• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • দিনে অন্তত ৫০ বার গালে চড় ! ত্বককে ঝকঝকে করতে এখুনি শুরু করুন !

দিনে অন্তত ৫০ বার গালে চড় ! ত্বককে ঝকঝকে করতে এখুনি শুরু করুন !

photo source collected

photo source collected

সৌন্দর্য বজায় রাখার ক্ষেত্রে ক্রমশ জনপ্রিয়তা পেতে শুরু করেছে কোরিয়ান কৌশলগুলি।

  • Share this:

সৌন্দর্য বজায় রাখার ক্ষেত্রে ক্রমশ জনপ্রিয়তা পেতে শুরু করেছে কোরিয়ান কৌশলগুলি। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে বর্তমানে অনেকেই কোরিয়ার বিউটি টিপস অনুসরণ করতে শুরু করেছেন। বিশেষজ্ঞদের মতে, এতে ফলও মিলছে। এ ক্ষেত্রে একগাদা টাকা ও সময়ের দরকার পড়ে না। কয়েকটি প্রাথমিক প্রোডাক্ট ও কিছু সহজ পদ্ধতি অবলম্বন করতে হয়। শুধু নিয়ম মেনে সেগুলি করে যেতে হয়। দেখে নেওয়া যাক এমনই কয়েকটি কোরিয়ান স্কিন কেয়ার টিপস।

১. ১০ সেকেন্ড রুল ফলো করতে হবে এই পদ্ধতির সারমর্ম হল, যতটা সম্ভব কম সময়ে নিজের বিউটি প্রোডাক্টগুলিকে ব্যবহার করতে হবে। স্নান শেষে মাত্র ১০ সেকেন্ডের মধ্যেই টোনার অ্যাপলাই করতে হবে। যত বেশি সময় লাগবে, তত বেশি শুষ্ক হয়ে যাবে ত্বক। যদি কোনও ময়েশ্চারাইজার ব্যবহার করতে হয়, তা হলে তার জন্যও বরাদ্দ সময় হল ১০ সেকেন্ড। তাই মুখের সৌন্দর্য বজায় রাখতে ১০ সেকেন্ড রুল ফলো করা যেতে পারে।

২. ফেস মাসাজ কোরিয়ানদের কাছে ফেস মাসাজ দৈনিক রুটিন। ত্বকের কলা ও পেশিগুলিকে সতেজ রাখতে এই মাসাজ অত্যন্ত কার্যকরী। এ ক্ষেত্রে বেশ কয়েকটি মাসাজ টেকনিক রয়েছে। দুটো আঙুল একসঙ্গে নিয়ে আঙুলের টিপ দিয়ে বা আঙুলের গাঁট দিয়ে ম্যাসেজ করতে হবে। এটি রক্ত চলাচল ঠিক রাখতে সাহায্য করে। অক্সিজেন প্রবাহ ঠিক রাখে। এতে ত্বক আরও উজ্জ্বল ও সতেজ হয়। কোরিয়ান বিউটি এক্সপার্টদের কথায়, প্রতি দিন ফেস মাসাজ ত্বক কুঁচকে যাওয়া থেকে রক্ষা করে।

৩. শুধুমাত্র একবার ফেস ওয়াশই যথেষ্ট নয় কোরিয়ান মতে, একবার ফেস ওয়াশ করলেই হবে না। এ ক্ষেত্রে অন্তত দু'বার দিনে পরিষ্কার করে মুখ ধোওয়া জরুরি। প্রথমে সমস্ত মেক-আপ তুলতে হবে। তার পর আরও একবার ভালো করে ফেস ওয়াশ করতে হবে। বিউটিশিয়ানের পরামর্শ অনুযায়ী আলাদা আলাদা প্রোডাক্টও ব্যবহার করা যেতে পারে।

৪. গালে চড় মারতে হবে শুনতে অদ্ভুত লাগছে! কিন্তু সৌন্দর্য বজায় রাখতে কোরিয়ায় এটি এক জনপ্রিয় কৌশল। কোরিয়ার মহিলারা প্রতি দিন স্কিন কেয়ার রুটিন মেইনটেইনের পাশাপাশি অন্তত ৫০ বার নিজেদের গালে চড় মারতে থাকেন। এর পিছনে অবশ্য কারণ রয়েছে। বিশেষজ্ঞদের মতে, এতে রক্ত চলাচল ঠিক থাকে। এই অভ্যাস মুখ ও গালের পেশিগুলিকে আরও সতেজ করে। এতে ত্বকের ঔজ্জ্বল্য বাড়ে। তাই ত্বক ভালো রাখতে কোরিয়ার এই উপায় অবলম্বন করা যেতে পারে।

৫. সিট মাস্ক অবশ্যই রাখতে হবে জিমে যাচ্ছেন বা অন্য কোথাও, কোরিয়ান বিউটি টিপস বলছে অবশ্যই সঙ্গে রাখতে হবে সিট মাস্ক। ত্বক আর্দ্র রাখা থেকে শুরু করে ঔজ্জ্বল্য বজায় রাখা, প্রতিটি ক্ষেত্রেই সিট মাস্কের ব্যবহারের কথা বলা হয়।

Published by:Piya Banerjee
First published: