লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

BasicFirst-এর সুপারস্মার্ট কারিকুলামের সাথে আপনার শিক্ষার লক্ষ্য পূরণ করুন

BasicFirst-এর সুপারস্মার্ট কারিকুলামের সাথে আপনার শিক্ষার লক্ষ্য পূরণ করুন

কেন BasicFirst এর স্মার্ট ই-লার্নিং মডেল আপনাকে সবচেয়ে ভালো ফলাফল দেবে।

  • Share this:

বিগত কয়েক বছর ধরে, সারা ভারতের শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের ভার্চুয়াল প্রোগ্রামে উন্নতি করার চেষ্টা করছে এবং কম্পিউটার ল্যাব এবং ডিজিটাল টিউটরিং প্রদান করছে যা ব্যক্তিগতভাবে শিক্ষা দেওয়ার পদ্ধতির সাথে তুলনা করা যেতে পারে। বিশ্বব্যাপী মহামারী এই পরিবর্তনকে দ্রুত আসতে বাধ্য করছে, এর ফলে অনেকেই টিকে থাকার জন্য সংগ্রাম করছে। ছাত্রছাত্রীদের শিক্ষা, তাদের গ্রেড এবং লক্ষ্য সবকিছুতেই এর একটি আঘাত পড়েছে।

এটা একটা দুর্বল পূর্বাভাসের মত শোনাতে পারে, কিন্তু একটা সুখবর আছে। কন্ট্যাক্টলেস শিক্ষায় বিপ্লবী নিদর্শন সৃষ্টিকারী , BasicFirst-এর প্রোগ্রাম প্রস্তুত এবং শুরু করার জন্য তৈরি। তাদের যোগ্যতা ভিত্তিক, কাস্টমাইজযোগ্য মডিউলের মাধ্যমে, ছাত্ররা তাদের ভবিষ্যতের উপর নিয়ন্ত্রণ ফিরিয়ে আনতে পারে এবং কার্যত যে কোন জায়গা থেকে তাদের শিক্ষা চালিয়ে যেতে পারে।

তাদের গবেষণা ভিত্তিক লার্নিং মডেল একটি সুপার স্মার্ট পাঠ্যক্রমের উপর ভিত্তি করে যা প্রত্যেক শিক্ষার্থীর দক্ষতা, এবং পরিকল্পনার কেন্দ্রে লক্ষ্য রাখে। এই অনন্য ভাবে ডিজাইন করা পাঠ্যক্রম যা BasicFirst-কে অন্যান্য ই-লার্নিং প্রোগ্রামের উপর তার কিনারা দেয় এবং আপনাকে সর্বোত্তম ফলাফল প্রদান করে।

একটি সুপার স্মার্ট কারিকুলাম

এই এক ধরনের শিক্ষা মডিউল একটি নির্দিষ্ট ক্রমে ডিজাইন করা হয় যা প্রতিটি শিক্ষার্থীকে চ্যালেঞ্জ মোকাবেলা করতে এবং তাদের শক্তি রপ্ত করতে সাহায্য করে। ব্যক্তিগতকৃত শিক্ষা পদ্ধতির উপর ভিত্তি করে এবং সাবধানতার সাথে স্ব-অধ্যয়নের একটি অভ্যাস তৈরি করার উপর ভিত্তি করে, এই স্ব-গতির মডিউল নিশ্চিত করে যে শিক্ষার্থীরা যাতে দ্রুত না এগিয়ে গুরুত্বপূর্ণ ধারণাগুলি রপ্ত করার জন্য যথেষ্ট সময় পায়। অভিজ্ঞ 'এডু কোচ'-রা সহজে বোধগম্য অধ্যায়ে বিষয়গুলি ভেঙ্গে এবং ধৈর্যধরে যে কোন সন্দেহের উত্তর দিয়ে শেখার প্রক্রিয়াকে আরও সহজ করে তোলে।

Steve Halama এর দ্বারা ফটো Unsplash-এ Steve Halama এর দ্বারা ফটো Unsplash-এ

কেন স্বতন্ত্র ভাবে প্ল্যান করা একটি মূল বিষয়

একজন শিক্ষার্থী , একজন কোচ: প্রত্যেক শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে তাদের কিভাবে পড়াশোনা করতে হবে, প্রতিদিন কি কি করতে হবে এবং সামগ্রিক অগ্রগতির উপর নজর রাখতে সেই বিষয়ে তাদের ব্যক্তিগতভাবে পথ দেখানোর জন্য একজন কোচ নিযুক্ত করা হয়। অনেক পরীক্ষা নিরীক্ষার একটি সিরিজের মাধ্যমে, এই পাঠ্যক্রম তৈরি করা হয়েছে খুব ব্যক্তিগত পর্যায়ে শিক্ষার্থীদের আস্থা এবং সমর্থন প্রদান করার জন্য।

এছাড়াও, এখন প্রত্যেক শিক্ষার্থী দেশের শীর্ষ আইআইটি এবং আইআইএম থেকে শিক্ষক এবং মেন্টরদের অ্যাক্সেস পায় যারা তাদের প্রতিটি জিজ্ঞাস্যের জন্য তাদের সাহায্য করতে পারে। সহায়ক, জ্ঞানী এবং অত্যন্ত ধৈর্যশীল, শিক্ষকদের একটি চমৎকার দলের থেকে সহযোগিতা পাওয়া এখন শুধু একটা ফোন করার অপেক্ষায়। পরিস্থিতি আরও সহজ করতে, তারা অ্যাপ, ভয়েস বা ভিডিও কলের মাধ্যমেও যোগাযোগ করা যাবে।

একটা কনসেপ্ট, একটা প্রশ্ন: অভিজ্ঞ শিক্ষাবিদ হিসেবে, BasicFirst বুঝতে পারে যে বিভিন্ন শিক্ষার্থীদের শেখার বিভিন্ন চাহিদা এবং শেখার উপায় আছে। যদিও কেউ কেউ ভিজুয়াল বা অডিটরি প্রোগ্রামের সাথে ভালো কাজ করতে পারে, অন্যরা হয়ত পড়া এবং লেখার জন্য ভাল কিছু করতে পারে। প্রতিটি কোর্স সহজে হজমযোগ্য উপটপিক এবং আনুষঙ্গিক কার্যকলাপে বিভক্ত, শিক্ষার্থীরা এমনকি সবচেয়ে জটিল বিষয় অনায়াসে শিখতে মজা আছে।

সাফল্যের অঙ্গীকার

আপনি আইআইটি বা মেডিকেল কোর্সে পড়াশোনা করছেন অথবা বিভিন্ন রাজ্যের ক্লাস 10 এবং 12 বোর্ড পরীক্ষার মত প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিন না কেন, BasicFirst -এর শিক্ষকদের দল বুঝতে পারে যে কী ঝুঁকি আছে। এই কারণে শিক্ষার্থীদের সবসময় তাদের প্রতিটি পর্যায়, স্তর এবং চ্যালেঞ্জের মাধ্যমে নিয়ে যাওয়ার জন্য একটি নির্দেশিকা থাকবে।

Baim Hanif এর দ্বারা ছবি Unsplash –এ Baim Hanif এর দ্বারা ছবি Unsplash –এ

শিক্ষকদের লক্ষ্য প্রথমে শিক্ষার্থীকে বোঝা, তাদের পড়াশোনা শুরু করার বদলে। SWOT বিশ্লেষণ, প্রাক-মূল্যায়ন এবং পরবর্তী মূল্যায়নের উপর ভিত্তি করে ধারাবাহিক প্রতিবেদনের সাথে, কোর্সের বিষয়বস্তু ট্যুইট করা হয় এবং এমনভাবে পরিকল্পনা করা হয় যা ভাল ফলাফলের নিশ্চয়তা প্রদান করে। সুতরাং, আপনি যদি আপনার গ্রেড উন্নত করার এবং ভাল শেখার জন্য নিখুঁত উপায় খুঁজতে থাকেন, তাহলে এটাই আপনার সেরা বাজি।

BasicFirst–এক্সপ্লোর করার জন্য এখানে ক্লিক করুন এবং আজই তালিকাভুক্ত করুন।

এটি একটি অংশীদারী পোস্ট

Published by: Siddhartha Sarkar
First published: October 12, 2020, 9:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर