লাখ টাকা নয়, ১ টাকাতেই মিলতে পারে কিডনির সমস্যা থেকে মুক্তি! বিশেষজ্ঞরা তো এমনটাই বলছেন...

লাখ টাকা নয়, ১ টাকাতেই মিলতে পারে কিডনির সমস্যা থেকে মুক্তি! বিশেষজ্ঞরা তো এমনটাই বলছেন...
photo source collected
  • Share this:

#কলকাতা:মাত্র ১ বা ২ টাকা খরচা করলেই দূরে যাবে কিডনির সমস্যা। না, মজা নয়, এটাই সত্যি। সামান্য টাকা খরচা করলেই বাজার থেকে পেয়ে যাবেন পাতিলেবু। আর এই পাতিলেবুর মধ্যেই রয়েছে নানা রোগ থেকে মুক্তির উপায়। সকালে খালি পেটে উষ্ণ গরম জলে একটা গোটা পাতিলেবুর রস মিশিয়ে খান। দেখুন কেমন মিরাকেল হয়। তবে এই মিশ্রণে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায় কিডনির পাথরে।

কিডনিতে স্টোন বা পাথর নানা রকম কারণে হতে পারে। কিডনিতে স্টোন বংশানুক্রমেও হতে পারে। পরিবারের কারও কিডনিতে স্টোন হয়ে থাকলে স্টোন হওয়ার সম্ভবনা বাড়ে। পাথর বা স্টোন মূলত ৮০ শতাংশ ক্যালসিয়াম ভিত্তিক। তবে যে কারণেই স্টোন হোক বিশেষজ্ঞরা বলছেন, পাতিলেবুর রস করতে পারে মুশকিল আসান। পাতিলেবুর রসে থাকে সাইট্রিক অ্যাসিড। প্রতিদিন পাতিলেবুর রস খালি পেটে খেলে ক্যালসিয়ামজাত পাথরগুলো তৈরি হতে পারে না। এ ছাড়াও বড় আকারের পাথরগুলোকে সাইট্রিক অ্যাসিড ছোট ছোট টুকরোতে ভেঙে দেয়। এর জন্যে পাথরগুলো মূত্রনালি দিয়ে বেরিয়ে যেতে পারে। ফলে সমস্যা থেকে সহজেই মুক্তি মেলে।

তবে শুধু কিডনির স্টোনই নয়। পাতিলেবুর রসে আরও নানা গুণ আছে। শরীরের শক্তি বাড়াতে কাজে লাগে পাতিলেবুর রস। সর্দি কাশিতেও উপকারী। ওজন কমাতেও সাহায্য করে। কোষ্ঠকাঠিন্য দূর করে। দাঁত ব্যথা কমায়। লিভার পরিষ্কার করে। আর কিছু না ভেবে চটপট করে পাতিলেবুর রস খান। শুধু কিডনির স্টোন থেকে মুক্তি নয়, সুস্থ রাখুন নিজেকে।

আরও ভিডিও দেখুন--->

First published: 06:03:03 PM Feb 13, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com