InternationalCatDay| চিনের কসাইখানা থেকে ৩৭৫টি বেড়ালকে উদ্ধার করে, সুস্থ করে এই সংস্থা !

photo source facebook

আজ বিশ্ব বেড়াল দিবসে তারা তাদের পেজে এই ঘটনাটি শেয়ার করে। যা পড়ে সকলেই চমকে উঠেছেন। তবে স্বস্তি একটাই, বেড়ালগুলো এখন ভাল আছে।

  • Share this:

    আজ বিশ্ব বেড়াল দিবস। সারা বিশ্বে আজ পশুপ্রেমীরা বিশেষ করে বেড়াল প্রেমীরা এই দিনটিকে সেলিব্রেট করেন তাঁদের মিষ্টি বা দুষ্টু বেড়ালটির সঙ্গে। তবে সব দেশে কিন্তু বেড়ালদের ভাগ্য এত ভাল নয়। যেমন চায়নাতেই বেড়ালের মাংস খাওয়া হয়। বেড়ালদের খাঁচায় আটকে রাখা হয়। অত্যাচার করা হয় আরও নানা ভাবে। আজ সারা বিশ্ব করোনা ভাইরাসের কবলে। এই ভাইরাসের জন্মস্থানও কিন্তু সেই চিনের ইউহান শহর। কুকুর, বেড়াল বা এই ধরণের আরও জীবজন্তু খাওয়ার ফলেই হয়তো এই রোগ ছড়িয়েছে ! এখনও কেউ জানে না এই ভাইরাসের আসল কারণ। তবে আজ বিশ্ব বেড়াল দিবসে একটি মর্মান্তিক বিষয় সামনে এনেছেন ইউকের হিউম্যান সোস্যাইটি ইন্টারন্যাশনাল।

    তারা আজকের দিনে ফেসবুকে একটি পোস্ট করেছে। সেখানে তারা কিভাবে চায়না থেকে বেড়াল উদ্ধার করেছে তার বিস্তারিত জানিয়েছে। ২০১৮ সালের ঘটনা। এই সোস্যাইটির কাছে খবর আসে যে চায়নায় ৩৭৫টি বেড়ালকে বন্দি করে রাখা হয়েছে। তাদের ভয়ঙ্কর ভাবে হত্যা করে মাংস বিক্রি করা হবে চায়নার বাজারে।  এই খবর সামনে আসতেই ঝাপিয়ে পড়ে HSI, তারা পৌঁছে যায় ঘটনাস্থলে। এবং ২৪টি তারের খাঁচা উদ্ধার করে। যার মধ্যে ৩৭৫টি বেড়ালকে আটকে রাখা হয়েছিল। এই প্রত্যেকটি বেড়ালকে তারা উদ্ধার করে। এবং তাদের রেসকিউ সেন্টারে নিয়ে আসে। এই বেড়ালদের মধ্যে বড় বেড়ালের সঙ্গে বাচ্চাও ছিল। গর্ভবতী বেড়ালও ছিল। সকলকে উদ্ধার করে প্রাণে বাঁচায় এই সংস্থা। আজ বিশ্ব বেড়াল দিবসে তারা তাদের পেজে এই ঘটনাটি শেয়ার করে। যা পড়ে সকলেই চমকে উঠেছেন। তবে স্বস্তি একটাই, বেড়ালগুলো এখন ভাল আছে।

    Published by:Piya Banerjee
    First published: