corona virus btn
corona virus btn
Loading

মা-মরা সিংহ ছানাকে আপন করে নিল শিম্পাঞ্জি ! আদর করে দুধ খাইয়ে চুমু খেল ! দেখুন--

মা-মরা সিংহ ছানাকে আপন করে নিল শিম্পাঞ্জি ! আদর করে দুধ খাইয়ে চুমু খেল ! দেখুন--

সিংহ ছানাকে নিজের ছানা করে ফেলতে দু'দণ্ডও নিল না, দেখাশোনা থেকে খাওয়ানোর দায়িত্ব, সব শিম্পাঞ্জির!

  • Share this:

সমাজে এত হানাহানি, কাটাকাটি, রক্তারক্তি! অথচ ভেবে দেখুন তো, এসবের সত্যিই কি খুব প্রয়োজন ? জীবনে ভাল থাকতে গেলে, ভালভাবে বাঁচতে গেলে, সবথেকে বেশি যা জরুরি, তা তো স্নেহ-মমতা-ভালবাসা! মানুষ বোধহয় এ'কথা ভুলতে বসেছে!

তবে জীব-জন্তুরা এখনও জটিল হয়নি! এই মুহূর্তে একটি ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়! দেখতে দেখতে সত্যিই চোখে জল চলে আসে! ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন, পশুরা আজও সরল, কারণ একটাই, ওরা ভেদাভেদ করতে শেখেনি যে! ভিডিওটি প্রথম পোস্ট করেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়!

একটা ছোট্ট সিংহ শাবক। বয়স খুব বেশি হলে ১-২ মাস হবে ! এখনও ঠিক করে বসতে পারে না! নিজে নিজে খাওয়ার জোগাড় করা তো দূরস্ত! মাকে হারিয়েছে! একা, অসহায়, ক্ষুধার্ত অবস্থায় তাকে জঙ্গল থেকে উদ্ধার করে এক পশুপ্রেমী সংগঠন। নিয়ে আসে তাদের ফার্মে! সেখানে রয়েছে এক শিম্পাঞ্জি। সিংহ ছানাকে নিজের ছানা করে ফেলতে দু'দণ্ডও নিল না! তার দেখাশোনা থেকে খাওয়ানোর দায়িত্ব, সব শিম্পাঞ্জির!

দেখুন ভিডিও-
ভিডিওতে দেখা যাচ্ছে ফিডিং বোতলে করে সিংহ ছানাকে দুধ খাওয়াচ্ছে শিম্পাঞ্জি! খুদেও মহা খুশি! দুধ খাওয়ানোর পর আবার সিংহ ছানার মাথায় চুমুও খেল শিম্পাঞ্জি! ইসস, মানুষেরা যদি এতটা সরল হত...
Published by: Rukmini Mazumder
First published: July 10, 2020, 3:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर