Home /News /life-style /

Christmas 2021| Home Decor|| দোরগোড়ায় বড়দিন! সান্তাক্লজ আসার আগে কীভাবে বাড়ি সাজাবেন? রইল টিপস...

Christmas 2021| Home Decor|| দোরগোড়ায় বড়দিন! সান্তাক্লজ আসার আগে কীভাবে বাড়ি সাজাবেন? রইল টিপস...

বড়দিন ২০২১।

বড়দিন ২০২১।

how to decorate your home in Christmas 2021: বড়দিনে স্যান্তা ক্লজ আসার আগেই নিজের হাতে ঘর সাজিয়ে ফেলতে হবে। কারণ বাইরের থেকে কেনা জিনিসে ভালোবাসার ছোঁয়া থাকে না, থাকে না হাতের ছোঁয়াও।

  • Share this:

#কলকাতা: নিজের হাতে ঘর সাজানোর আনন্দ আলাদা। সে উৎসব যাই হোক না কেন। বাইরের থেকে কেনা জিনিসে ভালোবাসার ছোঁয়া থাকে না, থাকে না হাতের ছোঁয়াও। আর কিছুদিনের মধ্যেই চলে আসবে ক্রিসমাস বা বড়দিনের উৎসব। কাঁধে উপহারের ঝুলি নিয়ে চলে আসবে স্যান্তা ক্লজ। আর সে আসার আগেই ঘর সাজিয়ে ফেলতে হবে। আর সেটা নিজের হাতে করতে পারলে কেয়া বাত। রইল বড়দিনে নিজের ইচ্ছেমতো ঘর সাজানোর কয়েকটি দুর্দান্ত আইডিয়া।

পম-পম মোজা:

সবাই জানেন যে স্যান্তা ক্লজের কাছে কিছু চাইলে তিনি সেটা মোজায় পুরে দিয়ে যান। এখন এত জায়গা থাকতে মোজা কেন সে একমাত্র স্যান্তাই জানে। কিন্তু সাদামাটা মোজার বদলে যদি মোজার গায়ে পম-পম বল লাগিয়ে দেওয়া যায় তাহলে ব্যাপারটা একটু অন্যরকম হবে। নিজের নামের আদ্যক্ষর দিলে তো আরও ভালো।

আরও পড়ুন: আপনার রোজের রান্নার তেল শুদ্ধ তো? কী মিশছে তাতে? কীভাবে বিচার করবেন? জানুন...

শুকনো কমলালেবুর মালা:

শুনতে অদ্ভুত লাগলেও সাজানোর পর কিন্তু দিব্যি লাগে এটা। কমলালেবু মানেই শীতকাল আর বড়দিন। এখন সেটাকেই বুদ্ধি করে কাজে লাগাতে হবে। লেবুর খোসা চাকা চাকা করে কেটে শুকিয়ে নিয়ে দরজার সামনে অন্যান্য অ্যাকসেসরির সঙ্গে ঝুলিয়ে দেওয়া যায়।

বড় আকারের বেলুন্ দিয়ে নকশা:

নানা রঙের বড় আকারের বেলুন দিয়েও অনেক কিছু তৈরি করা যায়। যেমন ক্রিসমাস ট্রি বা সান্তা ক্লজ ইত্যাদি। বড়দিনের মেজাজের সঙ্গে তাল রেখে সাদা, লাল, সোনালি, রুপোলি ইত্যাদি রঙের বেলুন ব্যবহার করা যায়।

আরও পড়ুন: শীতে কাবু হয়ে কি মোজা পরে ঘুমাতে যান? জেনে নিন শরীরের কী চরম ক্ষতি করছেন!

বোতল পরিষ্কারের ব্রাশ দিয়ে গাছ:

লম্বাটে পাইন গাছের আকারের যে ব্রাশ আছে অর্থাৎ যেটা দিয়ে বোতল পরিষ্কার করা হয় সেটা দিয়ে ওম্বর শেডের গাছ বানিয়ে নেওয়া যায়। ওম্বর অর্থাৎ দু'টো রঙ একসঙ্গে মেশানো। এর সঙ্গে বাড়তি লাগবে একটু গ্লিটার আর ঝলমলে রঙ।

বোতলের নক্সা:

বাড়িতে কাচের বোতল থাকলে ফেলে দেওয়া চলবে না। বরং সেগুলো রঙ করে নানা রকমের প্যাটার্ন এঁকে সাজিয়ে রাখা যায়। সারি সারি বোতল সাজিয়ে রাখলে সুন্দর লাগবে।

আরও পড়ুন: শীতকালে বিছানায় কেমন লেপ-কম্বল ব্যবহার করলে ঘুম হবে শান্তির, পরিষ্কার থাকবে সহজেই? জেনে নিন এক ঝলকে

লেস দিয়ে তৈরি স্নো ফ্লেক:

লেসের কাজ জানা থাকলে সেটা কাজে লাগাতে হবে। ফুটিয়ে তুলতে হবে স্নো ফ্লেক বা বরফের কণার নকশা। বড়দিনের আবহাওয়ার সঙ্গে সেটা দিব্যি মানিয়ে যাবে।

পুষ্পস্তবক:

পুষ্পস্তবক ছাড়া বড়দিন সম্পূর্ণ হয় না। মরসুমি ফুল দিয়ে সেটা নিজের হাতে সাজিয়ে দরজার সামনে টাঙিয়ে দেওয়া যায়ে।

সুগন্ধি মোমবাতি:

এটা তৈরি করা বেশ সহজ। কাচের পাত্রে বা জারে গলানো মোম দিয়ে এটা করা যায়। তার সঙ্গে কয়েক ফোঁটা এসেনসিয়াল তেল, দারচিনি, কফি গুঁড়ো দিয়ে দিলে সুন্দর সুগন্ধ হবে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Christmas, Christmas 2021

পরবর্তী খবর