Chocolate Day 2021: চকোলেট বোকে থেকে চকোলেট কেক, মনের মানুষের জন্য বেছে নিন একটু আলাদা কিছু!

Chocolate Day 2021: চকোলেট বোকে থেকে চকোলেট কেক, মনের মানুষের জন্য বেছে নিন একটু আলাদা কিছু!
এখনও চকোলেট কেনেননি, এই অপশনগুলো ট্রাই করতেই পারেন৷

এখনও চকোলেট কেনেননি, এই অপশনগুলো ট্রাই করতেই পারেন৷

  • Share this:

#:  চকোলেট ভালোবাসেন না, এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যায়! অন্য দিকে আবার ভালোবাসার সঙ্গেও রয়েছে চকোলেটের নিবিড় যোগ। কী ভাবে, সে কথায় আসার আগে আজকের তারিখটা খেয়াল করিয়ে দেওয়া প্রয়োজন! ভ্যালেন্টাইনস উইক শুরু হয়ে গিয়েছে, যার প্রতিটি দিন ভালোবাসার একেকটি দিকেরকথা মাথায় রেখে উদযাপন করা হয়ে থাকে। সেই দিক থেকে আজকের তারিখটির পরিচিতি চকোলেট ডে হিসেবে। মনের মানুষের হাতে চকোলেট তুলে দিয়ে ভালোবাসা জানানোটাই আজকের রীতি!

চকোলেটের সঙ্গে ভালোবাসার সম্পর্ক কী ভাবে জড়িয়ে গেল, তার উত্তর লুকিয়ে আছে মায়া সভ্যতায়। তাঁরা যেমন দেবতার পুজোয় চকোলেট নৈবেদ্য হিসেবে নিবেদন করতেন, তেমনই একে গণ্য করতেন তীব্র কামোদ্দীপক উপাদান হিসেবেও। সেখান থেকেই নরনারীর সম্পর্কের বাঁধন শক্ত করতে জরুরি ভূমিকা নিল চকোলেট। আর যদি ভ্যালেন্টাইনস উইকের কথা মাথায় রাখতে হয়, তাহলে নেপথ্যে হাত রয়েছে রিচার্ড ক্যাডবেরি নামে এক চকলেট-নির্মাতার। হার্ট-শেপড বক্সে করে চকোলেট বিক্রি করা তিনিই প্রথম শুরু করেন! যা পরে ভালোবাসার উপহার হিসেবে জনপ্রিয় হয়ে যায়।

সন্দেহ নেই, উপহার হিসেবে চকোলেট তুলনাহীন! তবে চকোলেট বার তো একঘেয়ে জিনিস! আজ মনের মানুষকে খুশি করতে এই বিকল্পগুলোর কথা ভাবতে পারেন!


১. চকোলেট বোকে

ফুলের তোড়ার মতোই চকোলেটের তোড়া! হয় পুরোটাই চকোলেট দিয়ে তৈরি, নয় তো ফুলের মাঝখানে অনেকগুলো চকোলেট বসানো! ডিজাইন কেমন হবে, তা নির্ভর করছে বাজেটের উপরে!

২. অ্যাসরটেড চকোলেট

নানা স্বাদের চকোলেট একই বাক্সে ভরে উপহার দিলে কে না খুশি হবেন? নোনতা চকোলেট, ঝাল চকোলেট, ফ্রুট ফ্লেভারড চকোলেট, হোয়াইট চকোলেট- ভালোবাসার নানা ধরনের এ যেন সেরা উদাহরণ!

৩. হ্যান্ডমেড চকোলেট

https://www.instagram.com/p/BjwRT5WnI-k/?utm_source=ig_web_copy_link

বাড়ির তৈরি কেকের যেমন স্বাদ আলাদা-ই হয়, চকোলেটের ক্ষেত্রেও ঠিক তা-ই! সুতরাং ইচ্ছে হলে একটা বাক্স ভর্তি হাতে তৈরি চকোলেটও উপহার দেওয়া যায়!

৪. চকোলেট হ্যাম্পার

https://www.instagram.com/p/CKN6LxVng-I/?utm_source=ig_web_copy_link

এখানেও ব্যাপারটা বৈচিত্র্যে ভরা; চকোলেটের সঙ্গে ঠাসা হরেক রকমের ক্যান্ডি বা লজেন্স- মন ভালো করার জন্য এর বেশি কী বা প্রয়োজন হয়!

৫. চকোলেট কেক

চকোলেটও রইল, সঙ্গে রইল গালভরা খাবারের আমেজ! তবে বাজেটে না পোষালে একটা চকোলেট বারের সঙ্গে ভালো দেখে একটা চকোলেট পেস্ট্রিও মনের মানুষের হাতে তুলে দেওয়া যেতে পারে!

Published by:Debalina Datta
First published: