• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • গিলে ফেলেছিল কাবাব ঝলসানোর কাঠি, ৮ সপ্তাহ পেটে রেখে অবস্থা কাহিল পোষ্যের!

গিলে ফেলেছিল কাবাব ঝলসানোর কাঠি, ৮ সপ্তাহ পেটে রেখে অবস্থা কাহিল পোষ্যের!

গিলে ফেলেছিল কাবাব ঝলসানোর কাঠি, ৮ সপ্তাহ পেটে রেখে অবস্থা কাহিল পোষ্যের!

গিলে ফেলেছিল কাবাব ঝলসানোর কাঠি, ৮ সপ্তাহ পেটে রেখে অবস্থা কাহিল পোষ্যের!

সহজেই বুঝে নেওয়া যায় ব্যাপারটা- শুধু স্কিউয়ার বা কাঠি নয়, একই সঙ্গে মাংসটাও গিয়েছিল তার পেটে! প্রচণ্ড কষ্টে অবলা পোষ্য৷

  • Share this:

#লন্ডন : নিজের খাবারের বদলে পোষ্যদের যে মালিকের খাবারের দিকে মন পড়ে থাকে, সে যাঁদের বাড়িতে কুকুর বা বিড়াল আছে, তাঁরা বিলক্ষণ জানেন। মাঝে মাঝে তারা আবার মরিয়া হয়ে মালিকের খাবারও চুরি করে খায় লোভ সামলাতে না পেরে। যার পরিণামে অনেকে একটু-আধটু পেটের অসুখেও ভোগে। কিন্তু ইংল্যান্ডের বিয়ার নামের ১০ মাসের জার্মান শেফার্ডটার যা দুর্গতি হয়েছিল, তা সে আশা করা যায় সারা জীবন মনে রাখবে!

জানা গিয়েছে যে এই বিয়ার কাবাব ঝলসানোর একটা কাঠি গিলে ফেলেছিল! এর থেকে সহজেই বুঝে নেওয়া যায় ব্যাপারটা- শুধু স্কিউয়ার বা কাঠি নয়, একই সঙ্গে মাংসটাও গিয়েছিল তার পেটে! তবে সেটা টের পাননি বিয়ারের মালিক রিচার্ড ডেভিডসনহোয়্যার। তিনি শুধু খেয়াল করেন যে বিয়ারের পাগুলো ফুলতে শুরু করেছে। শেষ পর্যন্ত ব্যাপারটা বেশ আতঙ্কজনক অবস্থায় পৌঁছলে তিনি সাধের পোষ্যকে নিয়ে যান নরদাম্পটনের অ্যাবিংটন পার্ক ভেটেরিনারি সার্জারিতে। সেখানকার চিকিৎসক রিকার্ডো মিনোলি দ্য মিরর নামের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেন যে বিয়ারকে দেখে তিনি চমকে উঠেছিলেন! কেন না, তার পাগুলো তত দিনে অস্বাভাবিক রকমের ফুলে গিয়েছিল!

তখনই বুঝে যান মিনোলি- বিয়ারের শরীরের ভিতরে কিছু একটা আছে যার উপস্থিতর দরুণ শরীরের স্বাভাবিক ক্রিয়া-প্রতিক্রিয়া ব্যাহত হচ্ছে এবং তা ফুলে যাচ্ছে। ফলে একে একে বিয়ারের আরও নানা খুঁটিনাটি মেডিক্যাল টেস্টের পাশাপাশি আলট্রাসাউন্ড টেস্টও করা হয়। এবং দেখা যায় যে কাবাব স্টিকের মতো আয়তনে বড় একটা কাঠি বিয়ারের পেটের ভিতরে রয়েছে। বিয়ারের অ্যাবডমিনাল ভেসেল আর ফেমোরাল আর্টারির কাছে সেই কাঠিটা আটকে ছিল, ফলে অস্ত্রোপচার করা ছাড়া আর উপায় ছিল না।

তবে বিয়ার কাঠিটা কবে, কখন আর কী ভাবে গিলে ফেলল, সেটা এখনও পর্যন্ত জানা যায়নি। তার মালিক রিচার্ডের দাবি, বার-বি-কিউ পার্টির সময়ে বিয়ার হয় তো এক ফাঁকে একটা কাবাব ওই কাঠিসুদ্ধ তুলে নিয়ে গিয়ে বাগানের কোনও এক কোণে গা-ঢাকা দিয়েছিল, সেই জন্যই তাঁরা কেউ কিছু জানতে পারেননি! এমনকি এই ভাবে পেটের ভিতরে কাঠি নিয়ে ৮ সপ্তাহ কাটিয়েছে বিয়ার, কিন্তু ঘটনাটা জানা না থাকায় কেউ উদ্বিগ্নও হয়ে পড়েননি!

Published by:Debalina Datta
First published: