বড়দিনের আগেই শীতের কাঁপন রাজ্যেজুড়ে

হাতে মাত্র কয়েক দিন। বড়দিন এল বলে। বড়দিনের আগে শীতের আমেজ থাকলেও এখনই জাঁকিয়ে শীত পড়ছে না শহরে । আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি ৷ যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম৷ তবে কাল থেকে ফের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর ৷

Akash Misra | News18
Updated:Dec 21, 2015 12:41 PM IST
বড়দিনের আগেই শীতের কাঁপন রাজ্যেজুড়ে
Akash Misra | News18
Updated:Dec 21, 2015 12:41 PM IST

#কলকাতা: হাতে মাত্র কয়েক দিন। বড়দিন এল বলে। আর তার ঠিক আগেই রবিবার মরশুমের শীতলতম দিন পেল কলকাতা। তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি। তবে সোমবার ফের তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ১৪.৩ ডিগ্রি সেলসিয়াসে। আগামী ২ দিন ফের তাপমাত্রা সামান্য বাড়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গে দার্জিলিং, আর দক্ষিণবঙ্গে কৃষ্ণনগর। সর্বনিম্ন তাপমাত্রার দৌড়ে এখন এগিয়ে এই ২ জেলা। দার্জিলিংয়ে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস, কৃষ্ণনগরে ৮ ডিগ্রি সেলসিয়াস। বড়দিনের আগেই আবার জাঁকিয়ে শীত পড়বে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। শীতে কাঁপছে উত্তরবঙ্গ। দার্জিলিংয়ে মঙ্গলবার তাপমাত্রা আরও নেমে ০ ডিগ্রি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ফলে সান্দাকফু, ভারসে, ফালুটে বরফ পড়ারও সম্ভাবনা রয়েছে। শীতকে উপেক্ষা করেই পর্যটকরা ভিড় জমিয়েছেন পাহাড়ে। বর্ষশেষের আনন্দ তারিয়ে উপভোগ করছেন তাঁরা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, তাপমাত্রার সামান্য হেরফের হলেও শীত থাকছে রাজ্যে।

First published: 10:38:09 AM Dec 21, 2015
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर