• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • YOUNG POLICE OFFICER AMITABHA MULICK KILLED BY BIMAL GURUNG SUPPORTERS AT DARJEELING

ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও পুলিশের চাকরিই বেছে নিয়েছিলেন অমিতাভ

মাত্র ছ’মাস আগেই বিয়ে হয়েছিল দার্জিলিংয়ে নিহত এসআই অমিতাভ মালিকের ৷ Photos: Facebook

দেশের জন্য প্রাণ দিয়েছে সকলের আদরের শানু। শোকস্তব্ধ প্রতিবেশীদের গলায় ঝরে পড়েছে গর্ব।

  • Share this:

    #কলকাতা: ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও পুলিশে চাকরি। মোটা বেতনের ব্যাঙ্কের চাকরি ছেড়ে পুলিশের ঝুঁকিপূর্ণ জীবন। দেশের জন্য কিছু করার স্বপ্ন নিয়ে দার্জিলিঙে পোস্টিং। গুরুঙবাহিনীকে আটকাতে মরণপণ লড়াই। আজ সাধের সেই দার্জিলিঙেই হল চরমতম স্বপ্নভঙ্গ। না। এখনও বিশ্বাসই হচ্ছে না অমিতাভ মালিকের পরিবারের। গুরুঙের সন্ধানে অভিযানে যেতেই পুলিশকে লক্ষ্য করে ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি। মাথায় গুলি লেগে লুটিয়ে পড়েন বাহিনীর সামনে থাকা এস আই অমিতাভ মালিক। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। শোকে কথা হারিয়েছে মধ্যমগ্রামের শরৎকানন।

    শোকের মধ্যেও এখন একটাই কথা বাবা-মায়ের। গুরুং বাহিনীকে থামাতে দার্জিলিঙে এক অন্য লড়াই চালাচ্ছিলেন ছেলে। দু-দুবার পাতলেবাসে গুরুঙের ডেরায় অভিযানে অংশ নেন ডাকাবুকো এসআই অমিতাভ মালিক। গোর্খাদের মিছিল থেকে ছোঁড়া ইটে আহতও হন। এবার একেবারে সব শেষ। গুরুঙের খোঁজে সিরুবাড়িতে গিয়ে শুক্রবার গুলি লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয় এসআইয়ের। শোক স্তব্ধ মধ্যমগ্রামের বাদুরের শরৎ কানন।

    WhatsApp Image 2017-10-13 at 12.58.04

    এমনটা হওয়ার যদিও কথা ছিল না। ছোট থেকেই তুখোর মেধাবী অমিতাভ । ঈর্ষণীয় কেরিয়ার গ্রাফ। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার হয়েও চাকরি নিয়েছিলেন পশ্চিমবঙ্গ পুলিশে। হেলায় ছেড়ে দিয়েছেন আকর্ষণীয় আরও অনেক চাকরির অফার। জীবনে শুধু একটাই লক্ষ্য ছিল। দেশের জন্য কিছু করা।

    অমিতাভর কেরিয়ার গ্রাফ----- ----মধ্যমগ্রাম হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন অমিতাভ ----বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে পাশ করেন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং  ---মুম্বই আইআইটিতে পড়ার সুযোগ এলেও অর্থের অভাবে সেখানে যেতে পারেননি ---ন্যাশনাল টিবেটান বর্ডার ফোর্সেও সুযোগ পান অমিতাভ মালিক ---পরিবারের আপত্তিতে নিতে পারেননি সেই চাকরি ---চাকরি পান ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কেও --২০১৪ সালের জুনে যোগ দেন পশ্চিমবঙ্গ পুলিশের চাকরিতে --ব্যারাকপুরে ছ’মাস প্রশিক্ষণের পর প্রথম পোস্টিং হয় দার্জিলিংয়ে

    দেশের জন্য প্রাণ দিয়েছে সকলের আদরের শানু। শোকস্তব্ধ প্রতিবেশীদের গলায় ঝরে পড়েছে গর্ব। একই সুর পুলিশ, প্রশাসনের গলাতেও।

    WhatsApp Image 2017-10-13 at 10.35.48

    পুলিশে চাকরি পেয়ে নিজের খরচে নতুন করে সারিয়ে তুলেছিলেন ভাঙাচোরা বাড়ি। মাত্র ছমাস আগে বিয়ে হয়েছিল। নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছিল পরিবার। অগষ্টে মাত্র একদিনের জন্য বাড়ি এসেছিল ছেলে। কথা দিয়ে গিয়েছিল গুরুঙদের আটকে খুব তাড়াতাড়ি ফিরবে ঘরে। সেই এল। কিন্তু কফিনবন্দি হয়ে।
    First published: