কলকাতা ছুঁয়ে শেষযাত্রা প্রিয়রঞ্জন দাশমুন্সির, রাজনীতির রং ভুলে শ্রদ্ধাজ্ঞাপনে নেতাদের ভিড়

leaders-unite-to-mourn-demise-of-popular-inspiring-priyoranjan-dasmunsi

Akash Misra | News18 Bangla
Updated:Nov 21, 2017 02:05 PM IST
কলকাতা ছুঁয়ে শেষযাত্রা প্রিয়রঞ্জন দাশমুন্সির, রাজনীতির রং ভুলে শ্রদ্ধাজ্ঞাপনে নেতাদের ভিড়
ETv
Akash Misra | News18 Bangla
Updated:Nov 21, 2017 02:05 PM IST

#কলকাতা: পিস হাভেন থেকে প্রদেশ কংগ্রেস দফতর। সেখান থেকে হাইকোর্ট হয়ে রানি ভবানী রোডের বাড়ি। শেষবারের মতো কলকাতা ছুঁয়ে শেষকৃত্যের পথে প্রিয়রঞ্জন দাশমুন্সির দেহ। রেখে গেলেন অসংখ্য স্মৃতি। প্রিয়’দার বিদায়ে রাজনীতির সবরং মিশেছে।

তিনি এতদিন ছিলেন সবার আড়ালে। একসময় তাঁর বাগ্মীতায় মুগ্ধ ছিল গোটা দেশ। অথচ জীবনের শেষ ন’বছর বাকশক্তিই হারিয়ে ফেলেছিলেন প্রিয়রঞ্জন দাশমুন্সি। সেই প্রিয়’দার বিদায় মিলিয়ে দিল রাজ্যের সব রাজনৈতিক দলকে। গ্রাফিক্স কার্ড ইন

বিধানভবন

পিস হাভেন প্রদেশের কংগ্রেস দফতর বিধানভবনে নিয়ে যাওয়া হয় প্রিয়রঞ্জন দাশমুন্সির দেহ। সেখানে কার্যত ভেঙে পড়ে গোটা কলকাতা। ডান-বাম সব রাজনৈতিক দলের নেতাদেরই দেখা যায় প্রদেশ কংগ্রেস দফতর চত্বরে।

হাইকোর্ট

Loading...

বিধানভবন থেকে দেহ নিয়ে যাওয়া হয় হাইকোর্টে। সেখানে বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাঁকে শেষশ্রদ্ধা জানানো হয়।

রানি ভবানী রোড

শেষপর্যন্ত রানি ভবানী রোডে প্রিয়রঞ্জন দাশমুন্সির কলকাতার বাড়িতে নিয়ে যাওয়া হয় দেহ। ভিড় ভেঙে পড়ে সেখানেও। শ্রদ্ধার্ঘ্য জানাতে উপস্থিত হন সাধারণ মানুষ থেকে মন্ত্রী সকলেই, একসময় যাঁদের সঙ্গে চলত নিত্য ওঠাবসা।

দীর্ঘদিন ধরে হাসপাতালে শয্যাশায়ী। সবার আড়ালে চলে যাওয়া একটি যুগ নিয়ে অভিমান ঝরে পড়ল স্ত্রী দীপার গলায়। রাজনৈতিক জীবনের নানা ওঠানামার সাক্ষী কলকাতা ছেড়ে অজানার যাত্রী প্রিয়রঞ্জন। একলহমায় নিংড়ে নিলেন অংখ্য হৃদয়।

First published: 02:02:47 PM Nov 21, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर