#ViralVideo: বিয়ের আসরে মেগা চমক! নাচতে নাচতে সাত পাকে ঘুরছেন নতুন বর-বউ, ভিডিও কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া

#ViralVideo: বিয়ের আসরে মেগা চমক! নাচতে নাচতে সাত পাকে ঘুরছেন নতুন বর-বউ, ভিডিও কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া

নাচতে নাচতে সাত পাকে ঘুরছেন বর-বধূ, ভিডিও নিয়ে ট্যুইটে জারি বিতর্ক!

নাচতে নাচতে সাত পাকে ঘুরছেন বর-বধূ। চারপাশে দাঁড়িয়ে থাকা আত্মীয়-স্বজনরাও তা উপভোগ করছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতীয় বিয়ে ও তার রীতিনীতি নিয়ে গোটা বিশ্বে প্রায়শই চর্চা হয়। গায়ে হলুদ থেকে শুরু করে অগ্নি সাক্ষী রেখে সাত পাকে বাঁধা- বিয়ের উৎসব ঘিরে নানা ধরনের রীতি প্রচলিত। এ নিয়ে প্রায়শই নানা ধরনের ভিডিও ভাইরাল হয়। তবে একটি ভিডিও ঘিরে সম্প্রতি তুমুল বিতর্ক তৈরি হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, নাচতে নাচতে সাত পাকে ঘুরছেন বর-বধূ। চারপাশে দাঁড়িয়ে থাকা আত্মীয়-স্বজনরাও তা উপভোগ করছেন।

    https://twitter.com/birla_vedant/status/1366771588910092288

    মঙ্গলবার বেদান্ত বিড়লা (Vedant Birla) নামে এক ট্যুইট ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করেন। এই ঘটনার কড়া সমালোচনা করে হিন্দিতে তিনি লেখেন, বিষয়টি অত্যন্ত নিন্দনীয়। এটা কোনও বিয়ে নয়, বরং আমাদের সুপ্রাচীন ঐতিহ্যকে নষ্ট করার অনুষ্ঠান। একটা কথা ভুললে চলবে না, সংস্কৃতি, রীতি-নীতি ও মূল্যবোধের জন্যই গোটা বিশ্বে আমাদের শ্রদ্ধা করা হয়।

    https://twitter.com/col_hindsight/status/1366777110421929984 https://twitter.com/ashokshetty1970/status/1366776899049988099

    ইতিমধ্যেই ব্যাপক মাত্রায় ভাইরাল হয়েছে ভিডিওটি। ৬.৩ লক্ষ পেরিয়েছে ভিউজ। প্রায় ১১০০ কমেন্ট পড়েছে। এ নিয়ে বিস্তর বিতর্কও শুরু হয়েছে। সাত পাকে ঘোরার সময়ে এ ভাবে নাচার জন্য অনেকেই ওই বর-কনের সমালোচনা করেছেন। কেউ কেউ বলেছেন, পরিবারের গুরুজনদের সামনে এই ধরনের কাজ শোভনীয় নয়।

    https://twitter.com/wtfprincu/status/1367009217903697923

    বিয়ের ধর্মীয় অনুষ্ঠানের মাঝে দম্পতির এই ধরনের নাচের কড়া সমালোচনা করেছেন এক ট্যুইট ব্যবহারকারী। তিনি বলেন, আজকাল বিয়েটা কোথাও যেন ফটোগ্রাফি সেশন হয়ে দাঁড়িয়েছে। সুপ্রাচীন সংস্কৃতি, রীতি-নীতি, ঐতিহ্যের জন্য কোনও জায়গা নেই। শুধুমাত্র ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে হবে এবং লোকজনের দৃষ্টি আকর্ষণ করতে হবে।

    অন্যদের মতে , দু'জনে তাঁদের জীবনের অন্যতম বড় দিনটি নাচে-গানে উপভোগ করছেন। এতে কোনও ক্ষতি নেই। এটা তাঁদের ব্যক্তিগত পছন্দ। এ নিয়ে অযথা সমালোচনা বা জলঘোলা করায় কোনও লাভ নেই। বিষয়টি নিয়ে যে ভাবে সমালোচনা করা হচ্ছে, তাতে মনে হচ্ছে, আমরা এখনও ১৮ শতাব্দীতে বেঁচে রয়েছি।

    https://twitter.com/UphaarG/status/1366775902168883204

    খানিকটা একই সুর এক দম্পতির গলায়। তাঁরা লেখেন, এই ধরনের সাত পাক ঘোরাতে কোথায় সমস্যা রয়েছে? নেচে তাঁরা কোনও মহাভারত অশুদ্ধ করেননি। আপাতত এ নিয়ে দ্বিধাবিভক্ত নেটিজেনরা। কেউ মনে করছেন, এটি সংস্কৃতির অপমান। কারও কথায়, এ ভাবে সাত পাক ঘোরায় কোনও সমস্যা নেই। আর এই সব কিছুর মাঝে দেশবাসীর নজর কেড়েছেন এই নববিবাহিত দম্পতি!

    First published:

    লেটেস্ট খবর