুন 'না'

    বাস্তব বিনোদন সিরিজের (OMG! Yeh Mera India) অষ্টম সিজনেও দর্শকদের চমকে দিচ্ছেন নির্মাতারা। প্রতি সোমবার রাত ৮ টায় অসাধারণ প্রতিভাধর ভারতীয়দের মুগ্ধকর, অনুপ্রেরণামূলক গল্প এবং তাঁদের অবিশ্বাস্য প্রতিভার গল্প বলে এই অনুষ্ঠানটি।

    উত্তরাঞ্চলের পিথোরাগড়ের বাসিন্দা বিক্রম পেট চালাতে মেকানিকের কাজ করতেন। বুদবুদ শিল্পের অনলাইন ভিডিও দেখে অন্যরকমের কিছু করার ইচ্ছা হয় বিক্রমের। কোনও প্রশিক্ষণ বা সাহায্য বা অর্থ ছাড়াই বিক্রম নিজেই বুদবুদের দ্রবণ এবং অন্যান্য সরঞ্জাম তৈরি করেন। বাকিটা স্বপ্নের মতো (India's First Bubble Artist)! মানুষের আকারের বুদবুদ, বুদবুদের ভিতরে একাধিক বুদবুদ, আগ্নেয়গিরি বুদবুদ, ধোঁয়া বুদবুদ ইত্যাদির মতো তাক লাগানো কৌশল (Bubble Art) শিখে ফেলেন তিনি। ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন করে নিজেকে এই শিল্পের দক্ষ কারিগর করে তোলেন বিক্রম (India's First Bubble Artist)।

    আরও পড়ুন- পাতলি কোমর চিকনি বদন! মহিলাদের নাচ দেখে সব সীমা পার করলেন বৃদ্ধ...

    ২০১৬ সালে মুম্বইতে বুদবুদ শিল্পী হিসাবে নিজের কাজ দেখানোর প্রথম সুযোগ পান তিনি এবং তারপর থেকেই আর পিছনে ফিরে তাকাতে হয়নি। সোমবার রাত ৮টায় OMG! Yeh Mera India-তে দেখা যাবে বিক্রমের এই তাক লাগানো শিল্প!

    বুদবুদ শিল্পী বিক্রমের সঙ্গেই থাকবেন দেশের অন্যান্য অবিশ্বাস্য শিল্পীরাও। থাকবেন রাজস্থানের একটি গ্রামের বাসিন্দারা যেখানে জন্ম নেওয়া প্রতিটি কন্যাশিশুকে সবুজ গ্রহ উপহার দেন তারা।

    Published by:Madhurima Dutta
    First published:

    পরবর্তী খবর