Home /News /life-style /
Weight Loss Tips: মাত্র ৬ মাসে ঝরেছে ১২ কিলো ওজন, এক জাদু পানীয়ের রহস্য ফাঁস অভিনেত্রীর

Weight Loss Tips: মাত্র ৬ মাসে ঝরেছে ১২ কিলো ওজন, এক জাদু পানীয়ের রহস্য ফাঁস অভিনেত্রীর

Weight Loss Tips: Shehnaaz Gill -Photo Courtesy- Instagram

Weight Loss Tips: Shehnaaz Gill -Photo Courtesy- Instagram

Weight Loss Tips: একেবারে নিজের মতো ডায়েট ও ফিটনেস রুটিন মেনেই এতটা ওজন কমিয়েছেন শেহনাজ।

  • Share this:

#নয়াদিল্লি: বিগ বস ১৩ (Big Boss 13) সিজনের সবচেয়ে চর্চিত সেলিব্রিটি হলেন শেহনাজ গিল (Shehnaaz Gill)। তবে বিগ বসের সময়কার শেহনাজের সঙ্গে আজকের শেহনাজের ফারাক রয়েছে বিস্তর। হ্যাঁ, স্বভাবে একই রকম হাসিখুশি, প্রাণোচ্ছল থাকলেও চেহারায় কিন্তু শেহনাজের আমূল পরিবর্তন এসেছে। বিগ বসের 'গোলগাল' পঞ্জাব কি ক্যাটরিনা এখন একেবারে ছিপছিপে হট অভিনেত্রী হয়ে উঠেছেন। আসল কারণ হল, মাত্র ৬ মাসে মোট ১২ কেজি ওজন ঝরিয়ে ফেলেছেন শেহনাজ। একেবারে নিজের মতো ডায়েট ও ফিটনেস রুটিন মেনেই এতটা ওজন কমিয়েছেন শেহনাজ। আর শেহনাজের এই পরিবর্তনে যথেষ্ট উচ্ছ্বসিত তাঁর ভক্তরা।

কীভাবে ১২ কিলো কমালেন নায়িকা?

সম্প্রতি শেহনাজ গিল বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির (Shilpa Shetty) একটি শো-এ উপস্থিত হয়ে জানিয়েছেন, কীভাবে একটি পানীয় তাঁকে লকডাউনের সময় ওজন কমাতে সাহায্য করেছিল।

আরও পড়ুন - Weather Update: স্বস্তির কালো মেঘে কি বৃষ্টি হবে বাংলায়, একাধিক রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি মৌসম বিভাগের

সকালের পানীয়:

শেহনাজ এক গ্লাস হলুদ জল দিয়েই দিন শুরু করেন। সম্প্রতি তিনি এই পানীয়তে কয়েক চামচ অ্যাপল সাইডার ভিনিগার মিশিয়ে খাওয়া শুরু করেছেন।

হলুদ জলের উপকারিতা:

হলুদ জল শরীরে পিত্তক্ষরণ বাড়ায়। এই পাচক রস চর্বি গলাতে এবং মেটাবলিজম বাড়াতে সহায়তা করে। যার ফলে বাড়তি মেদ কমানোর প্রক্রিয়া আরও ভালো ভাবে হয়।

আরও পড়ুন - চুলের যত্ন নিন...গ্রীষ্মে চুলের বারোটা বেজে যায়, রইল সহজ টিপস

ব্রেকফাস্ট রুটিন:

একেবারে ভারতীয় প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট পছন্দ শেহনাজের। তাই অভিনেত্রীর প্রাতরাশে থাকে ধোসা, মেথি পরোটা, মুগ ডাল চিলা ইত্যাদি খাবার। তবে ওজন কমাতে শেহনাজ সব খাবারই কম পরিমাণে খান।

ডিনার এবং লাঞ্চ:

শেহনাজের ডিনার এবং লাঞ্চে থাকে হালকা খাবার। দুপুর এবং রাতে দুটো রুটি এবং এক বাটি ডালই শেহনাজের পছন্দের খাবার।

ওজন কমাতে হাঁটা:

অভিনেত্রী জানান যে, ওজন কমানোর জন্য যে সব সময় কঠোর পরিশ্রমসাধ্য ওয়ার্কআউট রুটিন মেনে চলতে হবে, এমনটা কিন্তু একেবারেই নয়। এমনকী বাড়ির মধ্যে হাঁটলেও সহজেই ওজন কমানো যায় বলে জানিয়েছেন অভিনেত্রী।

বাইরের খাবার এড়িয়ে চলা:

বিগ বসের এই প্রাক্তন প্রতিযোগী ওজন কমানোর জন্য ইচ্ছাশক্তি বাড়ানো এবং ফুড ক্রেভিং নিয়ন্ত্রণ অত্যন্ত প্রয়োজনীয় বলেও জানিয়েছেন। ওজন কমানোর জন্য শেহনাজ বাইরের খাবার এড়িয়ে চলতেন, যা তাঁর মেদ ঝরাতে খুবই সাহায্য করেছে।

Published by:Debalina Datta
First published:

Tags: Beauty tips, Weight Loss

পরবর্তী খবর