পাঁচ বছরের মেয়ের গলায় 'তেজ' কবিতা ! ভিডিও দেখে অবাক নেটিজেনরা

পাঁচ বছরের মেয়ের গলায় 'তেজ' কবিতা ! ভিডিও দেখে অবাক নেটিজেনরা
photo source Facebook

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল চট করে চোখে পড়ে যায় খুদেদের নানা প্রতিভা। যেমন এই বচর ছয়েকের বাচ্চা মেয়েটির কথাই ভাবুন। কি অসাধারণ কবিতা পাঠ করছে সে।

  • Share this:

    #কলকাতা:  বাচ্চাদের প্রতিভা সব সমব চমক লাগিয়ে দেয়। তারা যে কি পারে আর কি পারে না তার খোঁজ পাওয়া মুসকিল। কখনও দুষ্টুমিতে ভরিয়ে রাকে মন। আবার কখনও ছোট্ট গলায় গান ধরে জয় করে নেয় হৃদয়। কেউ আবার নাচ করতে পারে ভালো। আবার কেউ বলে কবিতা। হাজার একটা প্রতিভা রয়েছে তাদের মধ্যে। দরকার শুধু একটু উৎসাহের। সেটা পেলেই নিজেদের স্বপ্নের উড়ান তারা নিজেরাই ভরে নেয়।

    সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল চট করে চোখে পড়ে যায় খুদেদের নানা প্রতিভা। যেমন এই বছর পাঁচেকের বাচ্চা মেয়েটির কথাই ভাবুন। কি অসাধারণ কবিতা পাঠ করছে সে। মেয়েটি সকলকে শুভেচ্ছা জানিয়ে কবিতা পাঠ শুরু করে। কবি দেবব্রত সিংহের কবিতা তেজ। এই কবিতা পাঠ করতে গেলে বড়দেরও সময় লাগে। কিন্তু এই খুদে কি অনায়াসে পাঠ করে গেল। তার কথা বলার ভঙ্গিমা যেন ছুঁয়ে যায় হৃদয়। কানে বাজতে তার মিষ্টি গলা।


    তার গলায় 'আমি জামবনির কুঁইরি পাড়ার / শিবু কুঁইরির বিটি সাঁঝলি/কাগজ আওলারা বললেক,/উঁহু অতটুকন বললে হবেক কেনে/তুমি ইবারকার মাধ্যমিকে পথম/ তুমাকে বলতে হবেক আর অ কিছু।/ টিভি আওলারা বললেক,/ তুমি ক্ষেতমজুরের মেইয়া/ তুমি কী করে কামিন খাটে মাধ্যমিকে পথম হলে/ সেটা তুমাকে বলতে হবেক খুলে/পঞ্চায়েতের অনি বৌদি,/ পধান,উপপধান,এম.এল.এ.এম.পি./ সবাই একবারি হামলে পড়ল আমাদে মাটির কুঁড়াঘরে ।" এই লাইনগুলো বার বার শুনতে ইচ্ছে করে এই খুদের কণ্ঠে। ভিডিওটি ফেসবুকে শেয়ার করা হয়েছে। যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে। বাংলাদেশের মেয়ে জয় করেছে সবার মন।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর