• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE RAIN FORECAST IN NORTH AND SOUTH BENGAL SB

West Bengal Weather Update: বঙ্গে বর্ষার রেশ, বুধবার কোথায় কখন বৃষ্টি? মন ভালো করা খবর আবহওয়া দফতরের

বাংলায় শুরু বর্ষার বৃষ্টি

West Bengal Weather Update: আগামী দুদিন এমনই থাকবে রাজ্যের আকাশ। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও।

  • Share this:

    #কলকাতা : মঙ্গলবারের পর বুধবারও সকাল থেকেই শুরু বৃষ্টি। বর্ষার চেনা ছন্দে বাংলার বিভিন্ন এলাকা। সকাল থেকেই দু-এক পশলা বৃষ্টিও হয়েছে জেলায় জেলায়। কোথাও আবার দেখা গিয়েছে মেঘের ঘনঘটা। একে মৌসুমী বায়ু ঢুকে পড়েছে রাজ্যে। তার উপর বিদ্যমান রয়েছে নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতর (Regional Meteorological Centre) জানাচ্ছে, আগামী দুদিন এমনই থাকবে রাজ্যের আকাশ। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও।

    তবে, হালকা বৃষ্টিই নয়, কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। শুধু তাই নয়, বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী ১৭ জুন পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। জানা গিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, বর্ধমান, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদাতেও হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

    করোনা পরিস্থিতিতে কার্যত সকলেই গৃহবন্দি। আবহাওয়া দফতর বলছে, অত্যন্ত প্রয়োজনে ঘর থেকে যদি বেরতেই হয়, তবে ছাতা নিতে ভুলবেন না। আপাতত দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

    ইয়াসের আগমনে কিছুটা বৃষ্টি পেয়েছিল বাংলার মানুষ। তবে ইয়াস চলে যাওয়ার পর কিছুদিন বৃষ্টি কমে প্রচন্ড গরমে ভুগছিল বাংলা। কিন্তু বর্ষার বৃষ্টি সেই অভাব পূরণ করতে চলে এসেছিল। তবে এবার মৌসুমি বায়ুর আগমনের সঙ্গে সঙ্গেই বঙ্গে বর্ষা প্রবেশ করেছে। আর তারপর থেকে বেশ ভালো পরিমানেই বৃষ্টি চলছে বঙ্গে। আর তা টানা বেশ কয়েকদিন চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

    Published by:Suman Biswas
    First published: