21 July| BJP| TMC shahid diwas| তৃণমূলের দেখাদেখি ২১ জুলাই! অঙ্ক খুব কঠিন! বিজেপির ভিতরে আজ অন্য কাটাকুটি খেলা

এখন ২১ নিয়ে মমতাকেই অনুকরণ করছে রাজ্য বিজেপি! কেন!

21 July| BJP| বিজেপির নেতা কি তাহলে কম পড়িয়াছে? নাকি তৃণমূলী বাধ্যবাধকতা থেকে এখনও মুক্ত হতে পারছে না কেন্দ্রীয় নেতৃত্ব!

  • Share this:

#কলকাতা: আজ  ২১  জুলাইয়ে তৃণমূলের পাল্টা রাজ্য পর্যায়ে বিজেপির প্রধান কর্মসূচিটি হবে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে। হেস্টিংসে, বেলা দেড়টায়। সঙ্গতে থাকবেন রাজ্য বিজেপির নেতারা। বিজেপির এই কর্মসূচি চূড়ান্ত হতেই, মূরুলিধর সেন লেনের অন্দরে শুরু হয়েছে  এক নতুন গুঞ্জন । কিঞ্চিৎ, ভ্রু কুঁচকেই করিয়া অনেকেই বলতে শুরু করেছে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির মূল কর্মসূচি, তৃণমূল থেকে আসা নেতার হাত ধরেই করতে হবে ?  বিজেপির নেতা কি তাহলে কম পড়িয়াছে? নাকি তৃণমূলী বাধ্যবাধকতা থেকে এখনও মুক্ত হতে পারছে না কেন্দ্রীয় নেতৃত্ব!

ফিসফাস, গুঞ্জন পাছে আবার বেআব্রু হয়ে বিজেপিকেই বে-আব্রু করে না দেয়, তাই তড়িঘড়ি দিল্লি থেকে ভার্চুয়ালি দিলীপকে দিয়ে হেস্টিংসের ধর্ণায় ভাষণ দেওয়ানোর পরিকল্পনা নিতে হল কেন্দ্রক, এমন মতও ঘুরছে মুরলীধর লেনের অন্দরে।

যদিও, বিজেপির পরিচিত আদি- নব্য গোষ্ঠীর কোন্দলের যে মাত্রা তা এখনই থামবার নয়। নব্য বিজেপি অনুযোগের সুরে বলছে, রাজ্যে দলের রাশ নিজের হাতে রাখতে এটা নাকি দিলীপ ঘোষেরই কৌশল। আবার, তাদের বিরুদ্ধাচরন করে দিলীপ শিবিরের দাবি, দিলীপ ঘোষের অনুপস্থিতির সুযোগ নিয়ে রাজ্য বিজেপিকে কেউ কেউ আন্দোলন  হাইজ্যাক  করার চেষ্টা করতে পারে, আমরা তো সে সব দেখে হজম করতে পারি না। বিনা যুদ্ধে না দিব / সুচাগ্র মেদিনী বলে যারা হুঙ্কার দিয়াছিলেন, ইতিহাস তাদের বীরের শিরোপাই দিয়েছে৷ প্রেমে আর যুদ্ধে নীতি বলে কিছু নেই।

 তবে, আদি- নব্য বিজেপির এই চাপান- উতোরকে মাথায় রেখেও, রাজনৈতিক মহল মনে করিতেছে, এসব কিছুই নয়, মমতার বিপরীতে বিজেপির মুখ কে? লড়াই তা নিয়েই৷ কলকাতার হেস্টিংসে রাজ্য পর্যায়ের কর্মসূচি শুভেন্দুর নেতৃত্বে হইলে, দিলীপ তো রাজ্য বিজেপি থেকে ভো কাট্টা হয়ে যাবেন। তাই কাল হেস্টিংসে সশরীরের শুভেন্দু থাকলেও, মমতার ভার্চুয়ালের, জবাব ভার্চুয়ালেই দেবেন দিলীপ।

Published by:Arka Deb
First published: