Football World Cup 2018

শাসকদলের উপর চাপ বাড়াতে ফের জোট বাঁধছে বাম-কংগ্রেস

Elina Datta | News18 Bangla
Updated:Nov 06, 2017 08:10 PM IST
শাসকদলের উপর চাপ বাড়াতে ফের জোট বাঁধছে বাম-কংগ্রেস
Elina Datta | News18 Bangla
Updated:Nov 06, 2017 08:10 PM IST

 #কলকাতা: ডেঙ্গি প্রতিরোধে রাজ্যের ব্যর্থতাকে সামনে রেখে জোট বাঁধছে বাম ও কংগ্রেস। ডেঙ্গি নিয়ে আগেই হাইকোর্টে মামলা করেছে বিভিন্ন রাজনৈতিক দল। এবার মামলা প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর। ডেঙ্গিকে মহামারী ঘোষণার আবেদনেই এই মামলা। রাজ্যের ওপর চাপ বাড়াতে রাস্তায় নেমে আন্দোলনে বাম দলগুলো। পুরসভার পাশাপাশি এদিন স্বাস্থ্য ভবনের সামনেও বিক্ষোভ দেখায় বামেরা।

বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। রাজ্য সরকারের ব্যর্থতাকে সামনে রেখে জোট বাঁধছে বাম ও কংগ্রেস। নির্দিষ্ট কর্মসূচি নিয়ে রাজ্যের ওপর চাপ বাড়ানোর কৌশল বাম-কংগ্রেসের।

ডেঙ্গি নিয়ে ইতিমধ্যেই হাইকোর্টে মামলা বাম-বিজেপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের

রাস্তায় নেমে আন্দোলনে সামিল বামেরা

ডেঙ্গু নিয়ন্ত্রণে কেন্দ্রের হস্তক্ষেপ চাওয়া হচ্ছে

বিধানসভার অধিবেশনেও ডেঙ্গু ইস্যুতে সরব হতে চলেছে বাম-কংগ্রেস

এরই মধ্যে ডেঙ্গি নিয়ে অধীর চৌধুরী দায়ের করেছেন জনস্বার্থ মামলা। ডেঙ্গিকে মহামারী ঘোষণার আবেদন জানিয়েছেন কলকাতা হাইকোর্টে ৷ একইসঙ্গে ডেঙ্গি নিয়ন্ত্রণে বিশেষ কমিটি গঠনেরও আবেদন করা হয়েছে ৷ এছাড়া অধীরের দাবি ডেঙ্গিতে মৃত ও আক্রান্তদের ক্ষতিপূরণ দেওয়া হোক ৷ডেঙ্গি নিয়ন্ত্রণে কেন্দ্রের হস্তক্ষেপ চেয়েও সরব প্রদেশ কংগ্রেস সভাপতি।

রাস্তায় নেমে প্রতিবাদে সামিল বামেরা। আন্দোলনের ঝাঁঝ বাড়াতে সোমবার থেকেই একগুচ্ছ কর্মসূচিতে সামিল বাম নেতৃত্ব। অন্যদিকে, ডেঙ্গির জন্য বামেদের দায়ী করেছেন কলকাতার মেয়র।

২০১৬ এর নির্বাচনে বাম-কংগ্রেস ধরাশায়ী হয়। আইনি লড়াইয়ে এবার সাফল্য আসে কিনা সেটাই দেখার।

First published: 08:10:10 PM Nov 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर