লাইফস্টাইল

corona virus btn
corona virus btn
Loading

CAT 2020| পরীক্ষার অ্যাডমিট কার্ড পাবেন কীভাবে? জানুন

CAT 2020| পরীক্ষার অ্যাডমিট কার্ড পাবেন কীভাবে? জানুন

কী ভাবে এই পরীক্ষায় বসার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে, জানুন

  • Share this:

#নয়াদিল্লি: এই কোভিড ১৯ সংক্রমণের দিনেও নিজেদের সুরক্ষিত রেখে, সব চেয়ে বড় কথা, মাথা ঠাণ্ডা রেখে যে সব পরীক্ষার্থী তৈরি হচ্ছেন চলতি বছরের কমন অ্যাডমিশন টেস্ট ওরফে CAT 2020-র পরীক্ষায় বসার জন্য, তাঁদের প্রথমেই জানাই একরাশ শুভেচ্ছা!সেই সঙ্গেই জানিয়ে দেওয়া যাক কী ভাবে এই পরীক্ষায় বসার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে!

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের নানা কর্মসূচী, যেমন PGP, PGDM, PGPEM, EPGP, PGPBM, PGPEX নিয়ে পড়তে গেলে এই কমন অ্যাডমিশন টেস্টে উত্তীর্ণ হতে হয়। জানা গিয়েছে যে, চলতি বছরে স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা দেশের নানা সেন্টারে নেওয়া হবে ২৯ নভেম্বর।

১. অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য সবার প্রথমে অপেক্ষা করতে হবে আজ অর্থাৎ বুধবার বিকেল ৫টা পর্যন্ত। ৫টা বেজে গেলে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের এই ওয়েবসাইটে যেতে হবে- iimcat.ac.in

২. হোমপেজের ডাউনলোড অ্যাডমিট কার্ডে লিঙ্কে ক্লিক করতে হবে দ্বিতীয় ধাপে ৩. প্রয়োজনীয় তথ্য দিয়ে এর পর লগ-ইন করতে হবে ৪. CAT 2020-র অ্যাডমিট কার্ড এই ধাপে এসে স্ক্রিনে দেখা যাবে ৫. এ বার ডাউনলোড করে নিয়ে একটা প্রিন্ট আউট বের করে নিতে হবে, কেন না ওই কার্ড নিয়ে যেতে হবে পরীক্ষার হলে প্রসঙ্গত আরও একটু তথ্য জানিয়ে দেওয়াই যায়। এই কমন অ্যাডমিশন টেস্ট তিনটি ধাপে সম্পন্ন হবে। প্রথমটা ভার্বাল ওবিলিটি অ্যান্ড রিডিং কমপ্রিহেনশন বা VARC, দ্বিতীয়টা নলেজ অফ ডেটা ইন্টারপ্রিটেশন অ্যান্ড লজিক্যাল রিজনিং বা DILR আর তৃতীয়টা হল কোয়ান্টিটেটিভ এবিলিটি বা QA। প্রতিটি ধাপের জন্য আলাদা আলাদা প্রশ্নপত্র বিলি করা হবে।

সব শেষে আরেক বার মনে করিয়ে দেওয়া যাক যে, অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নেওয়া এবং ওই কার্ড হলে নিয়ে যাওয়ার ব্যাপারে যেন কোনও রকমেই ভুল না হয়! আসলে ওই কার্ডেই তো পরীক্ষার্থীর নাম, রোল নম্বর, পরীক্ষার হলের নাম-ঠিকানা এবং অন্য প্রয়োজনীয় তথ্য থাকবে! সেই দিক থেকে দেখলে কমন অ্যাডমিশন টেস্টে বসার জন্য এটাই পরিচয় পত্র!

Published by: Pooja Basu
First published: October 28, 2020, 11:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर