জামুরিয়ায় ঐশী, বালিতে দীপ্সিতা! বামেদের প্রার্থী তালিকায় এবার তরুণ মুখের ভিড়

জামুরিয়ায় ঐশী, বালিতে দীপ্সিতা! বামেদের প্রার্থী তালিকায় এবার তরুণ মুখের ভিড়

বামেদের প্রার্থী তালিকায় এবার তরুণ মুখের ভিড়

বামেদের প্রার্থী তালিকায় রয়েছে তরুণ মুখের ছড়াছড়ি। প্রার্থী তালিকায় রয়েছেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ঐশী ঘোষও। তিনি জামুরিয়া থেকে প্রার্থী হচ্ছেন।

  • Share this:

    #কলকাতা: বুধবার আরও এক দফার প্রার্থী তালিকা প্রকাশ করল বাম। শুক্রবার প্রথম দুই দফার প্রার্থী তালিকা প্রকাশ হয়েছিল সংযুক্ত মোর্চার। তবে আজ কংগ্রেস ও আইএসএফ এর আসন বাদ দিয়ে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ করলেন চেয়ারম্যান বিমান বসু। বামেদের আজকের তালিকায় রয়েছে বহু চমক। প্রার্থী তালিকায় রয়েছে বহু তরুণ মুখ। এর মধ্যে অন্য়তম গুরুত্বপূর্ণ কেন্দ্র নন্দীগ্রাম।

    প্রথম দুই দফার প্রার্থী তালিকা প্রকাশের দিন নন্দীগ্রাম আসনটি ফাঁকা রেখেছিল বাম। প্রথমে জল্পনা করা হচ্ছিল সংযুক্ত মোর্চার থেকে আইএসএফ এই কেন্দ্রে প্রার্থী দেবে। কিন্তু আজ বাম নেতা ঘোষণা করেন, এই কেন্দ্র থেকে ডিওয়াইএফআই-র রাজ্য সভানেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায় প্রার্থী হচ্ছেন। এই হেভিওয়েট কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রার্থী দাঁড়িয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির থেকে দাঁড়িয়েছেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই এই কেন্দ্র নিয়ে চাপানউতোর তুঙ্গে। তার পরে বামের পক্ষ থেকে এই তরুণ মুখ নিয়েও আলোচনা শুরু হয়েছে।

    এছাড়াও বামেদের প্রার্থী তালিকায় রয়েছে তরুণ মুখের ছড়াছড়ি। প্রার্থী তালিকায় রয়েছেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ঐশী ঘোষও। তিনি জামুরিয়া থেকে প্রার্থী হচ্ছেন। সিঙ্গুরও বার বার রাজনৈতিক আলোচনায় উঠে আসে। কেন্দ্র থেকে লড়বেন বাম নেতা সৃজন ভট্টচার্য।

    বাম প্রার্থীদের তালিকায় আরও এক গুরুত্বপূর্ণ মুখ দীপ্সিতা ধর। বামেদের বহু মিছিল ও সভায় তাঁকে স্লোগান তুলতে দেখা গিয়েছে। সেগুলি নেট দুনিয়ায় ভাইরালও হয়। সেই দীপ্সিতা এবার বালি থেকে লড়বেন। খড়দহ কেন্দ্র থেকেও রয়েছে আরও এক তরুণ মুখ। এই কেন্দ্রে বামেদের হয়ে দাঁড়াচ্ছেন দেবজ্যোতি দাস। ডায়মন্ডহারবার থেকে প্রার্থী হচ্ছেন প্রতীক উর রহমান।

    বামেদের বিরুদ্ধে বার বার বিরোধী দলেরা অভিযোগ তুলে এসেছে, এই দলে তরুণদের সুযোগ দেওয়া হয় না। কিন্তু সেই অভিযোগই এবার মিথ্যে প্রমাণ করতে চলেছে লাল শিবির। বর্ধমান দক্ষিণ থেকেও দাঁড়াচ্ছেন আর এক তরুণী- পৃথা তা। কসবা থেকে বামেদের হয়ে লড়বেন শতরূপ ঘোষ। কামারহাটি কেন্দ্র থেকে লড়ছেন সায়নদীপ মিত্র।

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    লেটেস্ট খবর