Home /News /kolkata /
West Bengal Weather: আর কি এখন বৃষ্টির সম্ভাবনাই নেই? আসছে তুমুল গরম? জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের!

West Bengal Weather: আর কি এখন বৃষ্টির সম্ভাবনাই নেই? আসছে তুমুল গরম? জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের!

আসছে গরম

আসছে গরম

West Bengal Weather: কমছে শীতের আমেজ। বেলা বাড়লে উষ্ণতা আর আর্দ্রতাজনিত অস্বস্তি দুটোই বাড়বে। বৃষ্টির সম্ভাবনা নেই।

  • Share this:

#কলকাতা: কমছে শীতের আমেজ। বেলা বাড়লে উষ্ণতা আর আর্দ্রতাজনিত অস্বস্তি দুটোই বাড়বে। বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশ। আগামী কয়েকদিনে বাড়বে দিনের তাপমাত্রা।

কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। পরিষ্কার আকাশ। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা শীতের আমেজ কমবে। বেলা বাড়লে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে।

কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি তাপমাত্রা বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩৬ থেকে ৯৬ শতাংশ ।গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি।

উত্তর ও দক্ষিণ বঙ্গে আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। দার্জিলিং কালিম্পং এর পার্বত্য এলাকায় খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। আজ অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় এই বৃষ্টির সম্ভাবনা । তারপর থেকে বৃষ্টির সম্ভাবনা নেই আগামী তিন-চার দিন। বাকি কোন জেলাতেই বৃষ্টির কোন সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশ।  আগামী কয়েকদিন বাড়বে তাপমাত্রা। রাতের তাপমাত্রা খুব একটা না বাড়লেও দিনের তাপমাত্রা ক্রমশ বাড়বে। আগামী চার পাঁচ দিনে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। রাতের তাপমাত্রা কলকাতায় ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর দিনের তাপমাত্রা ৩২ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

আরও পড়ুন: অন্যের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে! ফুঁসে উঠলেন দিলীপ ঘোষ! নিশানায় কিন্তু 'বড়' মুখ

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপ শ্রীলংকা উপকূল পেরিয়ে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোবে। বর্তমানে এটির দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর চেন্নাই উপকূল থেকে ২৭০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে অবস্থান করছে। ক্রমশ পশ্চিম ও দক্ষিণ পশ্চিম দিকে এগিয়ে যাচ্ছে এই নিম্নচাপের সিস্টেমটি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে।

উত্তর-পশ্চিম ভারতের পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝা। গতকাল রাতেই একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে এবং পরবর্তী পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে ৮ মার্চ মঙ্গলবার।

জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ শহর সংলগ্ন উত্তর-পশ্চিম ভারতের আগামী ২৪ ঘণ্টায় হালকা তুষারপাতের সম্ভাবনা।

আরও পড়ুন: সোমবার থেকে বাংলার বহু এলাকায় দীর্ঘক্ষণ বন্ধ থাকবে ইন্টারনেট? কারণ কী জানেন!

নিম্নচাপের প্রভাবে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণ ভারতের রাজ্যগুলি তে। ভারী বৃষ্টি হবে তামিলনাডু অন্ধ্রপ্রদেশ করাইকাল পন্ডিচেরি সহ সংলগ্ন এলাকায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কিছু এলাকায়।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা জম্বু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ মুজাফফরাবাদ উত্তরাখণ্ডে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি শহর উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। রবি-সোমবার হালকা ঝড়ো হাওয়া বইবে রাজধানী দিল্লি শহর হরিয়ানা চণ্ডীগড়ে।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata Weather, West bengal weather update

পরবর্তী খবর