Home /News /life-style /
Hair Dryer: পার্লারের এফেক্ট কিছুতেই আসে না? বাড়িতেই চুল ব্লো ড্রাই করতে রইল স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল

Hair Dryer: পার্লারের এফেক্ট কিছুতেই আসে না? বাড়িতেই চুল ব্লো ড্রাই করতে রইল স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল

বাড়িতেই এখন নিশ্চিন্তে ব্লো ড্রাই করে নেওয়া যাবে- শুধু দেখে নেওয়া যাক স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল!

  • Share this:

#কলকাতা: অনেকেই সালঁতে গিয়ে চুলে ব্লো ড্রাই করতে ভালবাসেন। তবে করোনার ভয়ে অনেকেই এখন পার্লার, সালঁ এসব এড়িয়ে চলছেন। কারও আবার হাতে একদম সময় নেই, হাজার কাজ সামলে পার্লার যাওয়ার। এত দৌড়াদৌড়ি করার প্রয়োজন নেই, বাড়িতেই এখন নিশ্চিন্তে ব্লো ড্রাই করে নেওয়া যাবে- শুধু দেখে নেওয়া যাক স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল।

প্রথম স্টেপ

প্রথমে শ্যাম্পু করার থাকলে তা করে নিতে হবে। এবার চুল হাল্কা ব্লো ড্রাই করে নিতে হবে। এমনভাবে চুল শুকোতে হবে যাতে চুল অল্প ভেজা থাকে। মোটামুটি ৮০% চুল শুকিয়ে নিতে হবে।

দ্বিতীয় স্টেপ

এবার নিজের যেমন স্টাইল পছন্দ সেই মতো চুল বিভিন্ন ভাগে ভাগ করে নিতে হবে।

তৃতীয় স্টেপ

এবার ব্লো ড্রাই করতে হবে সামনের দিকের চুলের অংশ। খেয়াল রাখতে হবে সামনের দিকের চুল পুরোপুরি শুকিয়ে যাওয়ার আগে স্টাইল করে নিতে হবে। চুল পুরো শুকিয়ে গেলে সেটা ম্যানেজ করা একটা সমস্যা হয়ে যাবে। চুল স্টাইল করা হয়ে গেলে পিন লাগিয়ে নিতে হবে।

চতুর্থ স্টেপ

একটি চিরুনি বা হেয়ার ব্রাশ নিয়ে সামনের দিকের চুল ছোট ছোট ভাগে ভাগ করে নিতে হবে। এবার যে কোনও একটা ভাগ বেছে নিয়ে হেয়ার ব্রাশ দিয়ে একবার উপরের দিকে একবার নিচের দিকে আঁচড়ে নিতে হবে। এইভাবে আঁচড়ালে চুলে একটা বাউন্সি ভাব আসবে, যাতে চুলের ভলিউম বেশি দেখাবে।

পঞ্চম স্টেপ

এবার একটু অন্যরকম ভাবে ব্লো ড্রায়ার ব্যবহার করতে হবে। ব্লো ড্রায়ার ধরতে হবে ডাউন ওয়ার্ড ভাবে অর্থাৎ ড্রায়ারের মুখ থাকবে উপরের দিকে আর বাকি অংশ নিচের দিকে। এই ভাবে ব্লো ড্রাই করার সুবিধা হল এতে চুল অল্প অল্প শুকিয়ে যাবে। একেবারে শুকনো হয়ে যাবে না।

আরও পড়ুন- পুজোর পরে অগ্রহায়ণেই আপনার বিয়ে? এখন থেকেই চুলের এই যত্নগুলো করছেন তো?

ষষ্ঠ স্টেপ

মোটামুটি যখন চুলের সবটাই শুকিয়ে এসেছে তখন চুলের ক্রাউন অংশ অর্থাৎ মাথার মাঝখান থেকে চুল দু'ভাগে ভাগ করে নিতে হবে। তার পর বাইরের দিক থেকে দু'টো ভাগই শুকিয়ে নিতে হবে ব্লো ড্রায়ার দিয়ে। সব শেষে নিজের পছন্দসই হেয়ার জেল দিয়ে চুল সেট করে নিতে হবে। এভাবে বাড়িতে বসেই পাওয়া যাবে পার্লারের মতো ব্লো ড্রাই করা চুল!

Published by:Suman Majumder
First published:

Tags: Hair Care, Hair Care Tips

পরবর্তী খবর