Holi 2021: হোলিতে বাড়িতেই চুটিয়ে মজা, প্লে-লিস্টে এই গানগুলি চাই-ই-চাই

Holi 2021: হোলিতে বাড়িতেই চুটিয়ে মজা, প্লে-লিস্টে এই গানগুলি চাই-ই-চাই

হোলি ২০২১: বাড়িতেই উদযাপন? এই গানগুলো প্লে লিস্টে থাকা মাস্ট হ্যাভ!

একসঙ্গে জড়ো হয়ে বসন্ত উৎসব পালন করা সম্ভব না হলেও বাড়িতেই হোলির মেজাজ তৈরি করা যেতে পারে

  • Share this:

#মুম্বই: আর বাকি মাত্র ২ দিন। তার পরই রঙের উৎসব দোল। চারিদিকে বসন্তের ছটা। কোকিলের ডাক। গত বছর করোনার জেরে দোল উৎসব পালন করা হয়নি দেশবাসীর। তাই এই বছর প্রায় সব জায়গাতেই জোর কদমে চলছে প্রস্তুতি। বাদ যাচ্ছে বা বলিউড থেকে টলিউড। কিন্তু ফের করোনা বাড়তে থাকায়, সামাজিক দূরত্ব মানতে বলছেন চিকিৎসকরা। এই পরিস্থিতিতে একসঙ্গে জড়ো হয়ে বসন্ত উৎসব পালন করা সম্ভব না হলেও বাড়িতেই  হোলির মেজাজ তৈরি করা যেতে পারে। আর এর জন্য, ফোনের প্লে লিস্টে এই গানগুলি থাকা মাস্ট-

১) আজ না ছোড়েঙ্গে - ১৯৭১ (Aaj Na Chodenge- 1971)

কিশোর কুমার (Kishore Kumar), লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)-এর কন্ঠে এই গান ছাড়া আজও হোলি কেমন যেন অসম্পূর্ণই থেকে যায়। কাটি পতঙ্গ (Kati Patang) সিনেমার এই গান দোলে আজও ততটাই জনপ্রিয়। বাড়িতে হোলির মেজাজ বানাতে এই গান প্লে লিস্টে থাকা মাস্ট হ্যাভ।

২) জয় জয় শিব শংকর ২০১৯ ( Jai Jai Shivshankar- 2019)

রঙের খেলা উদযাপন করতে একটু বিটস না থাকলে মেজাজ তৈরি করা মুশকিল। যাঁরা একটু লাউড গান পছন্দ করেন, তাঁদের প্লে লিস্টে এই দশকের জয় জয় শিব শংকর না থাকলেও হোলি ফিকে থেকে যেতে পারে। কন্ঠে বিশাল দাদলানি (Vishal Dadlani), ও বেনি দয়াল (Benny Dayal)। আপবিটে বিশাল-শেখর (Vishal and Shekhar)।

৩) আরে যা রে হট নটখট ১৯৫৯ (Arey Ja Re Hat Natkhat- 1959)

পুরনো দিনের গান পছন্দ হলে আপনার রঙের উৎসব আরও ভালো হয়ে যেতে পারে এই গানে। মহেন্দ্র কাপুর (Mahendra Kapoor) ও আশা ভোঁসলে (Asha Bhosle) কন্ঠে আরে যা রে হট নটখট টাইম ট্রাভেলের মতো কাজ করবে।

৪) যোগী জি ধীরে ধীরে ১৯৮২ ( Jogi Ji Dheere Dheere-1982)

প্রেমে যে সব সময় রোম্যান্স থাকবে, শরীরী ছোঁওয়া থাকবে, তা নাও হতে পারে। আর এই গান তারই নিদর্শন। শচিন পিলগাঁওকর (Sachin Pilgaonkar) ও সাধনা সিং (Sadhana Singh) অভিনীত নদিয়া কে পার (Nadiya Ke Paar) সিনেমার এই গান আজও অনেকের প্রিয়।

৬) বালম পিচকারি -২০১৩ (Balam Pichkari- 2013)

নাচ-গান, বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা, মজা যদি কেউ মিস করে থাকে এই হোলিতে, তার শূন্যস্থান পূরণ করতে পারে এই গান। যাকে বলে হোলি ও বলিউডের পারফেক্ট কম্বো।

৭) রঙ্গ বরসে ১৯৮১ (Rang Barse- 1981)

পাড়ার মোড় থেকে ডেস্টিনেশন হোলি, বাড়ি থেকে ক্লাব, এই গান ছাড়া হোলি অসম্পূর্ণ। সিলসিলা (Silsila) সিনেমা রঙ্গ বরসে প্লে লিস্টে না থাকলে আজই ডাউনলোড করে নিতে পারেন।

Published by:Rukmini Mazumder
First published: