• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Diwali: এই দীপাবলিতে আলোকমালার মতো ঝলমলে হয়ে সেজে উঠুন, রইল ফ্যাশন টিপস!

Diwali: এই দীপাবলিতে আলোকমালার মতো ঝলমলে হয়ে সেজে উঠুন, রইল ফ্যাশন টিপস!

Diwali Fashion: style tips for a fashionable diwali- Photo- PTI

Diwali Fashion: style tips for a fashionable diwali- Photo- PTI

Lifestyle: Diwali-র সময় একটু ফ্যাশনেবল না দেখালে চলে না। প্রত্যেক মহিলাই এই সময় নিজেকে নতুন রূপে আবিষ্কার করতে চান।

  • Share this:

#কলকাতা: আলো ঝলমল দীপাবলি প্রায় এসে গিয়েছে। আর এই উৎসব একা আসে না। বন্ধুবান্ধব আর আত্মীয়দের আনাগোনা আর নানা জায়গায় পার্টি লেগেই থাকে। আর এমন সময় একটু ফ্যাশনেবল না দেখালে চলে না। প্রত্যেক মহিলাই এই সময় নিজেকে নতুন রূপে আবিষ্কার করতে চান। আর তাই দিওয়ালির আগে আমরা নিয়ে এসেছি আপনাকে সাজিয়ে তোলার জন্য কয়েকটি দরকারি টিপস।

১) সাজে থাকুক ভারতীয় ঐতিহ্য

এমনভাবে সাজতে হবে যার প্রতি পরতে ভারতীয় ঐতিহ্যর চমক দেখা যায়। পাতিয়ালার সঙ্গে শর্ট কুর্তি আর কানে লম্বা ঝুমকো পরলে দেখতে ভারি সুন্দর লাগবে। যদি পাতিয়ালা বা কুর্তি এক রঙা হয় তাহলে সঙ্গে নেওয়া যেতে ভারি এমব্রয়ডারি করা বা আয়না বসানো ওড়না। পায়ে মোজরি বা স্যান্ডেল পরা যায়। তবে পোশাক গর্জাস হলে মেকআপ হালকা রাখলেই ভালো।

২) ট্রাই করা যায় ইন্দো ওয়েস্টার্ন পোশাক

এই সময় হল নতুন ফ্যাশন স্টাইল বেছে নেওয়ার আদর্শ। তাই ফিউশন লুক ট্রাই করে দেখা যেতে পারে। লেগিংসের বদলে শরারা, পালাজো বা সিগারেট প্যান্ট পরা যায়। এর সঙ্গে মানানসই হবে লম্বা ঝুলের জ্যাকেট। ট্রাই করা যায় নানা রকমের স্কার্ট। এই পোশাকের সঙ্গে শিমারি ব্লাশ মানাবে।

আরও পড়ুন - Job Vacancy: সায়েন্স এডুকেশন এবং রিসার্চ সেন্টারে প্রচুর পদে নিয়োগ! জানুন সব

৩) বেছে নেওয়া যায় লম্বা স্কার্ট ও ড্রেস

আবার নতুন করে ফ্যাশনে ফিরে এসেছে লম্বা ঝুলের স্কার্ট। এর সঙ্গে পরা যায় সিকুইনের কাজ করা বা ঝলমলে টপ। টাইট করে বাঁধা খোঁপা, হাই হিল আর কানে হুলা হুপ দিয়ে লুক কমপ্লিট।

আরও পড়ুন - ICC T20 World Cup: Ind vs NZ: পাকিস্তানের কাছে হার থেকে শিক্ষা, এই চার ক্রিকেটারের নাম কাটা যাবে!

৪) শাড়ি সব সময়েই ফ্যাশনেবল

উৎসব যাই হোক না কেন, শাড়ি সব সময়েই পরা যায়। ট্রাই করা যায় মিক্স অ্যান্ড ম্যাচ স্টাইল। অর্থাৎ সুন্দর কাজ করা ব্লাউজ হলে শাড়ি হবে কম গর্জাস আবার শাড়ি খুব উজ্জ্বল হলে ব্লাউজ সাদামাটা হবে। শাড়ি যেমন হবে তার সঙ্গে মানানসই সাজতে হবে।

৫) প্যাস্টেল শেড বেছে নেওয়া যায়

প্যাস্টেল শেডের পোশাক আর তার সঙ্গে ঝলমলে দুল, হার বা উজ্জ্বল মেক আপ বেশ লাগবে। এই লুক আরও মোহময় করে তুলতে হাতে পরা যায় রঙ-বেরঙের চুড়ি।

Published by:Debalina Datta
First published: