Home /News /life-style /

Fitness Trends 2022: শরীরচর্চা ভালোবাসেন? তাহলে আগামী বছরের ফিটনেস ট্রেন্ড কোনগুলো দেখে নিন

Fitness Trends 2022: শরীরচর্চা ভালোবাসেন? তাহলে আগামী বছরের ফিটনেস ট্রেন্ড কোনগুলো দেখে নিন

Fitness Trends 2022: আগামী বছরে শরীরচর্চা বা এক্সারসাইজের কোন প্রকারগুলো ট্রেন্ডে থাকবে দেখে নেওয়া যাক।

  • Share this:

#কলকাতা: ২০২০ সাল থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের করাল ছায়া। সেটা সামলাতে না সামলাতে চলে আসে এই অতিমারীর দ্বিতীয় ঢেউ। এই সময় জিম ও শরিরচরচার অন্যান্য কেন্দ্র বন্ধ হয়ে যাওয়ায় মুশকিলে পড়েন অনেকেই। যারা কখনওই এই পথে হাঁটেননি তাঁরাও শরীরচর্চার গুরুত্ব বুঝতে পারেন। অবস্থা বুঝে অনেকেই বাড়িতে শরীরচর্চা করতে শুরু করেন। ধীরে ধীরে সেটার প্রবণতা বাড়ে। আর কিছু দিন পরেই ২০২১ শেষ হয়ে যাবে এবং শুরু হবে নতুন বছর। আগামী বছরে শরীরচর্চা বা এক্সারসাইজের কোন প্রকারগুলো ট্রেন্ডে (Fitness Trends 2022) থাকবে দেখে নেওয়া যাক।

হাঁটা

কোনও কিছু সরঞ্জাম ছাড়াই যেটা করা যায় সেটা হল সকাল বা সন্ধেতে হাঁটাহাঁটি করা। যদি ওয়ার্কআউট হিসাবে এটা খুব একটা হাই ইনটেনসিটির নয়, তবু ভালোভাবে শরীরচর্চা করার আগে একটা ভালো স্টেপ হতে পারে ওয়াকিং (Fitness Trends 2022)। সকালে বা বিকেলে মাত্র ১৫ মিনিট হাঁটা শরীর সুস্থ রাখে।

বাইরে বেরিয়ে শরীরচর্চা করা

অনেকেই লকডাউনের আগে বাইরে বেরিয়ে লেক বা পার্কে গিয়ে শরীরচর্চা করতেন (Fitness Trends 2022)। কুকুরকে নিয়ে হাঁটতে যাওয়াটাও এক্সারসাইজের একটা অংশ ছিল। বেশ খানিকটা সময় সেটা সম্ভব হয়নি। কিন্তু এখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে বলে অনেকেই আবার বাইরে গিয়ে শরীরচর্চা শুরু করেছেন। আগামী বছরে সেটার ধারা আরও জোরদার হবে।

আরও পড়ুন - সামাজিক মাধ্যমে ভাইরাল কাঁচা বাদাম ভরপুর স্বাস্থ্যগুণেও, জানুন বাদাম খাওয়ার অঢেল উপকারিতা

ভার্চুয়াল ওয়ার্ক আউট (মিশ্র পদ্ধতি)

করোনা এখনও পুরোপুরি বিদায় নেয়নি। তাই অনেক জিমই তাদের গ্রাহকদের মিশ্র পদ্ধতিতে শরীরচর্চার অফার দিচ্ছে। কেউ যদি পাঁচ দিন জিমে গিয়ে অভ্যস্ত থাকেন তাহলে এখন তাঁরা দুই দিন বাড়িতে বসে আর বাকি দিন জিমে যাচ্ছেন।

ফিটনেস অ্যাপের ব্যবহার

ফিটনেসের ক্ষেত্রে আগে এতটা অ্যাপের ব্যবহার জনপ্রিয় ছিল না। এখন অনেকেই এই জাতীয় অ্যাপ ব্যবহার করেন। কিছু দিন আগেও অভিযোগ করা হয়েছিল যে এই জাতীয় অ্যাপে অনেক ত্রুটি আছে। কারণ একেক জনের শারীরিক গঠন একেক রকম হয়। এখন সেই সব সমস্যা দূর হয়েছে বলে শোনা যাচ্ছে এবং অ্যাপের জনপ্রিয়তা বহাল আছে।

আরও পড়ুন - তারুণ্যেই মাথা সাদা? অকালপক্বতা-সহ চুলের অন্যান্য সমস্যা রোধে ব্যবহার করুন প্রাকৃতিক নীল

মহিলাদের জন্য জিম

সবার সঙ্গে শরীরচর্চা করায় অনেক মহিলাই অস্বস্তি বোধ করতে পারেন। অযাচিত উপদেশ বা তাকিয়ে থাকা এগুলো অনেকেই মেনে নিতে পারেন না। শুধুমাত্র মহিলাদের জন্য জিম হলে সকলেই নিশ্চিন্তে এক্সারসাইজ করতে পারবেন।

বাড়িতে জিম

এই ধারণা নতুন নয়। শুধু অতিমারীর চাপে আরও বেশী শক্তিশালী হয়েছে বাড়িতেই জিমের প্রবণতা। এখন জিমের মেশিনও অনেক স্পেস সেভিং। ফলে অনেকেই টুকটাক কিছু কিনে নিয়ে বাড়িতে শরীরচর্চা করছেন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Fitness, Fitness tips

পরবর্তী খবর