মামলার জেরে আর্থিক অচলাবস্থায় বোর্ড, কোচবিহার ট্রফি জয়ের টাকা কবে পাবে বাংলা ?– News18 Bengali

মামলার জেরে আর্থিক অচলাবস্থায় বোর্ড, কোচবিহার ট্রফি জয়ের টাকা কবে পাবে বাংলা ?

কোচবিহার জিতেও বোর্ডের পুরস্কার পেতে অপেক্ষা বাড়তে পারে চ‍্যাম্পিয়ন বাংলার।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 25, 2017 09:03 AM IST
মামলার জেরে আর্থিক অচলাবস্থায় বোর্ড, কোচবিহার ট্রফি জয়ের টাকা কবে পাবে বাংলা ?
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jan 25, 2017 09:03 AM IST

#কলকাতা: কোচবিহার জিতেও বোর্ডের পুরস্কার পেতে অপেক্ষা বাড়তে পারে চ‍্যাম্পিয়ন বাংলার। অনূর্ধ্ব উনিশের জাতীয় সেরা দলকে ৬ লক্ষ টাকা পুরস্কার দেয় বিসিসিআই। বার্ষিক পুরস্কারের আসরে ব‍্যক্তিগত বিভাগের পুরস্কার দেওয়া হয়। তবে দলগত প্রাইজ মানি সংশ্লিষ্ট রাজ‍্য সংস্থায় আসে ১ মাসের মধ‍্যেই। কিন্তু মামলা-মোকদ্দমার জেরে এবার বোর্ডের অধিকাংশ খরচেই বিধিনিষেধ। তাই ১৯ বছর পর কোচবিহার জিতলেও ইরফান আনসারি, সৌরভ সিং, কনিষ্ক শেঠরা কবে বোর্ডের প্রাইজমানি পাবেন, তা নিয়েই সংশয়। এদিকে ওয়ান ডে-র ভাঙা হাটের মাঝে নেতাজির জন্মদিনে সোমবার ছুটি ছিল সিএবি-তে। তার মধ্যেই উনিশের ভারত-সেরাদের বরণ করে নিল ইডেন। মঙ্গলবারই প্রণব নন্দীর ছেলেদের সংবর্ধনা অনুষ্ঠান হল  সিএবি-তে। ভারতসেরা উনিশের উচ্ছ্বাসে মাতল সিএবি। মঙ্গলবার পতাকা তুলে ইডেনে সেলিব্রেশনে মাতলেন কোচবিহার ট্রফি জয়ী বাংলার ক্রিকেটাররা। আগামী ৫ ফেব্রুয়ারি প্রণব নন্দীর ছেলেদের আনুষ্ঠানিক সংবর্ধনা দিতে পারে সৌরভের সিএবি।

এদিকে  সুপ্রিম কোর্টে নতুন লাইফলাইন পেয়েছে বোর্ড। বিসিসিআই জনস্বার্থ মামলায় মঙ্গলবার অ‍্যামিকাস কিউরির প্রস্তাবিত পর্যবেক্ষক প‍্যানেল খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিচারমতি মিশ্রের বেঞ্চের কাছে সিলবন্ধ খামে ৯ জন পর্যবেক্ষকের নাম প্রস্তাব করেছিলেন গোপাল সুব্রক্ষ্মণ‍্যম এবং অনিল দিওয়ান। যাঁর মধ‍্যে একাধিক সত্তরোর্ধ্ব নাম ছিল। এদিন গোটা তালিকায় খারিজ করে বোর্ডকে পাল্টা পর্যবেক্ষকদের নাম প্রস্তাবের নির্দেশ দিয়েছে ৩ বিচারপতির বেঞ্চ। শুক্রবারের মধ‍্যে বোর্ডকে ৩ সদস‍্যের নাম প্রস্তাব করতে বলা হয়েছে। ৩০ জানুয়ারি ফের মামলার শুনানি।

এদিন আদালতে ফের ১৮-ই জুলাইয়ের রায় নতুন করে বিবেচনার পক্ষে সওয়াল করেন মুকুল রোহতাগি। শুনানিতে রেলওয়েজ, সার্ভিসেস এবং বিশ্ববিদ‍্যালয়ের তরফে সওয়াল করেন অ‍্যাটর্নি জেনারেল। রোহতাগি বলেন, এই রায়ের প্রভাব আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের অন‍্য খেলাধুলোর ওপরেও পড়বে। মামলার এদিনের গতিবিধিতে নতুন লাইফলাইন খুঁজে পাচ্ছেন লোধার দ্বিতীয় দফার সুপারিশে আশা হারিয়ে ফেলা বাতিল কর্মকর্তারা। আর মামলার গতি ১৮০ ডিগ্রি ঘুরে যাওয়ায় নতুন করে কোমর বেঁধে আসরে নামছে শ্রীনি শিবির। ফেব্রুয়ারিতে আইসিসি-তে কে ভারতীয় বোর্ডের প্রতিনিধিত্ব করবেন তা নিয়ে চলতি সপ্তাহেই অনুরাগ-শিরকের সঙ্গে বসতে পারেন শ্রীনিবাসন। তবে এদিনের শুনানির পর সিএবি-তে এসজিএমের সম্ভাবনা আপাতত জোরাল ধাক্কা খেল।

First published: 08:48:21 AM Jan 25, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर