Home /News /kolkata /
Teacher's salary: ক্ষমতা দেখাতে গিয়ে স্কুল 'প্রধান'দের গচ্চা ৭.৫ লক্ষ টাকা, কড়া নির্দেশ হাই কোর্টের

Teacher's salary: ক্ষমতা দেখাতে গিয়ে স্কুল 'প্রধান'দের গচ্চা ৭.৫ লক্ষ টাকা, কড়া নির্দেশ হাই কোর্টের

high court ordered them to pay 7.5 lakh rupees

high court ordered them to pay 7.5 lakh rupees

Teacher's salary: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ে'র কড়া পর্যবেক্ষণ, প্রধান শিক্ষকদের ভুলের খেসারত তাদেরই চোকাতে হবে। রাজ্য সরকার কোনও দায়ভার নেবেনা এরজন্য।

  • Share this:

#কলকাতা: ক্ষমতা দেখাতে গিয়ে হাইকোর্টের (Calcutta High Court) রোষানলে দুই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং একজন প্রধান শিক্ষক। তিনজনের ক্ষমতার অপব্যবহারের কারণে এক শিক্ষিকা গত ১৩ মাস বেতন (Teacher's Salary) পাচ্ছেন না। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ে'র কড়া পর্যবেক্ষণ, প্রধান শিক্ষকদের ভুলের খেসারত তাদেরই চোকাতে হবে। রাজ্য সরকার কোনও দায়ভার নেবে না এরজন্য।

১৩ মাস শিক্ষিকার বেতন প্রায় ৭.৫ লক্ষ টাকা ২ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও বর্তমান প্রধান শিক্ষককেই দিতে হবে। সংযুক্তা রায়ের কর্মজীবনে কোনও ছেদ করা যাবে না বলেও পর্যবেক্ষণে জানিয়েছেন বিচারপতি। হাইকোর্ট ভুল ধরিয়ে দিলে ইংরেজির শিক্ষিকা সংযুক্তা রায়কে যোগদান করায় বর্তমান করোনেশনের স্কুলের  প্রধান শিক্ষক। তুতিকাটা স্কুল থেকে নিয়ম মেনে বদলি হয় সংযুক্তা রায়ের। ফেব্রুয়ারি ২০২১ যোগদান করার কথা রায়গঞ্জ করোনেশন স্কুলে। ১৩ মাস ঘোরানো হয়েছে তাঁকে। দেওয়া হয়নি কোনও বেতন। বর্তমান সময়ে স্কুলে কোন ইংরেজি শূন্যপদ না থাকলেও যোগদান করানো হয়েছে সংযুক্তা রায়কে, স্বাভাবিক কারণেই এটা অনিয়মের নিয়ম। আর এই অনিয়ম এর সম্পূর্ণ দায় ২০২১  সালের ফেব্রুয়ারি মাস থেকে বর্তমান সময় পর্যন্ত দায়িত্বে থাকা স্কুলের প্রাক্তন ২ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বা বর্তমান প্রধান শিক্ষকের। সাফ জানিয়ে দিল শুক্রবার হাই কোর্টের একক বেঞ্চ। গত ১৩ মাসে সংযুক্তা রায় বেতন বাবদ প্রায় সাড়ে সাত লক্ষ টাকা পাননি। রাস্তায় ঘুরেছেন বিচার চেয়ে।

আরও পড়ুন - IPL 2022: CSK vs KKR ম্যাচে কেমন থাকবে পিচ, আবহাওয়ার হালই বা কি

উত্তর দিনাজপুর জেলার ডি আই এর নির্দেশের পরেও ফেব্রুয়ারি ২০২১ থেকে জয়েন করতে দেওয়া হয়নি শিক্ষিকাকে। আইনজীবী অঞ্জন ভট্টাচার্য জানান, স্ত্রীকে খুনের মামলায় অভিযুক্ত থেকে আসামি হয় ওই স্কুলেরই ইংরেজির শিক্ষক মহঃ মাহিদুল আলম। এই শিক্ষক তথ্য গোপন করে আদালত থেকে নির্দেশ নিয়ে রায়গঞ্জ করোনেশন স্কুলের পুনরায় যোগ দেয়। এই ঘটনায় চূড়ান্ত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, গত ১৩ মাস বেতন পেয়েছেন খুনে অভিযুক্ত ইংরেজির শিক্ষক মহম্মদ মাহিদুল আলম। বিচারপতি জানান, খুনে দোষীসাব্যস্ত হলে এই ইংরেজির শিক্ষক চাকরিতে পুনরায় যোগ দিলেন কিভাবে!  কীভাবেই বা তিনি বেতন পেলেন! তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকরা বা বর্তমান প্রধান শিক্ষক কীভাবে পুরো বিষয়টা মেনে নিলেন।  পুরোটাই একটা ষড়যন্ত্রের অংশ।

আদালত প্রতিটি অংশের রহস্য ভেদ চায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রায়গঞ্জ করোনেশন স্কুলের এই ঘটনায় এজলাসে তলব করেছেন। পাশাপাশি তথ্য লুকিয়ে খুনে অভিযুক্ত শিক্ষকের আদালত থেকে নির্দেশ আদায়েরও শেষ দেখে ছাড়তে চান বিচারপতি। পুরনো মামলার সমস্ত রেকর্ড তলব করেছেন হাইকোর্ট রেজিস্ট্রি থেকে।

ARNAB HAZRA

Published by:Debalina Datta
First published:

Tags: Calcutta High Court

পরবর্তী খবর