Home /News /life-style /
Beauty Tips: গোলাপ, পদ্ম, জুঁই- বাড়িতেই বানিয়ে ফেলুন ফুলের ফেস প্যাক, স্কিন করবে গ্লো

Beauty Tips: গোলাপ, পদ্ম, জুঁই- বাড়িতেই বানিয়ে ফেলুন ফুলের ফেস প্যাক, স্কিন করবে গ্লো

Beauty Tips: homemade floral face packs for a glowing skin

Beauty Tips: homemade floral face packs for a glowing skin

Beauty Tips: কেমিক্যালে ঠাসা নামী কোম্পানির দামী কসমেটিক্স নয়, সপ্তাহে একবার করে ব্যবহার করলেই হাতে-নাতে পার্থক্য বোঝা যাবে।

  • Share this:

#নয়াদিল্লি: সুন্দর ও স্বাস্থ্যকর ত্বক পেতে কে না চায়! কিন্তু রোজকার জীবনের ব্যস্ততায় অনেক সময়ই বাদ পরে যায় স্কিন কেয়ার রুটিন। তবে এক্ষেত্রে দুটি জিনিস মেনে চলতেই হবে। সেটা হল সঠিক স্কিন কেয়ার রুটিন এবং স্বাস্থ্যকর ডায়েট। এই দুটোর মধ্যেই লুকিয়ে সুন্দর ত্বকের গোপন রহস্য।

তবে একটু বাড়তি যত্ন নিলে ত্বক হবে ফুলের মতো সুন্দর। তবে এ জন্য এমন কিছু খাটতে হবে না। ফুলের সাহায্যেই ত্বক ফুলের মতো কোমল এবং সুন্দর হয়ে উঠবে। এখানে ফুলের পাপড়ি দিয়ে তৈরি কয়েকটি ফেস প্যাক নিয়ে আলোচনা করা হল। সপ্তাহে একবার করে ব্যবহার করলেই হাতে-নাতে পার্থক্য বোঝা যাবে।

আরও পড়ুন - Healthy Lifestyle: শুধু সিদ্ধ ডিম নয়, রোজ ব্রেকফাস্টে পাতে রাখুন ওমলেট, গুণে ঠাসা হবে ব্রেকফাস্ট

গোলাপের ফেস প্যাক: গোলাপের পাপড়ি দিয়ে তৈরি মাস্ক, গোলাপের নির্যাস দিয়ে তৈরি এসেনসিয়াল অয়েল, গোলাপজল, গোলাপি আতর, এ সবই রূপ পরিচর্যার অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান! গোলাপের পাপড়ি দিয়ে তৈরি ফেসপ্যাক শুধু যে মাখতে ভালো তাই নয়, জরুরি কিছু ভিটামিন আর অ্যান্টি-অক্সিডান্টের ভাঁড়ারও বটে! কিছু গোলাপের পাপড়ি ভালো করে পিষে নিয়ে একটা পেস্ট তৈরি করতে হবে। এতে যোগ করতে হবে এক টেবিল চামচ দুধ এবং এক টেবিল চামচ গ্লিসারিন। এবার প্যাকটা মুখে মেখে ৩০ মিনিট রাখতে হবে। তারপর ধুয়ে ফেলতে হবে ঠান্ডা জলে। এটা সপ্তাহে একবার ব্যবহার করলেই ত্বক হয়ে উঠবে গোলাপের মতোই স্নিগ্ধ দীপ্তিময়ী।

আরও পড়ুন - Puri Jagnnanath Temple: পুরী মন্দিরের পূজারীর ছেলেকে গুলি মেরে হত্যা

পদ্মের ফেস প্যাক: নিঁখুত ত্বক পেতে চাইলে সবচেয়ে ভালো হল পদ্ম। পদ্ম মুখের বলিরেখা কমাতে সাহায্য করে। সামান্য জল নিয়ে পদ্মের পাপড়ি ভালো করে পেস্ট করে নিতে হবে। এবার ওর সঙ্গে একচামচ মুসুর ডাল বাটা আর এক চামচ দুধ মিশিয়ে তৈরি করতে হবে প্যাক। এবার এটা মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে ঠান্ডা জলে। পদ্মের পাপড়ির নিয়মিত ব্যবহার ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায় এবং অকাল বলিরেখা দূর করে।

জুঁই ফুলের ফেস প্যাক: জুঁই ফুলের মন মাতানো মিষ্টি গন্ধের সঙ্গে ত্বকের নানা উপকারেও এর জুড়ি মেলা ভার। এর নির্যাসে তৈরি এসেনসিয়াল অয়েল ত্বকের রুক্ষ এবং শুষ্ক ভাব দূর করতে সাহায্য করে। এটি যে কোনও ধরনের ত্বকের জন্য কার্যকর। সংবেদনশীল ত্বকেও এটি ব্যবহার করা যায়। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট বলিরেখা প্রতিরোধ করে এবং ত্বক সহজে বুড়িয়ে যেতে দেয় না। কিছুটা জুঁই এর পাপড়ি থেঁতো করে নিয়ে তাতে এক চা চামচ দুধ এবং বেসন মিশিয়ে ফেস প্যাক তৈরি করে নিয়ে মুখে লাগাতে হবে। তারপর ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে ঠান্ডা জলে। কয়েক সপ্তাহের মধ্যেই ত্বক উজ্জ্বল দেখাবে।

Published by:Debalina Datta
First published:

Tags: Beauty tips, Skin Care

পরবর্তী খবর