Home /News /life-style /
Chocolate Noodles Recipe: দুধ, চকোলেট, একটা সিরিঞ্জ আর প্লাস্টিকের পাইপ! ঘরেই বানান জিভে জল আনা চকোলেট নুডলস

Chocolate Noodles Recipe: দুধ, চকোলেট, একটা সিরিঞ্জ আর প্লাস্টিকের পাইপ! ঘরেই বানান জিভে জল আনা চকোলেট নুডলস

Molecular Gastronomy Techniques: চিরাচরিত উপাদান সঙ্গে নতুন কিছু মিশিয়ে ফিউশন রেসিপি তৈরির জন্য মলিকিউলার গ্যাস্ট্রোনমি কৌশল ব্যবহার করে পরিচিতি লাভ করেছেন মাইকেল।

  • Share this:

    #নয়াদিল্লি: চকোলেট পছন্দ করেন না এমন মানুষ হাতে গোনা। যে কোনও রূপে, যে কোনও স্বাদেই চকোলেট মানুষের পছন্দ। আপনি যদি চকোলেটপ্রেমী হন তবে এখানে বিশেষত আপনার জন্যই রইল একটি রেসিপি (Chocolate Noodles Recipe)। সম্প্রতি ইন্সটাগ্রামে একটি মজার রেসিপি (Chocolate Noodles Recipe) শেয়ার করেছেন মাইকেল লিগিয়ের। ইনস্টাগ্রামে মাইকেল পোস্টটির ক্যাপশন দিয়েছেন, “চকোলেট ২.০!?”

    আড়াই লক্ষেরও বেশি লাইক পাওয়া এই ভাইরাল ভিডিওতে প্রথমে অল্প দুধের সঙ্গে চকোলেট গলিয়ে নিয়েছেন মাইকেল। তারপর সেটার সঙ্গে আগর পাউডার যোগ করেন। এরপরে একটি প্লাস্টিকের টিউব, একটি সিরিঞ্জ এবং একটি স্কেল নেন মাইকেল। এই চকোলেট দিয়ে প্লাস্টিকের টিউবটি ভর্তি করে ফেলেন এবং ফুটন্ত জলে ফেলে দেন। তারপর সেখান থেকে চকোলেট নুডলস (Chocolate Noodles Recipe) বের করে আনেন তিনি।

    আরও পড়ুন- পেট পরিষ্কার হচ্ছে না কিছুতেই? এই ৪ টি যোগাসনেই মুক্তি মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে!

    চিরাচরিত উপাদান সঙ্গে নতুন কিছু মিশিয়ে ফিউশন রেসিপি তৈরির জন্য মলিকিউলার গ্যাস্ট্রোনমি কৌশল (molecular gastronomy techniques) ব্যবহার করে পরিচিতি লাভ করেছেন মাইকেল। মলিকিউলার গ্যাস্ট্রোনমি হল এক বিশেষ রন্ধনশাস্ত্র যেখানে শেফরা অদ্ভুতুড়ে এবং নতুন ধরনের খাবার তৈরি করতে খাদ্য বিজ্ঞান ব্যবহার করেন।

    অনেকেই সোশ্যাল মিডিয়াতে এই রেসিপিটিকে ‘চমৎকার’ বলে মনে করছেন। কারও কারও মতে নেহাতই ‘পাগলামি’! এক নেটিজেন বলেছেন, “আমি জানি না খেতে কেমন লাগবে, তবে আমি অবশ্যই বানিয়ে দেখব।” কেউ কেউ আবার এই খাবার (Chocolate Noodles Recipe) খেয়েই ডায়াবেটিস হওয়ার আশঙ্কাও প্রকাশ করেছেন।

    আরও পড়ুন- যুদ্ধবন্দি রাশিয়ান সৈন্যকে গরম চা খাওয়ালেন ইউক্রেনীয়রা, সহমর্মিতার ভিডিও ভাইরাল!

    অন্য একজন আবার উল্লেখ করেছেন, ফুটন্ত দুধ ব্যবহার করার পরিবর্তে ঘরের তাপমাত্রায় রাখা দুধ ব্যবহার করা উচিত। তাঁর বক্তব্য, “কেন আপনি এই রেসিপিতে ফুটন্ত দুধ ব্যবহার করলেন? ফুটন্ত দুধ এর রাসায়নিক গঠন পরিবর্তন করে এবং এর স্বাদ ডিমের মতো হয়ে যায়। পরিবর্তে আপনি ৬০-৭০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রাখা দুধ ব্যবহার করার চেষ্টা করুন।"

    এর আগে, মাইকেল মলিকিউলার গ্যাস্ট্রোনমি (molecular gastronomy techniques) কৌশল ব্যবহার করে চকোলেট গোল্লাও তৈরি করেছিলেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Chocolate

    পরবর্তী খবর