Home /News /life-style /
Beauty Tips: আরও আকর্ষণীয় করে তুলুন নিজেকে, প্যাচপ্যাচে গরমেও নিশ্চিন্তে করুন মেকআপ, তবে অবশ্যই মাথায় রাখবেন এই বিষয়গুলি!

Beauty Tips: আরও আকর্ষণীয় করে তুলুন নিজেকে, প্যাচপ্যাচে গরমেও নিশ্চিন্তে করুন মেকআপ, তবে অবশ্যই মাথায় রাখবেন এই বিষয়গুলি!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Beauty Tips: শুধু কয়েকটি টিপস মাথায় রাখলেই হবে। গরমে অনায়াসেই পছন্দের মেকআপ করে হয়ে ওঠা যাবে অপরূপা।

  • Share this:

#নয়াদিল্লি: আমরা গ্রীষ্মপ্রধান দেশে বাস করি। তাই গরম পছন্দ না-করলেও উপায় নেই। আর এই গরমের দাবদাহ থেকে পালানোরও উপায় নেই। আর যাঁরা মেকআপ করতে ভালবাসেন, তাঁদের জন্য গ্রীষ্মকাল যেন অভিশাপ। কিন্তু কে বলেছে গরমকালে মেকআপ করে বেরোনো যাবে না? শুধু কয়েকটি টিপস মাথায় রাখলেই হবে। গরমে অনায়াসেই পছন্দের মেকআপ করে হয়ে ওঠা যাবে অপরূপা।

ফাউন্ডেশন ছাড়া কনসিলার ব্যবহার:

উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ায় থাকলে মেকআপ নষ্ট হয়ে যায়। কিন্তু আবহাওয়া এবং তাপমাত্রা আমাদের নিয়ন্ত্রণে না-থাকলেও মেকআপ অবশ্যই নিজেদের সুবিধামতো করতে পারি। সেক্ষেত্রে ত্বকের শ্যাডো এবং দাগ ঢাকতে কনসিলার ব্যবহার করা যেতে পারে। এটি স্বাভাবিক ভাবেই ত্বকের টোন এবং টেক্সচারের সঙ্গে মিশে যাবে। যার ফলে গরমে খুব ভারি মেকআপ লুক আসবে না।

আরও পড়ুন:   Pollution : ক্রমশ বাড়ছে ফুসফুসের রোগ, ক্যানসার! এর পিছনে কি বায়ুদূষণ দায়ী? কী বলছেন চিকিৎসকরা

ময়েশ্চারাইজার অথবা সানস্ক্রিনের ব্যবহার:

মেকআপ এবং কনসিলার ব্যবহারের আগে টিন্টেড ময়েশ্চারাইজার বা সানস্ক্রিন ব্যবহার করতে হবে। সানস্ক্রিন যে গরমে অত্যন্ত প্রয়োজনীয়, তা প্রায় সকলেরই জানা। এক্ষেত্রে টিন্টেড ক্রিম ফাউন্ডেশন হিসেবে কাজ করবে, এমনকী ত্বকেও আনবে ঔজ্জ্বল্যের ছোঁয়া।

গালের মেকআপ:

গাল, ঠোঁট এবং চোখের পাতা হাইলাইট করতে একটি নিউট্রাল শেড ব্যবহার করা যেতে পারে। এতে একটা একরঙা লুক আসবে। ফলে গ্রীষ্মের মরসুমেও দারুণ দেখতে লাগবে।

ওয়াটারপ্রুফ মেকআপ:

গরম কালে ব্যবহারের জন্য ভালো মানের ওয়াটারপ্রুফ মাসকারা এবং লাইনারে খরচ করা যেতেই পারে। কারণ শুধুমাত্র এই জিনিসগুলি দিয়েই গ্রীষ্মের মরসুমে মেকআপ করা যায়। তাছাড়া আর্দ্রতার কারণে ঘাম হলে চোখের লাইনার এবং মাস্কারা ঘেঁটে যাওয়ারও সম্ভাবনা থাকবে না।

আরও পড়ুন:  Protection From Disease: বিভিন্ন রোগ উপশম করবে সূর্য জল! জানুন বাড়িতে তৈরির প্রক্রিয়া!

ব্রোঞ্জার ব্যবহার হোক, শিমার নয়:

এই মরসুমে শিমারি লুক এড়িয়ে যাওয়াই শ্রেয়। স্বাভাবিক লুকের জন্য ব্রোঞ্জার ব্যবহার করা যেতে পারে। আজকাল ব্রোঞ্জার ট্যান লুকের ট্রেন্ড রয়েছে এবং সব ধরনের ত্বকেই এটা দেখতে ভালো লাগে। এটি ব্যবহার করলে উজ্জ্বল দেখতে লাগবে। তবে সেক্ষেত্রে মুখের যেসব অংশে সূর্যের আলো বেশি পৌঁছয়, সেই সব অংশেই এটি ব্যবহার করতে হবে।

গরম কালে ন্যূনতম মেকআপ:

গরম কালে যত কম মেকআপ করা যায়, ততই ভালো। পাশাপাশি কেকি লুক এড়াতে পাউডার ব্লাশ ব্যবহার না-করাই শ্রেয়। রোদের তাপে যাতে মেকআপ নষ্ট হয়ে না-যায়, তাই মেকআপ ভালো ভাবে ব্লেন্ড করতে হবে। মেকআপের বিষয় তো গেল, কিন্তু এর পাশাপাশি ত্বকের যত্নের দিকটাও মাথায় রাখতে হবে। ত্বককে হাইড্রেটেড রাখতে ভুললে চলবে না।

First published:

Tags: Summer

পরবর্তী খবর