শেষ বেলায় শীতের আরও একটি ইনিংস ! ঠান্ডার আমেজ আর কতদিন রাজ্যে ? জেনে নিন

শেষ বেলায় শীতের আরও একটি ইনিংস ! ঠান্ডার আমেজ আর কতদিন রাজ্যে ? জেনে নিন

সপ্তাহান্তে ফিরবে শীতের আমেজ। ফেব্রুয়ারি শুরু থেকে তিন-চারদিন শীতের আমেজ রাজ্যজুড়ে।

  • Share this:

#কলকাতা: দক্ষিণবঙ্গে আজ, শুক্রবার সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গের দার্জিলিং শহর সংলগ্ন এলাকায় হালকা বৃষ্টি চলবে। বাকি জেলায় আজ থেকে আকাশ পরিষ্কার হবে। আগামী দিনে আরও কমবে তাপমাত্রা বলে জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর। আরও ২-৩ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। এর ফলে আগামী ৩-৪ দিন শীতের আমেজ থাকবে রাজ্যে।

উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের রাজ্যগুলিতে আজ শুক্রবারও ঘন কুয়াশার সতর্কতা। অরুণাচল-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, শিলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর ফলে কমবে দিন ও রাতের তাপমাত্রা। রাতের তাপমাত্রা অনেকটাই বেশি কমবে এবং সামান্য বাড়বে দিনের তাপমাত্রা। সপ্তাহান্তে অনেকটাই নামবে পারদ। ফিরবে শীতের আমেজ বলে হাওয়া অফিস সূত্রে খবর ৷

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, তাপমাত্রা আরও কিছুটা কমে শনি-রবিবার ১৩-১৪ ডিগ্রির কাছাকাছি থাকবে কলকাতায়। জেলায় তাপমাত্রা আরও দু-তিন ডিগ্রি কম থাকবে। শীতের আমেজের এই পরিস্থিতি আরও তিন-চার দিন থাকবে রাজ্যে।

কলকাতায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ১৬.৮ ডিগ্রি  সেলসিয়াস।স্বাভাবিকের চেয়ে যা ১ ডিগ্রি বেশি । গতকাল, বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি। গতকাল, বিকেলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি সেলসিয়াস । যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৮২ থেকে ৯৪ শতাংশ। বৃষ্টি হয়েছে ৫.৭ মিমি।

আগামী ২৪ ঘণ্টায় সৌরাষ্ট্র ও কচ্ছে শৈত্যপ্রবাহ চলবে। পঞ্জাব, হরিয়ানা চন্ডিগড়, রাজস্থান, উত্তর প্রদেশ ও ওড়িশায় ঘন কুয়াশার সর্তকতা। আগামী দু’দিন উত্তরপ্রদেশে ঘনকুয়াশা বজায় থাকবে।

আরও একটি পশ্চিমী ঝঞ্ঝার ডুকছে আজ রাতে। উত্তরবঙ্গ থেকে ওড়িশা হয়ে অন্ধপ্রদেশ পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। সিকিম ও দার্জিলিং শহর পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে আরও দু'দিন। অরুণাচল, অসম, মণিপুর, মিজোরাম, মেঘালয় ও ত্রিপুরাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে ৷ কোথাও কোথাও শিলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Biswajit Saha

First published: January 31, 2020, 8:33 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर