বিয়ের আগে মেয়ের পা ধুইয়ে জল খেলেন বাবা ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিয়ের আগে মেয়ের পা ধুইয়ে জল খেলেন বাবা ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

photo source facebook

এই ভিডিওটি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে সকলের চোখে জল এসেছে। সকলে বলেছেন এমন বাবা পাওয়া সত্যিই ভাগ্যের।

  • Share this:

    কন্যা সন্তান মানেই আদর, স্নেহ, মায়া-মমতার আর এক রূপ। আজও আমাদের দেশে কন্যা সন্তানকে সমান গুরুত্ব দেওয়া হয় না। অনেক পরিবারই চান পুত্র সন্তান হোক। এমনকি মেয়ের জন্ম দেওয়ার জন্য বউকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া, ডিভোর্সের মতোও ঘটনাও দেখতে পাওয়া যায়। কত কন্যা শিশুকে রাস্তায় ফেলে পর্যন্ত রেখে যাওয়া হয়। কিন্তু কন্যা সন্তান কোনও অংশে কম নয়। বরং তাঁরাই হতে পারে ভবিষ্যতের অবলম্বন। তাঁদের যত্নের প্রয়োজন। যদিও এই ভাবনা চিন্তায় সকলে বিশ্বাস করেন এমন না। অনেকের কাছেই মেয়ে মানেই মা লক্ষ্মীর আর এক রূপ।

    যেমন এই বাবার কাছে তাঁর মেয়ে মা লক্ষ্মীরই আর এক রূপ। মেয়ের বিয়ে হবে। যে সময় আমাদের দধিমঙ্গল হয়, ঠিক সেই সময় মেয়ের জন্য বাবা যা করলেন, তা ভোলার নয়। বিয়ের আগে সকালে ঘুম থেকে উঠে পা ধুইয়ে দিলেন মেয়ের। প্রথমে জল দিয়ে পা ধুলেন। তারপর দুধ দিয়ে। এবং পা ধোয়ানো সেই দুধ-জল খেয়েও নিলেন বাবা। এর পর মেয়ে খেতে মানা করায় মা খেয়ে নেন মেয়ের পা ধোয়া জল। তারপর আলতা দিয়ে মেয়ের পায়ের ছাপ নিয়ে রাখলেন। ঠিক যেন মা লক্ষ্মীর পুজো করছেন বাবা মা মিলে। হাউ হাউ করে কাঁদছে মেয়ে। এটা এক ধরণের রীতি। সেই নিয়মেই এই কাজ করছেন তাঁরা। তবে মেয়ের পা ধোয়া জল খেয়ে সকলকে অবাক করেছেন বাবা।

    সম্প্রতি এই ভিডিওটি শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে সকলের চোখে জল এসেছে। সকলে বলেছেন এমন বাবা পাওয়া সত্যিই ভাগ্যের। বহুবার শেয়ার হয়েছে ভিডিওটি।

    Published by:Piya Banerjee
    First published: