আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে চন্দ্রগ্রহণ, কোন রাশির উপর কী প্রভাব পড়বে ?

আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে চন্দ্রগ্রহণ, কোন রাশির উপর কী প্রভাব পড়বে ?

এই চন্দ্রগ্রহণে বেশ কয়েকটি রাশির উপর প্রভাব পড়তে চলেছে ৷

  • Share this:

#নয়াদিল্লি: শুক্রবার দশকের প্রথম চন্দ্রগ্রহণ। শুক্রবার রাত ১০ টা ৩৭ মিনিটে চন্দ্রগ্রহণ শুরু হবে। রাত ২ টো ৪২ মিনিটে চন্দ্রগ্রহণ শেষ হবে।  কলকাতা থেকে স্পষ্ট চন্দ্রগ্রহণ দেখতে পাওয়ার সম্ভাবনা কম। এ বছর জুনে ফের চন্দ্রগ্রহণ হবে।

শুক্রবার রাত ১০ টা ৩৭ মিনিটে চন্দ্রগ্রহণ শুরু হবে। মধ্যরাত ছাড়িয়ে ২:৪২ মিনিট  পর্যন্ত চলবে চন্দ্রগ্রহণ । তবে মাঝরাত ১২ টা ৪০ মিনিটে গ্রহণের পূর্ণ সময়। মহাকাশ বিজ্ঞানী সন্দীপ চক্রবর্তী বলেন, "উপচ্ছায়া গ্রহণ ঠিক গ্রহণের মত বোঝা যাবে না। যারাাা সব সময় পূর্ণিমার চাঁদ দেখেন। একমাত্র তারাাই খালি চোখে বুঝবেন কিছুটাা ফিকে হয়েছে চাঁদের জৌলুস। এটা আসলে উপচ্ছায়া গ্রহণ। প্রকৃষ্টট ছায়া চন্দ্রগ্রহণ নয়।"

এই চন্দ্রগ্রহণে বেশ কয়েকটি রাশির উপর প্রভাব পড়তে চলেছে ৷ মিথুন (Gemini) ও কর্কট (Cancer) রাশির ব্যক্তিদের উপর স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে ৷ অন্যদিকে সিংহ (Leo) রাশির উপর গ্রহণ শুভ হবে ৷ অন্য রাশির উপর সামান্য প্রভাব পড়বে ৷ চন্দ্রগ্রহণের পর গঙ্গা স্নান করলে শুভ ফল মিলবে ৷ জ্যোতিষ মতে গ্রহণের পর গঙ্গা স্নান করা অত্যন্ত জরুরি ৷ গঙ্গা স্নান সম্ভব না হলে স্নান করে নেওয়া অত্যন্ত জরুরি ৷ পাশাপাশি গ্রহণের পর গরিবদের খাবার ও আনাজ দান করলে সংসারে আসবে সুখ ও সমৃদ্ধি ৷

First published: 09:16:00 PM Jan 10, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर