মেট্রো সম্প্রসারণ ছাড়াও বাংলায় আর কোন কোন রেলের প্রকল্পের উদ্ধোধন করলেন মোদি?

মেট্রো সম্প্রসারণ ছাড়াও বাংলায় আর কোন কোন রেলের প্রকল্পের উদ্ধোধন করলেন মোদি?

PM MODI

মেট্রো পথে দুই কালী তীর্থ-কালীঘাট ও দক্ষিণেশ্বর যেমন সোমবার জুড়ে গেল। তেমনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের একাধিক প্রকল্প উদ্বোধন করলেন৷

  • Share this:

#কলকাতা: মেট্রো পথে দুই কালী তীর্থ; কালীঘাট ও দক্ষিণেশ্বর যেমন সোমবার জুড়ে গেল। তেমনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের একাধিক প্রকল্প উদ্বোধন করলেন এদিন৷ পূর্ব রেলের আজিমগঞ্জ-ব্যান্ডেল শাখায় খড়গ্রাম থেকে আজিমগঞ্জের মধ্যে ডাবল লাইন চালু করলেন। হাওড়া-বর্ধমান কর্ড শাখায় ডানকুনি থেকে বারুইপাড়ার মধ্যে ১১ কিমি অংশে চতুর্থ লাইনের সূচনা করলেন। হাওড়া-বর্ধমান মেন শাখায় রসুলপুর থেকে মগরার মধ্যে ৪২ কিমি তৃতীয় লাইনের সূচনা করলেন।

এই প্রকল্পগুলির সুবিধা হল সাগরদিঘি এবং ফারাক্কা তাপবিদ্যুৎ কেন্দ্রে কয়লা পৌঁছানোর সুবিধা হবে। কর্ড ও মেন শাখায় আরও বেশি ট্রেন চালানো যাবে। দক্ষিণ পূর্ব রেলের কলাইকুন্ডা থেকে ঝাড়্গ্রামের মধ্যে তৃতীয় লাইনের সূচনা করবেন। এই অংশে চারটি নতুন স্টেশন ভবন, ৬টি নতুন ফুট ওভার ব্রিজ, ১১টি নতুন প্ল্যাটফর্ম তৈরি হয়েছে। হাওড়া-মুম্বাই রুটে যাত্রীবাহী ও পণ্য পরিবাহী ট্রেন চলাচলে সুবিধা হবে।

রাজনৈতিক মহলের মতে ২০১১ বিধানসভা ভোটের আগে রেলের উন্নয়নের মাধ্যমে মানুষের মন জয় করেছিল তৃণমূল। সেই পথেই হাঁটতে চলেছে বিজেপি।নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর ভার্চুয়াল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রসারিত রুটে যাত্রী পরিষেবা শুরু হবে আগামিকাল থেকে। দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে এখন সাজো সাজো রব। উদ্বোধনের আগে দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনে এসে প্রস্তুতি ঘুরে দেখেন পীযূষ গোয়েল।

(আবীর ঘোষাল)

Published by:Subhapam Saha
First published: