Home /News /life-style /
Home Decor Tips: চেনা ঘরের কোণ বদলে যাবে মুহূর্তে, কাড়বে সবার নজর! জেনে নিন কী ভাবে!

Home Decor Tips: চেনা ঘরের কোণ বদলে যাবে মুহূর্তে, কাড়বে সবার নজর! জেনে নিন কী ভাবে!

খুব সহজেই সাজিয়ে ফেলা যায় নিজের চেনা ঘরের আনাচ-কানাচ। নিচে রইল তারই কিছু টিপস।

খুব সহজেই সাজিয়ে ফেলা যায় নিজের চেনা ঘরের আনাচ-কানাচ। নিচে রইল তারই কিছু টিপস।

Home Decor Tips: খুব সহজেই সাজিয়ে ফেলা যায় নিজের চেনা ঘরের আনাচ-কানাচ। নিচে রইল তারই কিছু টিপস।

  • Share this:

#নয়াদিল্লি: ফাইভ স্টার হোটেলের সুখও ফিকে মনে হয় নিজেরে বাড়ির আরামের কাছে। সারাদিনের হাড়ভাঙা খাটুনির পর নিজের ঘরের সোফায় কী বিছানা গা এলিয়ে দেওয়ার মতো সুখ আর কোথাও মেলে কি না জানা নেই। এ সুখের ভাগ হয় না (Home Decor Tips)। আর সেই সুখী গৃহকোণটিকে (Home Decor Tips) যদি সুন্দর করে সাজিয়ে ফেলা যায়, তা হলে আরাম আরও বেশি উপভোগ্য হয়ে উঠতে পারে। খুব সহজেই সাজিয়ে ফেলা যায় নিজের চেনা ঘরের আনাচ-কানাচ। নিচে রইল তারই কিছু টিপস।

আঁকার কারসাজি

লিভিং রুমের ভোল বদলে দেওয়া যায় একটা আর্ট ফ্রেমেই। সেটা ফাঙ্কি ডিজাইন হোক বা অন্য কোন ক্লাসিক ছবি— একটা আঁকা ছবি যদি ঘরের সব থেকে বড় দেওয়ালটায় বাঁধিয়ে টাঙিয়ে রাখা যায় তাহলে ঘরের লুক বদলে যাবে নিমেষে।

কার্পেটে মোড়া

ঘরের দেওয়ালের রঙের সঙ্গে রঙ মিলিয়ে কিনে ফেলাই যায় একটা কার্পেট। এটি এমন একটি জিনিস যা ঘরকে ভরাট দেখায় এবং রূপ বদলে দেয়। পার্সিয়ান বা ওরিয়েন্টাল কার্পেট ব্যবহার করা যেতেই পারে। তাতে আভিজাত্য বেড়ে যায় বহুগুণ। যদি নিত্য ব্যবহারের কার্পেট হয়, তা হলে নাইলন বা পলিপ্রপেলিনের কার্পেট কেনাই ভাল।

হাজার টাকার ঝাড়বাতিটা

ঝাড়বাতির মতো ক্লাসি জিনিস আর হয় না। ঘরের ছাদ থেকে নেমে আসা একটি আলোয় কয়েকগুণ বেড়ে যেতে পারে ঘরের মহিমা। চেনা ঘর হয়ে উঠবে মোহময়। এখন বাজারে বিভিন্ন রকম ঝাড়বাতি পাওয়া যায়— ক্রিস্টাল, মিনিমালিস্ট, ওয়াটারফল বা মোমবাতির মতো। যেটা ঘরের আবহের সঙ্গে বেশি মানাবে সেটাই কেনা যেতে পারে।

সবুজের বাহারে

গাছের থেকে সুস্থ পরিবেশ কিছু দিতে পারে না (Home Decor Tips)। তাই বাড়িতে নানা ধরনের পাতাবাহার গাছ লাগান যেতে পারে। তাতে যেমন ঘরের চেহারা খুলবে তেমনই বাড়ির আবহাওয়ায় আসবে সবুজের ছোঁয়া। পিস লিলি থেকে শুরু করে মানি প্ল্যান্ট, পাতা বাহার, স্নেক প্ল্যান্ট, বাম্বু প্ল্যান্ট বাড়িতে রাখার জন্য খুব ভাল। এইগুলোর খুব বেশি দেখভালও করতে হয় না। রোজ অল্প জল আর একটু আলোতেই বাঁচে। ঘরের জন্য এই গাছগুলি উপযুক্ত।

বইয়ের ভাঁজে

অফিস থেকে ফিরে বসার ঘরে  (Home Decor Tips) এক কাপ কফি নিয়ে বই পড়তে পড়তে ঘুমানো অভ্যাস? তবে ঘরের কোণায় রাখা করা যেতে পারে একটা বুকশেলফ। সেটার আকার খুব একটা বড় না হওয়াই ভাল। যদি ছোটর মধ্যে দেখতে ভালো বা একটু অন্য রকম ডিজাইনের বুকশেলফ কেনা যায় তাহলে তা ঘরের মাধুর্য বাড়ায়।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Home Decor Tips

পরবর্তী খবর