স্ট্রেস দূর করবেন কী ভাবে? বলে দেবে আপনার রাশি, দেখে নিন শুধু জন্মদিন মিলিয়ে

রাশি অনুযায়ী কী ভাবে স্ট্রেসের মোকাবিলা করা যেতে পারে! জেনে নিন চটজলদি।

রাশি অনুযায়ী কী ভাবে স্ট্রেসের মোকাবিলা করা যেতে পারে! জেনে নিন চটজলদি।

  • Share this:

#কলকাতা:

আজকের দ্রুত গতির যুগে কাজের চাপ, কম্পিটিশন, উচ্চাভিলাষ সব কিছু মিলিয়ে ক্রমাগত আমাদের স্ট্রেস বেড়েই চলেছে। অত্যধিক স্ট্রেস থেকে মানসিক বা শারীরিক সমস্যার কথা আজকাল প্রায়ই শোনা যায়। আমাদের প্রত্যেকের রাশি অনুযায়ী চরিত্র যেমন আলাদা, তেমনি স্ট্রেসের ধরনও আলাদা। আসুন জেনে নিই রাশি অনুযায়ী কী ভাবে স্ট্রেসের মোকাবিলা করা যেতে পারে!

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। হতাশা কাটাতে মেষ রাশির জাতক-জাতিকারা সারা দিনের কাজ থেকে এক ঘন্টা বা কখনও একটা সম্পূর্ণ দিন বিশ্রাম নিতে পারলে ভালো হবে।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। জেদি স্বভাবের বৃষরা কাজের ক্ষেত্রে অযথা স্ট্রেস না নিয়ে নিজের ওপর ভরসা রাখতে পারলে স্ট্রেস কম হবে।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। সব সময় কাজ করার প্রবণতা থেকে এঁরা ফ্রাস্টেশনে ভোগেন। স্ট্রেস দূর করে এমন কাজ বা নিয়মিত যোগাসন করতে পারলে এঁদের জন্য ভালো হয়।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। ইমোশনাল কর্কটদের কেউ আঘাত দিয়ে কথা বললে এঁরা কষ্ট পান। এক্ষেত্রে কাছের মানুষের কাছে মনের কথা বললে শান্তি পাওয়া যাবে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগস্ট ২২। কোনও অবস্থা বা ক্ষমতা হাতের বাইরে বেরিয়ে গেলে সিংহ রাশির জাতক-জাতিকারা ফ্রাস্টেটেড হয়ে যান। সেক্ষেত্রে মনকে বোঝাতে হবে সব কিছু আমাদের হাতে নেই।

কন্যা (Virgo): অগস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। বেশি ভাবার অভ্যাস ছেড়ে যুক্তি দিয়ে চিন্তা করতে পারলে স্ট্রেস এমনিই কমে যাবে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। কোনও কিছু অন্যায় ভাবে ঘটছে দেখলে ঠাণ্ডা মাথায় অবস্থা বিবেচনা করতে হবে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। মনের কথা কাছের মানুষের কাছে খুলে বলতে পারলে স্ট্রেস কম হবে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। এঁরা কাজের ব্যাপারে স্বাধীনতা না পেলে হতাশ হয়ে যান। এই ধরনের মনোভাব কাজের বাইরে পূরণ করতে পারলে সমস্যা দূর হবে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। এঁদের উচ্চাভিলাষী মনোভাব হতাশা ডেকে আনে। কী করতে পারিনি না ভেবে কী করেছি সেটা নিয়ে ভাবলে স্ট্রেস কম হবে।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। এঁদের অল্প সময়ে অনেক বেশি কাজ করার প্রবণতা স্ট্রেস ডেকে আনতে পারে। এক্ষেত্রে কিছুক্ষণের জন্য কাজ থেকে বিরতি নেওয়া প্রয়োজন।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। অন্যের সমালোচনায় কান না দিয়ে ঠাণ্ডা মাথায় এবং পজিটিভ মনোভাব নিয়ে চলতে পারলে ভালো হয়।

Published by:Suman Majumder
First published: