হোম /খবর /লাইফস্টাইল /
সমুদ্রে নয়, বাড়িতেই হাজারের বেশি বাচ্চার জন্ম দিল পুরুষ সিহর্স ! ভাইরাল ভিডিও

সমুদ্রে নয়, বাড়িতেই হাজারের বেশি বাচ্চার জন্ম দিল পুরুষ সিহর্স ! দেখুন ভাইরাল ভিডিও

photo source twitter

photo source twitter

পুরুষ সিহর্স তাঁদের পাকস্থলির ওপরে থাকা একটা থলিতে কয়েক হাজার বাচ্চা বহন করতে পারে।

  • Last Updated :
  • Share this:

সিহর্স। একমাত্র এই একটি প্রাণীই আছে পৃথিবীতে, যে পুরুষ হওয়া সত্ত্বেও বাচ্চার জন্ম দিতে সক্ষম। পুরুষ সিহর্স তাঁদের পাকস্থলির ওপরে থাকা একটা থলিতে কয়েক হাজার বাচ্চা বহন করতে পারে। অনেকটা ক্যাঙারুর মতো। এবং এক সঙ্গে অনেক বাচ্চার জন্ম দিয়ে থাকে তাঁরা।

তবে এই বাচ্চা জন্ম দেওয়ার আগে নারী সিহর্সের সঙ্গে লেজে লেজে জড়িয়ে নাচে মত্ত হয় তাঁরা। এবং জলের নীচেই একে অপরের মিলনে মাতে তাঁরা। মিলনের সময় নারী সিহর্সটি হিংস্র হয়ে ওঠে। তখন সে মারপিট শুরু করে বাকি পুরুষ সিহর্সের সঙ্গে। সব চেয়ে শক্তিশালি পুরুষ সিহর্সকেই নিজের সঙ্গী হিসেবে বেছে নেয় নারী সিহর্স।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ট্যুইটারে 'নেচার ইস লাইট' একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে অ্যাকোরিয়ামের মধ্যে রয়েছে একটি পুরুষ সিহর্স। যে হাজারে হাজারে বাচ্চা পেরে চলেছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়। ১৯ সেকেন্ডের এই ভিডিওটি ২০.৮ হাজার ভিউ পেয়েছে। তবে একসঙ্গে অনেক বাচ্চা জন্ম দেওয়ার জন্য সিহর্সের বেশির ভাগ বাচ্চা মারা যায়। এর ফলে সংখ্যায় খুব কম বাচ্চায় বাঁচে এদের। এই প্রাণীটি সমুদ্রের নীচেই পাওয়া যায়। অ্যাকোরিয়ামে এমন দৃশ্য সত্যিই বিরল। তবে সিহর্সের এই বিরল ভিডিও দেখে সোশ্যাল মিডিয়া জুড়ে শুরু হয়েছে উত্তেজনা।  আবার অনেকে এই পোস্টের নীচে কমেন্ট করেছেন, ' এই দৃশ্য বিরল নয়।" একজন লিখেছেন, " তাঁর বাড়িতেও সিহর্স ছিল। যা বাচ্চা দিয়েছিল। তবে সেই মুহূর্তের ভিডিও করা নেই তাঁর।"  সে যাই হোক আপাতত এই মিষ্টি পুরুষ সিহর্সটিকে বাচ্চা দিতে দেখে সকলেই বেশ অবাক। বার বার সকলে এই ভিডিও শেয়ার করেছেন ফেসবুক, ট্যুইটার এমনকি ইনস্টাগ্রামেও। সোশ্যাল মিডিয়া জুড়ে এখন সিহর্সের জয়জয়াকার।

Published by:Piya Banerjee
First published:

Tags: Seahorse, Twitter, Viral Video