Home /News /kolkata /
West Bengal Weather Update || বঙ্গোপসাগরে নিম্নচাপ! রাজ্যে হালকা বৃষ্টি, বাড়তে পারে তাপমাত্রা

West Bengal Weather Update || বঙ্গোপসাগরে নিম্নচাপ! রাজ্যে হালকা বৃষ্টি, বাড়তে পারে তাপমাত্রা

West Bengal Weather Update || শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা কম।

  • Share this:

    #বিশ্বজিৎ সাহা, কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। রাজ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি। ভারী বৃষ্টির সতর্কতা নেই। তাপমাত্রা কিছুটা বাড়বে। তার থেকেও বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। শুক্রবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা কম। কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

    আরও পড়ুন : কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু কিশোরের! একই এলাকায় আক্রান্ত ২২! বাড়ছে উৎকণ্ঠা

    আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯৪ শতাংশ। দক্ষিণবঙ্গে আপাতত আংশিক মেঘলা আকাশ। আগামী দু-দিন বৃষ্টির সম্ভাবনা কম। সোমবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে উপকূলের জেলায়। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা-সহ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় রোদ উঠলে আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে।

    আরও পড়ুন : অর্পিতার পাটুলির পার্লার কেনার ১কোটি ২০ লাখ টাকা দিয়েছিলেন পার্থই! বিস্ফোরক প্রাক্তন মন্ত্রী 'ঘনিষ্ঠ' কাউন্সিলর

    উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির কোনও সতর্কতা নেই। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি  জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। নীচের দিকের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কম। বিক্ষিপ্তভাবে বর্জ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে আগামী রবিবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা। তবে এই নিম্নচাপ থেকে ওড়িশায় বৃষ্টি হলেও বাংলায় বৃষ্টির সম্ভাবনা কম। মৌসুমী অক্ষরেখা জয়সালমির, উদয়পুর, ইন্দোর, জগদলপুর, কলিঙ্গ পত্তনাম হয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

    অন্যদিকে রায়লসিমা, অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম, তামিলনাডু, পুদুচেরি, করাইকাল, কেরল, মাহে, কর্ণাটক, ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ ও কচ্ছ, মধ্য মহারাষ্ট্র, গুজরাত, কঙ্কন, গোয়া, ঝাড়খন্ড, ওড়িশা, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, হিমাচলপ্রদেশ, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে বৃষ্টির সম্ভাবনা আগামী কয়েকদিন।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Alipore Weather, Kolkata Weather

    পরবর্তী খবর