Home /News /life-style /
Home Decor Tips: হাজার টাকাও লাগবে না, এই সব জিনিসে বাড়ি সাজালে সবার চোখে উপচে পড়বে বিস্ময়

Home Decor Tips: হাজার টাকাও লাগবে না, এই সব জিনিসে বাড়ি সাজালে সবার চোখে উপচে পড়বে বিস্ময়

Home Decor Tips: একেবারে কম খরচে, মাত্র ১০০০ টাকার মধ্যে, একটু বুদ্ধি খাটিয়েই আমাদের মনের মতো করে ঘর সাজানো সম্ভব।

  • Share this:

#নয়াদিল্লি: সারাদিনের অজস্ত্র খাটাখাটুনির পরে আমাদের ঘরমুখী মন ঘরে ফিরে শান্তি পেতে চায়। তাই সাধের ঘরখানা নিয়ে আমাদের আশা-আকাঙ্ক্ষার শেষ নেই। ঘরের রঙ থেকে শুরু করে আসবাবপত্র সবকিছু নিয়েই আমরা একটু খুঁতখুতে হয়ে থাকি। আর আমাদের নিজেদের চরিত্রের পরিচয়ও কিন্তু সাধের ঘরখানাকে কেন্দ্র করেই গড়ে ওঠে।

কিন্তু সাধ আর সাধ্যের মধ্যে তফাতও রয়েছে অনেকখানি। সব সময়েই দামি ফার্নিচার বা ডেকোরেশনের জিনিস কিনে ঘর সাজানো সকলের পক্ষে সম্ভব হয়ে ওঠে না। কিন্তু আর চিন্তা নেই, এবার থেকে একেবারে কম খরচে, মাত্র ১০০০ টাকার মধ্যে, একটু বুদ্ধি খাটিয়েই আমাদের মনের মতো করে ঘর সাজানো সম্ভব।

গোল্ডেন প্ল্যান্টার - অনেকটা মধ্যযুগীয় ধাঁচে তৈরি এই প্ল্যান্টারগুলি আমাদের ঘরে বেশ খানিকটা অ্যান্টিক ডেকোরেশনের স্বাদ জোগায়। ঘরের বাইরে বা ভেতরে, ঘরের কোণে অথবা সাইড টেবিলের পাশে রেখে দিলে ঘরের চেহারাই খুলে যাবে। বাজারে কাস্টমাইজড এই প্ল্যান্ট ও পট পাওয়া যাবে মাত্র ৫০০ থেকে ৮০০ টাকার মধ্যে।

আরও পড়ুন - ডিম না কি পনির? কোনটা খেলে ওজন কমে দ্রুত হারে?

টেবিল রানার - যে কোনও পুরনো বা সস্তা দামের টেবিলকে ক্লাসিক স্বাদের রূপ দিতে চাইলে টেবিল রানার অপরিহার্য। বাজারগত মূল্য মাত্র ২০০ থেকে ৫০০ টাকা।

ইক্কত রাগ - যাঁরা রঙ-বেরঙের ডেকোরেশনে ঘর সাজাতে পছন্দ করেন, মাল্টিকালারের ইক্কতের রাগ তাদের জন্য আশীর্বাদস্বরূপ। ঘরের একঘেয়েমি কাটাতে বা ঘরে রঙের ব্যবহার বজায় রাখতে এই রাগগুলি ব্যবহার করা যেতে পারে। বাজারগত মূল্য মাত্র ৫০০ থেকে ৯০০ টাকা।

ওয়াল শেলভস - ঘরের দেওয়ালে সুদৃশ্য ছোট ছোট আকারের ওয়াল শেলভস এবং তার ওপরে পছন্দ অনুযায়ী ছোট আকারের প্ল্যান্ট পট বা অন্যান্য ডেকোর আইটেম আমাদের বসার ঘর বা শোবার ঘরের রূপ এক নিমেষেই বদলে দেয়। বাজারগত মূল্য মাত্র ৬০০ থেকে ৯০০ টাকা।

সাইড টেবিল - একটু পুরনো ডিজাইনের সাইড টেবিলও কিন্তু ঘরে বেশ একটা অ্যান্টিক লুক নিয়ে আসে। বাজারগত মূল্য মাত্র ৮০০ থেকে ৯০০ টাকা।

আরও পড়ুন - ফল কেনার সময় সবুজ আপেল বাতিল করে দেন? ভুল করছেন অজান্তেই

কোট হোল্ডার - মাত্র ৮০০ থেকে ৯০০ টাকায় কেনা কোট হোল্ডার বাড়িতে বেশ রিচ লুক এনে দেয়।

ঝালরের পর্দা - সুদৃশ্য সাদা রঙের ঝালরের পর্দার সঙ্গে অন্য কোনও রঙের পর্দা দিয়েও দারুণ ডেকরেশন করা যায়। বাজারগত মূল্য মাত্র ৫০০ থেকে ৭০০ টাকা।

ফেয়ারি লাইট - পার্টি হোক বা নিছক হোম ডেকোরেশন, ফেয়ারি লাইটের জুড়ি নেই। বাজারে কিন্তু এর মূল্য খুবই কম, মাত্র ৩০০ থেকে ৫০০ টাকা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Home Decor, Home Decor Tips

পরবর্তী খবর