Home /News /life-style /
পিরিয়ডসের ব্যথা থেকে ওজন কমান ঘরোয়া টোটকায়!

পিরিয়ডসের ব্যথা থেকে ওজন কমান ঘরোয়া টোটকায়!

photo source collected

photo source collected

  • Share this:
    মেথিবীজ: যে সব মেয়েদের PCOS থাকে তাদের অগ্ন্যাশয় থেকে বের হওয়া ইনসুলিন দেহের কোষে ব্যবহৃত হতে পারে না! ফলে ওজন বাড়তে থাকে। মেথি ইনসুলিনের মাত্রা স্বাভাবিক করতে সাহায্য করে! তিন কাপ মেথি বীজ রাতে দেড় কাপ জলে ভিজিয়ে রাখুন। তারপর সকালে খালি পেটে খান। এতে আপনার শরীরে মেদ জমবে না। স্বতেজ থাকবে শরীর। photo source collected মেথিবীজ: যে সব মেয়েদের PCOS থাকে তাদের অগ্ন্যাশয় থেকে বের হওয়া ইনসুলিন দেহের কোষে ব্যবহৃত হতে পারে না! ফলে ওজন বাড়তে থাকে। মেথি ইনসুলিনের মাত্রা স্বাভাবিক করতে সাহায্য করে! তিন কাপ মেথি বীজ রাতে দেড় কাপ জলে ভিজিয়ে রাখুন। তারপর সকালে খালি পেটে খান। এতে আপনার শরীরে মেদ জমবে না। স্বতেজ থাকবে শরীর।
    photo source collected দারচিনি: বিশেষজ্ঞদের মতে, এটি টাইপ ২ ডায়াবেটিস প্রতিরোধে সাহায্য করে। টক দইয়ের সঙ্গে মিশিয়ে খেতে পারেন। অথবা চায়ের সঙ্গে মিশিয়ে সকালে খান। এতেও ডায়াবেটিস ঠিক থাকবে। ওজনও কমবে। photo source collected দারচিনি: বিশেষজ্ঞদের মতে, এটি টাইপ ২ ডায়াবেটিস প্রতিরোধে সাহায্য করে। টক দইয়ের সঙ্গে মিশিয়ে খেতে পারেন। অথবা চায়ের সঙ্গে মিশিয়ে সকালে খান। এতেও ডায়াবেটিস ঠিক থাকবে। ওজনও কমবে।
    photo source collected তুলসীপাতা: স্ত্রীরোগ বিশেষজ্ঞদের মতে PCOS থাকা মহিলাদের মুখে চুল গজাতে পারে। ব্রণ হয়। এই সময় খালি পেটে সকালে তুলসীপাতা চিবিয়ে খেলে উপকার পাবেন। photo source collected তুলসীপাতা: স্ত্রীরোগ বিশেষজ্ঞদের মতে PCOS থাকা মহিলাদের মুখে চুল গজাতে পারে। ব্রণ হয়। এই সময় খালি পেটে সকালে তুলসীপাতা চিবিয়ে খেলে উপকার পাবেন।
    photo source collected মধু: সকালে খালি পেটে এক চামচ মধুর সঙ্গে লেবু মিশিয়ে খান। এতে ওজন কমবে। এবং পিরিয়ডসের যন্ত্রণা থেকেও আরাম পাবেন। photo source collected মধু: সকালে খালি পেটে এক চামচ মধুর সঙ্গে লেবু মিশিয়ে খান। এতে ওজন কমবে। এবং পিরিয়ডসের যন্ত্রণা থেকেও আরাম পাবেন।
    photo source collected আমলকি: সকালে খালি পেটে গরম জলের সঙ্গে আমলকির রস মিশিয়ে খেলে ওজন কমে। এবং দেহের দূষণ কমায়। photo source cellected আমলকি: সকালে খালি পেটে গরম জলের সঙ্গে আমলকির রস মিশিয়ে খেলে ওজন কমে। এবং দেহের দূষণ কমায়।
    photo source cellected
    First published:

    Tags: Honey, Lifestyle, Lose weight

    পরবর্তী খবর