Home /News /life-style /
Lifestyle: শরীরে ঝড় তুলতে পারে! মিলনে সুখ পেতে এ ভাবে খেতে হবে এক গ্লাস ক্র্যানবেরি জুস

Lifestyle: শরীরে ঝড় তুলতে পারে! মিলনে সুখ পেতে এ ভাবে খেতে হবে এক গ্লাস ক্র্যানবেরি জুস

ক্র্যানবেরি জুস।

ক্র্যানবেরি জুস।

Lifestyle: এ ছাড়া ক্র্যানবেরি জুসে থাকে ম্যাগনেশিয়াম।

  • Share this:

    #কলকাতা: এমনটা শোনা যায় যে ক্র্যানবেরির রস সাধারণত যৌন জীবনে নানারকম পরিবর্তন আনে। যৌনতার আগে পরে এটি শরীরে অনেকরকম পরিবর্তন ঘটায়। বাজারে এই নিয়ে যা রটে, তার সমস্তটাই সত্যি, এমনটা কিন্ত নয়। তবে কিছুটা হলেও সত্যি। শরীরে ক্র্যানবেরি জুস অনেকটা অ্যান্টি অক্সিডেন্ট হিসাবে কজা করে। এর মধ্যে থাকে ভিটামিন সি। এর ফলে মহিলাদের শরীরে হৃদযন্ত্র ভাল থাকে। শরীরে খারাপ কোলেস্টরল কমে।

    এ ছাড়া ক্র্যানবেরি জুসে থাকে ম্যাগনেশিয়াম। ম্যাগনেশিয়াম শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ। এর ফলে শরীরের হাড় শক্তিশালী হয় ও মাসলের শক্তি বাড়েছ। শরীরে ম্যাগনেশিয়ানের অভাবে অনেকসময় মাসল ক্র্যাম্প দেখা দেয়। এ ছাড়া শরীরে হা়ড়ের জোর বাড়াতেও প্রয়োজন হয় ম্যাগনেশিয়ামের। সেটিরও শক্তি যোগায় ক্র্যানবেরি জুস।

    আরও পড়ুন: পথেঘাটে হাত-পা বাঁধা লাশের সারি, ঠিক কী হয়েছে ইউক্রেনের বুচায়? হাড়হিম তথ্য...

    কী ভাবে ক্র্যানবেরি জুস আপনার খাওয়া উচিত, তা একটু দেখে নেওয়া উচিত। আপনি সাধারণ ক্র্যামবেরি জুস খেতে পারেন, আবার এখন ক্র্যানবেরি ওষুধ বা টেবলেটও পাওয়া যায়। তবে সেটি একটু হিসাব করে খাওয়া উচিত। তবে কতটা পরিমাণ জুস খাওয়া উচিত, সেটা একবার চিকিৎসকের সঙ্গে কথা বলে নেওয়া দরকার। তবে ক্র্যানবেরি জুসের অতিরিক্ত খাওয়ার সমস্যাও আছে। ক্র্যানবেরি জুস অনেকের বে-স্বাদ লাগে। সেই কারণে অনেকেই অতিরিক্ত চিনি ব্যবহার করেন। সেটা ঠিক নয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Health

    পরবর্তী খবর