পশ্চিমী ঝঞ্ঝায় আটকে যাচ্ছে উত্তুরে হাওয়া, রাজ্যে শীত কি তবে অধরাই থাকবে?

পশ্চিমী ঝঞ্ঝায় আটকে যাচ্ছে উত্তুরে হাওয়া, রাজ্যে শীত কি তবে অধরাই থাকবে?
  • Share this:

বিশ্বজিৎ সাহা

#কলকাতা: সামান্য কমলেও স্বাভাবিকের ওপরেই তাপমাত্রার পারদ। আজ ও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ওপরে। কিছুটা কমলেও শীতের আমেজ চলবে। সকাল সন্ধে হালকা শীতের আমেজ থাকবে আগামী কয়েক দিন। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সকালের দিকে থাকবে হালকা কুয়াশা । পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি কুয়াশার সর্তকতা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকাতেই সকালে হালকা কুয়াশা থাকবে। কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ৩০ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন ১৯ ডিগ্রির মধ্যে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী চার-পাঁচ দিন।

আগামী ২৪ ঘন্টাতেও পশ্চিমী ঝঞ্ঝার জেরে শিলাবৃষ্টি তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশে। দিল্লি পাঞ্জাব হরিয়ানা উত্তরপ্রদেশ এর কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

9

নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে আসছে আগামী শনিবার রাত থেকে। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝায় আটকে শীতল উত্তুরে হওয়া। এর জেরেই শীতের আমেজ কমছে রাজ্যে।

আগামী দু-তিন দিন ঘন কুয়াশা ওড়িশার বেশকিছু এলাকায়। মাঝারি কুয়াশা হবে বিহার ঝাড়খন্ড ও সিকিমে। সিকিম সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি কুয়াশা সম্ভাবনা।

আগামী কয়েকদিন পূবালী হাওয়ার জেরে তামিলনাডু পুদুচেরিতে ভারী বৃষ্টি। বৃষ্টি হবে আন্দামান-নিকোবর মহারাষ্ট্র কেরালার কিছু অংশে।

7

আজ কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রী বেশি। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ কিছুটা কমলেও স্বাভাবিকের ওপরেই সর্বনিম্ন তাপমাত্রার পারদ। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৫৯ থেকে ৯৯ শতাংশ। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস ওপরে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি।

First published: 09:09:59 AM Nov 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर