পুলিশের উর্দি খুলেই সোজা তৃণমূলে! বুদ্ধদেব ভট্টাচার্য 'ঘনিষ্ঠ' হুমায়ুন কবীরের পরিচয় জানুন

পুলিশের উর্দি খুলেই সোজা  তৃণমূলে! বুদ্ধদেব ভট্টাচার্য 'ঘনিষ্ঠ' হুমায়ুন কবীরের পরিচয় জানুন

হুমায়ুন কবীরের যোগদানের মুহূর্ত।

জল্পনা সত্যি করেই এদিন কবীর যোগ দিলেন তৃণমূলে। উল্লেখ্য, তাঁর স্ত্রী অনিন্দিতা দাস কবির মাত্র কয়েক মাস আগেই তৃণমূলে যোগ দিয়েছেন।

  • Share this:

#কলকাতা: তৃণমূলে যোগ দিলেন চন্দননগরের প্রাক্তন সিপি হুমায়ুন কবির। আজ মুখ্যমন্ত্রীর কালনার জনসভায় তিনি ঘাসফুল শিবিরে যোগ দিলেন। চলতি মাসের ১ তারিখে চন্দননগর কমিশনারেটের পুলিশ কমিশনার পদ থেকে অব্যহতি নেন তিনি। কর্মজীবনে ৪ মাস বাকি থাকতেই অবসর নেন তিনি। কারণ হিসেবে জানিয়েছিলেন ব্যক্তিগত কারণেই দায়িত্ব থেকে অব্যহতি নিলেন তিনি।

যদিও সে সময় থেকেই জল্পনা ছিল, রাজনীতিতে নাম লেখাতে পারেন হুমায়ুন কবীর। সেই জল্পনা সত্যি করেই এদিন কবীর যোগ দিলেন তৃণমূলে। উল্লেখ্য, তাঁর স্ত্রী অনিন্দিতা দাস কবির মাত্র কয়েক মাস আগেই তৃণমূলে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গেও একসময় অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন হুমায়ুন কবীর। পুলিশ জীবনে রীতিমতো দাপটের সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছেন তিনি। কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গন থেকে হাতকাটা দিলীপকে গ্রেফতার করেছিলেন তিনিই।

২০০৩ সালের ব্যাচের আইপিএস হুমায়ুন কবীর। একদিকে যেমন দাপুটে পুলিশ, অন্যদিকে সাহিত্যচর্চাও করেন তিনি। বহুদিন ধরেই নানান পত্র পত্রিকায় লেখালেখি করছেন তিনি। আবার ২০১৮ সালে এই আইপিএস অফিসার একটি সিনেমাও পরিচালনা করেছিলেন।

কর্মজীবনে একাধিক জায়গায় কাজ করেছেন তিনি। মুর্শিদাবাদে পুলিশ সুপার পদে থাকার পরে তাঁকে বদলি করা হয় ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (সদর ) পদে। সেখানে কিছুদিন কাজ করার পর তিনি যোগ দেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার পদে। এরপরে তিনিu চন্দননগর কমিশনারেটের পুলিশ কমিশনার পদে যোগ দিয়েছিলেন হুমায়ুন কবীর।

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর