ফুচকাও কী থাকবে লক ডাউনের বাইরে?

ফুচকাও কী থাকবে লক ডাউনের বাইরে?

ফুচকাও তো খাবার। এটা কি তবে লক ডাউনের বাইরে।

  • Share this:

#কলকাতা: সোমবার  বিকাল ৫টে থেকে লক ডাউন রাজ্যের সব পুর এলাকা। উত্তর ২৪ পরগনার জেলা সদর শহরও সেই লক ডাউনের আওতায়। কিন্তু সন্ধা ৬টা তেও শহর রয়েছে সচল। বাস চলছে না।কিন্তু শহরের ডাক বাংলো মোড়,চাঁপাডালি মোড় কিংম্বা কলোনির মোড়ের ছবিতে দেখা যাচ্ছে জনতা কার্ফু দিনের থেকেও বেশি লোকজন রয়েছে রাস্তায় । বারাসত কলোনি মোড়ে অন্য দিনের মতই পুলিশ মোতায়ন রয়েছে বিকাল ৪ টের পর থেকে । একই চিত্র বারাসত চাপাডালি মোড় ও ডাক বাংলো মোড়ে ৷ তবে লক ডাউনের আওতার বাইরে রয়েছে খাবারের দোকান, মুদি দোকান, ঔষধের দোকান।

দেখা যাচ্ছে লক ডাউন শুরুর পর থেকে ফুচকা আর কেকের দোকানে বেশ ভিড় রয়েছে। একই ছবি চাপাডালি ও ডাক বাংলো মোড়ে। প্রাইভেট গাড়ি আর হলুদ ট্যাক্সির অবাধ যাতায়াত চলেছে এই শহরে। কৃষ্ণনগর রোডে অর্থাৎ ৩৪ নং জাতীয় সড়কে সব ধরনের গাড়ি চলছে। আর তার জন্য চালু রয়েছে ট্রাফিক সিগন্যাল। লাল সাদা হলুদ গাড়ির সারি চলছে নির্দ্বিধায়। পাশাপাশি পাল্লা দিয়ে চলছে টোটো ৷

অঞ্জন বিশ্বাস বারাসত ভদ্রবাড়ি এলাকার বাসিন্দা। বেসরকারি সংস্থার কর্মী এক ট্রে ডিম আর সব্জি নিয়ে বাড়ি ফিরছেন। প্রশ্ন ছিল আজকের দিনে যাতায়াতের কোন অসুবিধা হয়নি? উত্তরে তিনি জানান অন্যদিনের তুলনায় টাকা একটু বেশি লেগেছে। কিন্তু বাজারে গিয়ে হাতে ছ্যাকা লেগেছে তার। ডিম ৯ টাকা পিস তাকে কিনতে হয়েছে।আর ফুচকা মুখে পুরতে পুরতে মনিষা মন্ডলের দাবি স্বাদ একই রকম কিন্তু দাম একটু বেশি।দশ টাকায় তিনটরে বদলে নগেন সাউ দিচ্ছে দুটো ফুচকা।নগেনর দাবি ভেবেছিলেন লক ডাউনের আগেই ফুচকা বিক্রি করে বাড়ি ফিরবেন। মাল শেষ না হওয়া লক ডাউন এর পরও খাবার বিক্রি করে যাচ্ছেন। উল্টে তার প্রশ্ন ফুচকাও তো খাবার। এটা কি তবে লক ডাউনের বাইরে।

First published: March 23, 2020, 7:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर